20/08/2019 , ঢাকা

ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া


প্রকাশিত: 20/08/2019 11:08:33| আপডেট:

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ তীব্র গরমের যে যন্ত্রণা ভোগ করছে আগামী ঈদুল ফিতরে তার ব্যতিক্রম হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে।

ঢাকাস্থ আগারগাঁওয়ের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান শনিবার বলেন, এই মাসে বেশ গরম চলছে। মানুষ গরমে কষ্ট করছেন। তবে ঈদের সময়টাতে কিন্তু বৃষ্টি হবে। আর বৃষ্টি হলে স্বাভাবিকভাবেই গরমের তীব্রতা কমে আসবে।

আবদুর রহমান বলেন, দিনের কোনো কোনো সময় মানুষের হয়তো ঘর থেকে বেরুতে একটু অসুবিধা হবে কিন্তু আবহাওয়া ঠাণ্ডা ঠাণ্ডা থাকবে। ফলে ঈদের আবহাওয়াটা ভালো যাবে বলেই মনে হচ্ছে।

আবহাওয়া কার্যালয়ের এই কর্মকর্তা আরো বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টিটা উপকূলীয় অঞ্চলের দিকে একটু বেশি হবে। চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, বরিশাল, পটুয়াখালী, খুলনা এসব অঞ্চলে বেশ ভালো বৃষ্টি হবে। ঢাকা ও আশপাশের জেলা শহরেও বৃষ্টি হবে; তবে তুলনামূলক কম বৃষ্টি হবে। ঈদের সময় রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ অঞ্চলেও বৃষ্টির সম্ভাবনা আছে।

বেশ কয়েকদিন ধরেই ঢাকায় মানুষ গরমে কষ্ট করছে। এর মধ্যে শনিবার সকালের বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। তবে বৃষ্টির কারণে ভোগান্তির মধ্যে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। বাসা-বাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে অনেককে বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন আর নৌ টার্মিনালে পৌঁছাতে হয়েছে।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, শনিবার সকালে রাজধানীতে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

চিকিৎসা করিয়ে আর ফেরা হলো না ঝিনাইদহের মইনুলের

গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তা সোহাগ ঝিনাইদহ পৌর এলাকার

ধুনট ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি শ্রাবণ সম্পাদক মেহেদী

বগুড়ার ধুনট ফটোগ্রাফিক সোসাইটির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সংগঠনের এক বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়েছে।

বৌভাতের আগের রাতে ‘অন্তঃসত্ত্বা প্রেমিকা’ হাজির, শ্রীঘরে প্রেমিক

শুক্রবার একটি অভিজাত হোটেলে বরের অনুপস্থিতিতে বৌভাত অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন...

Top