21/01/2019 , ঢাকা

আওয়ামী লীগের প্রার্থীর পোস্টারে আরকানি ভাষা


প্রকাশিত: 21/01/2019 03:46:21| আপডেট:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশজুড়ে প্রচার-প্রচারণায় বেছে নিয়েছেন নানা কৌশল। ব্যাতিক্রম না কক্সবাজার-৩ (সদর ও রামু) আসনের আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সারওয়ার কমলও।

কক্সবাজার-৩ আসনে ভোটারদের একাংশ রাখাইন জনগোষ্ঠী। এই আসনে তাদের সংখ্যা প্রায় ১৫ হাজার। স্বাভাবিকভাবেই বাংলা বোঝেন না তারা। তাই তাদের নজর কাড়তে আরকানি ভাষায় নির্বাচনী পোস্টার ছাপিয়েছেন কমল।

কক্সবাজারের সদর ও রামু উপজেলায় দেখা যাচ্ছে আরকানি ভাষার নৌকা মার্কার ওই পোস্টারগুলো। তবে এ বিষয়ে জানতে কমলকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

কক্সবাজার-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৩৬ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬১২ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ১৬ হাজার ৪২৪ জন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে কক্সবাজার-৩ আসনে প্রচারণা চালাচ্ছেন বিএনপি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা। তবে এই আসনে বিএনপির শক্ত অবস্থান রয়েছে। ২০০৮ সালে সেখান থেকে জয় পায় বিএনপি। তবে ২০১৪ সালে আসনটি থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন কমল।


  
এ সম্পর্কিত আরও খবর...

‘গণপিটুনিতে’ সাবেক আওয়ামী লীগ নেতা নিহত

চট্টগ্রামে ‘গণপিটুনি ও ছুরিকাঘাতে’ সাবেক এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছে। সোমবার সকালে চট্টগ্রামের পাহাড়তলী রেলওয়ে বাজারে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মহিউদ্দিন সোহেল। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহসম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক উপসম্পাদক ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি […]

ঢাকায় মহাসমাবেশের ডাক আওয়ামী লীগের

এই মহাসমাবেশকে সর্বাত্মকভাবে সফল করতে আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের জনগণের

একাই ভোট সিল মেরে নেব, বদির জনসভায় আ.লীগ নেতার ঘোষণা

এ সময় বিএনপি নেতা-কর্মীদের কেন্দ্রে যেতে নিষেধ করেন এবং চ্যালেঞ্জ ঘোষণা করে বলেন আমি আলি হোসেন হাজীর সন্তান। আমাদের পরিবারই যথেষ্ট, কাউকে লাগবে না।

মন্তব্য লিখুন...

Top