25/05/2019 , ঢাকা

কাফনের কাপড় পরে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মিছিল


প্রকাশিত: 25/05/2019 13:47:28| আপডেট:

নাটোর-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী শহিদুল ইসলাম বকুলের দলীয় মনোনয়ন বহাল রাখার দাবিতে কাফনের কাপড় পরে মিছিল করেছেন তার সমর্থকরা। এ সময় তারা স্থানীয় রেলপথে অবস্থান ও ট্রেন অবরোধের চেষ্টা করে বিক্ষোভও করেছে তারা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নাটোরের বাগাতিপাড়া উপজেলায় এ ঘটনা ঘটে। এদিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বকুলের সমর্থকদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে প্রথমে দলীয় মনোনয়ন দেওয়া হয় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলকে। একই আসনে গত ২৭ নভেম্বর কর্নেল (অবসপ্রাপ্ত) রমজান আলী সরকারকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এ কারণে অসন্তোষ দেখা দেয় বকুলের সমর্থকদের মধ্যে।

এলাকাবাসী জানায়, একই আসনে রমজান আলীকে মনোনয়ন দেওয়ায় উপজেলার মালঞ্চি রেলগেট এলাকায় কাফনের কাপড় পরে মিছিল করে বকুলের সমর্থকরা। মিছিলটি নিয়ে তারা বাগাতিপাড়া উপজেলা চত্বর ঘুরে আবার রেলগেটে অবস্থান নেয়। দুপুর ১টার দিকে নেতাকর্মীরা রেললাইন অবরোধ করে তারা। একপর্যায়ে পুলিশ তাদের সরিয়ে দেয়।

সেখান থেকে মিছিলটি সরিয়ে বাগাতিপাড়া-লালপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। দুপুর পৌনে ১টার দিকে সান্তাহারগামী একটি তেলবাহী ট্রেন অবরোধ করে নেতাকর্মীরা। প্রায় পাঁচ মিনিট ট্রেনটি আটকে রাখার পর পুলিশ তাদের আবার সরিয়ে দেয়। সেখান থেকে মিছিলটি  ‍পুনরায় বাগাতিপাড়া-লালপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাতের নেতৃত্বে একটি টিম সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আবুল হাসনাত জানান, প্রধান সড়কে বিক্ষোভ করার পর বকুলের সমর্থকরা রেলপথ আটকে রাখলে ট্রেন চলাচলে অসুবিধা হয়। সড়ক ও রেলপথ অবরোধ করে বিক্ষোভের চেষ্টা করলে তাদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে।

বাগাতিপাড়া সহকারী কমিশনার (এসিল্যান্ড) মেরিনা সুলতানা জানান, এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বকুলের সমর্থকদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

গণফোরামের দুই এমপির শপথ নেওয়ার ইঙ্গিত কামালের

বিএনপি শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিলেও নির্বাচনে গণফোরাম থেকে বিজয়ী দুজন সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের

৪০% সিল মারার নির্দেশ ছিল, মেরেছে ৮০% : মন্টু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ভোটকেন্দ্রগুলোতে ৭০ থেকে ৮০ শতাংশ ব্যালটে নৌকায় সিল মেরে বাক্সে ঢুকিয়ে রাখা হয়েছে বলে

ধানের শীষে ভোট দেওয়ায় গৃহবধূকে গণধর্ষণ

স্ত্রীকে (৩০) ঘরের বাইরে নিয়ে যায় এবং রাতভর গণধর্ষণ করে। ভোর ৫টার দিকে উলঙ্গ অবস্থায় ঘরের পাশে ফেলে যায় এলাকাবাসী সকালে স্ত্রীকে উদ্ধার করে এবং অজ্ঞান অবস্থায় বেলা সোয়া

মন্তব্য লিখুন...

Top