21/01/2019 , ঢাকা

উলফা নেতা পরেশ বড়ুয়া নিহত, দাবি ভারতীয় গোয়েন্দাদের


প্রকাশিত: 21/01/2019 03:44:08| আপডেট:

আসামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) কমান্ডার ইন চিফ পরেশ বড়ুয়া সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে দাবি করেছে ভারতীয় গোয়েন্দাদের একাংশ। যদিও উলফা সূত্রে এখনো এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, মিয়ানমার-চীন সীমান্তে ১০-১২ দিন আগেই একটি দুর্ঘটনা ঘটে। তাতে গুরুতর আহত হয়েছিলেন পরেশ। আশঙ্কাজনক অবস্থায় তিনি বেশ কিছু দিন ধরেই চিকিৎসাধীন ছিলেন।

ভারতীয় গোয়েন্দাদের একাংশের দাবি, ৪৮ ঘণ্টা আগেই তার মৃত্যু হয়েছে। যদিও উলফার একটা অংশের দাবি, শীর্ষ নেতার সঙ্গে শনিবার পর্যন্ত তাদের কয়েক জনের যোগাযোগ হয়েছে। সেই সময় অসুস্থ ছিলেন তিনি। তবে মারা যাওয়ার মতো পরিস্থিতি ছিল না বলেই দাবি তাদের।

আসাম পুলিশের গোয়েন্দা বিভাগের শীর্ষ কর্তারা জানিয়েছেন, তারা পরেশ বড়ুয়ার মৃত্যুর খবর শুনেছেন।

ভারতীয় সেনা গোয়েন্দা সূত্রেও জানানো হয়েছে, এই খবর তাদের কাছেও এসে পৌঁছেছে। যদিও ‘মোস্ট ওয়ান্টেড’ ওই উলফা নেতার পরিবারের কাছে এই ধরনের কোনও খবর আসেনি বলে জানানো হয়েছে আসাম পুলিশের পক্ষ থেকে।

উলফা সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, সম্প্রতি পরেশ বড়ুয়া বাইক দুর্ঘটনার কবলে পড়েন। ওই দুর্ঘটনায় তার কোমর ও পায়ে চোট লাগে। তিনি গুরুতর আহত হন।

দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে মিয়ানমার-চীন সীমান্তের রুইলি এলাকায় থাকেন পরেশ বড়ুয়া। সম্প্রতি ওই নেতার ক্যাম্প থেকে আসা এক আত্মসমর্পণকারী উলফা ক্যাডারের কাছ থেকে জানা যায়, ডায়াবেটিসের জন্য পরেশের শারীরিক অবস্থা বেশ খারাপ। ডায়াবেটিস থাকায় আহত পরেশের শারীরিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছিল বলেও জানা যায় উলফা সূত্রে।

এর আগেও বেশ কয়েক বার পরেশ বড়ুয়ার মৃত্যু ঘিরে গুজব তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত সেই সব খবর ভুল প্রমাণিত হয়। প্রতি বারই উলফার পক্ষ থেকে দাবি করা হয়, উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভুল খবর রটানো হয়েছিল।

চীন-মিয়ানমার সীমান্তে গাড়ি দুর্ঘটনায় পরেশ বড়ুয়ার মৃত্যুর খবরটি এবারও ভুয়া বলে জানিয়েছে উলফার একটি সূত্র।

উলফা নেতা অনুপ চেটিয়া জানিয়েছেন, পরেশ বড়ুয়া মারা গেছেন, আমি বিশ্বাস করতে পারছি না। এক মাস আগেই আমার সঙ্গে কথা হয়েছিল। দুর্ঘটনায় আহত হয়ে পায়ে আঘাত লেগেছিল এবং তিনি এখন সুস্থ আছেন বলে জানিয়েছিলেন আমাকে।

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

মালয়েশিয়া বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়া কুয়ালালামপুরের হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখা কতৃক আলোচনা সভার আয়োজন করেন। সভাপতিত্ব করনে মো: শাহিনুল ইসলাম পাটোয়ারী সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখা, সঞ্চালনায় ছিলেন এম রায়হান কবীর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্র লীগ মালয়েশিয়া শাখা । বাংলাদেশ থেকে ভিডিও […]

ঝিনাইদহে রাস্তা নির্মাণে দুর্নীতি, কাজ বন্ধ করলো জনগণ

৭ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসি। রাস্তা থেকে উঠানো পুরানো পাথরের সঙ্গে আবর্জনা

ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে আটক ২

ঝিনাইদহ শহরে রোববার পুলিশ পরিচয় দিয়ে এক গৃহিনীর কাছ থেকে ছিনতাই করার অভিযোগে দুই যুবককে

মন্তব্য লিখুন...

Top