20/07/2019 , ঢাকা

আওয়ামী লীগের প্রার্থীর পোস্টারে আরকানি ভাষা


প্রকাশিত: 20/07/2019 05:19:01| আপডেট:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশজুড়ে প্রচার-প্রচারণায় বেছে নিয়েছেন নানা কৌশল। ব্যাতিক্রম না কক্সবাজার-৩ (সদর ও রামু) আসনের আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সারওয়ার কমলও।

কক্সবাজার-৩ আসনে ভোটারদের একাংশ রাখাইন জনগোষ্ঠী। এই আসনে তাদের সংখ্যা প্রায় ১৫ হাজার। স্বাভাবিকভাবেই বাংলা বোঝেন না তারা। তাই তাদের নজর কাড়তে আরকানি ভাষায় নির্বাচনী পোস্টার ছাপিয়েছেন কমল।

কক্সবাজারের সদর ও রামু উপজেলায় দেখা যাচ্ছে আরকানি ভাষার নৌকা মার্কার ওই পোস্টারগুলো। তবে এ বিষয়ে জানতে কমলকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

কক্সবাজার-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৩৬ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬১২ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ১৬ হাজার ৪২৪ জন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে কক্সবাজার-৩ আসনে প্রচারণা চালাচ্ছেন বিএনপি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা। তবে এই আসনে বিএনপির শক্ত অবস্থান রয়েছে। ২০০৮ সালে সেখান থেকে জয় পায় বিএনপি। তবে ২০১৪ সালে আসনটি থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন কমল।


  
এ সম্পর্কিত আরও খবর...

আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারবে না: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগকে এই উপমহাদেশের একটি প্রাচীন ও সুসংগঠিত রাজনৈতিক দল হিসেবে আখ্যায়িত করে বলেছেন, একে কেউ ধ্বংস করতে পারবে না।

আওয়ামী লীগ এমপির ‘জামায়াতি’ শ্বশুরের জানাজায় সংঘাত

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর শ্বশুর। মুমিনুল হকের মেয়ে অর্থাৎ নদভীর স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

আওয়ামী লীগের মেয়াদোত্তীর্ণ সব কমিটির সম্মেলনের নির্দেশ

কমিটি করতে গিয়ে নিজের লোক না খোঁজার নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেন, কমিটি করতে গিয়ে নিজের লোক খুঁজবেন না, দলের লোক খুঁজবেন। কেউ নিজের থাকবে না। সবাই আওয়ামী লীগের, সবাই শেখ হাসিনার সঙ্গে থাকবে।

মন্তব্য লিখুন...

Top