20/06/2019 , ঢাকা

ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া


প্রকাশিত: 20/06/2019 11:00:48| আপডেট:

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ সারা দেশের মানুষ তীব্র গরমের যে যন্ত্রণা ভোগ করছে আগামী ঈদুল ফিতরে তার ব্যতিক্রম হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে।

ঢাকাস্থ আগারগাঁওয়ের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান শনিবার বলেন, এই মাসে বেশ গরম চলছে। মানুষ গরমে কষ্ট করছেন। তবে ঈদের সময়টাতে কিন্তু বৃষ্টি হবে। আর বৃষ্টি হলে স্বাভাবিকভাবেই গরমের তীব্রতা কমে আসবে।

আবদুর রহমান বলেন, দিনের কোনো কোনো সময় মানুষের হয়তো ঘর থেকে বেরুতে একটু অসুবিধা হবে কিন্তু আবহাওয়া ঠাণ্ডা ঠাণ্ডা থাকবে। ফলে ঈদের আবহাওয়াটা ভালো যাবে বলেই মনে হচ্ছে।

আবহাওয়া কার্যালয়ের এই কর্মকর্তা আরো বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে বৃষ্টিটা উপকূলীয় অঞ্চলের দিকে একটু বেশি হবে। চট্টগ্রাম, নোয়াখালী, কক্সবাজার, বরিশাল, পটুয়াখালী, খুলনা এসব অঞ্চলে বেশ ভালো বৃষ্টি হবে। ঢাকা ও আশপাশের জেলা শহরেও বৃষ্টি হবে; তবে তুলনামূলক কম বৃষ্টি হবে। ঈদের সময় রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ অঞ্চলেও বৃষ্টির সম্ভাবনা আছে।

বেশ কয়েকদিন ধরেই ঢাকায় মানুষ গরমে কষ্ট করছে। এর মধ্যে শনিবার সকালের বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিয়েছে। তবে বৃষ্টির কারণে ভোগান্তির মধ্যে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। বাসা-বাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে অনেককে বাসস্ট্যান্ড, রেলওয়ে স্টেশন আর নৌ টার্মিনালে পৌঁছাতে হয়েছে।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, শনিবার সকালে রাজধানীতে ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঘটনার বিস্তারিত জানিয়েছি, কেন তদন্ত করা হয়নি: সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ বুধবার সন্ধ্যায় ফেসবুক লাইভে এসে বলেছেন, আমরা সৌরভকে ফিরে পেতে চাই জীবিত এবং অক্ষত অবস্থায়। সেটাই আমাদের দাবি। আ

অজি বধের টোটকা বাতলে দিলেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের জয়ের পর বিশ্বকাপ সেমি ফাইনালের পথ অনেকটাই মসৃণ করেছে লাল সবুজের দল। বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে সে পথ হয়ে উ

কেবল নারী শিক্ষকই নেবে ডাচ প্রকৌশল বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংখ্যায় নারী-পুরুষ সমতা আনতে অভিনব উদ্যোগ নিয়েছে ইউরোপের অন্যতম সেরা প্রকৌশল বিশ্ববিদ্যালয় এইনদোভেন ইউনিভার্সিটি অব টেকনোলজি (টিইউই)।

মন্তব্য লিখুন...

Top