20/07/2019 , ঢাকা

ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া


প্রকাশিত: 20/07/2019 04:49:38| আপডেট:

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ তীব্র গরমের যে যন্ত্রণা ভোগ করছে আগামী ঈদুল ফিতরে তার ব্যতিক্রম হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে।

ঢাকাস্থ আগারগাঁওয়ের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান শনিবার বলেন, এই মাসে বেশ গরম চলছে। মানুষ গরমে কষ্ট করছেন। তবে ঈদের সময়টাতে কিন্তু বৃষ্টি হবে। আর বৃষ্টি হলে স্বাভাবিকভাবেই গরমের তীব্রতা কমে আসবে।

আবদুর রহমান বলেন, দিনের কোনো কোনো সময় মানুষের হয়তো ঘর থেকে বেরুতে একটু অসুবিধা হবে কিন্তু আবহাওয়া ঠাণ্ডা ঠাণ্ডা থাকবে। ফলে ঈদের আবহাওয়াটা ভালো যাবে বলেই মনে হচ্ছে।

আবহাওয়া কার্যালয়ের এই কর্মকর্তা আরো বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টিটা উপকূলীয় অঞ্চলের দিকে একটু বেশি হবে। চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, বরিশাল, পটুয়াখালী, খুলনা এসব অঞ্চলে বেশ ভালো বৃষ্টি হবে। ঢাকা ও আশপাশের জেলা শহরেও বৃষ্টি হবে; তবে তুলনামূলক কম বৃষ্টি হবে। ঈদের সময় রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ অঞ্চলেও বৃষ্টির সম্ভাবনা আছে।

বেশ কয়েকদিন ধরেই ঢাকায় মানুষ গরমে কষ্ট করছে। এর মধ্যে শনিবার সকালের বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। তবে বৃষ্টির কারণে ভোগান্তির মধ্যে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। বাসা-বাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে অনেককে বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন আর নৌ টার্মিনালে পৌঁছাতে হয়েছে।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, শনিবার সকালে রাজধানীতে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন বিশ্বের জন্য অনুসরণীয়’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক বিশ্ব আন্তর্জাতিক সম্পর্কের ইতিহাসে অনন্য। প্রতিবেশী এ দুটি দে

দীর্ঘদিনের গোপন ট্যাটু প্রকাশ্যে আনলেন সামান্থা

নতুন সিনেমা ‘ওহ বেবি’ ভালো ব্যবসা করছে। সেই সাফল্যে হাওয়ায় ভাসছেন ভারতের দক্ষিণী সুন্দরী সামান্থা আক্কিনেনি। এবার নিজের দীর্ঘদিনের

বিচার বিভাগের স্বাধীনতা কেতাবি কথা: রুমিন ফারহানা

সরকারের নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথক করা কেতাবি কথা ছাড়া আর কিছুই নয়, বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা।

মন্তব্য লিখুন...

Top