17/07/2019 , ঢাকা

কেন্দ্র ঘোষিত কমিটিকে ‘অবাঞ্চিত’ বললেন খুলনা ছাত্রলীগের সাধারণ সম্পাদক


প্রকাশিত: 17/07/2019 14:39:24| আপডেট:

কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক গঠিত কয়রা উপজেলা কমিটিকে ‘অবাঞ্চিত’ ঘোষণা করেছেন খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন। সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগের আলোচনা সভায় এমন বক্তব্য দেন তিনি।

সভায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য শুরু করেন। এ সময় তিনি বলেন, প্রিয় নেতা আপনার দৃঢ় হস্তক্ষেপ কামনা করছি। বিভিন্ন লোক আমাদেরকে ফোন দিয়ে বলছে আপনাদের তো কোন কতৃত্ব থাকলো না। আপনারা জেলা ছাত্রলীগ করে কি করবেন। জেলা ছাত্রলীগের একটি ইউনিটের কমিটি হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রেসিডেন্ট সেক্রেটারি যদি আপনাদের অবহিত না করে, তাহলে সেই ইউনিটের কেউ তো আপনাদের মানবে না। আমাদের অবস্থাও তাই।

তিনি বলেন, আজকে কেন্দ্র থেকে অবাঞ্চিত একটি কমিটি ঘোষণা করা হয়েছে, সেই কমিটির সভাপতি সাধারণ সম্পাদক আপনার স্নেহধন্য পারভেজ এবং ইমরানের কথা মেনে চলবে? কখনোই চলবে না। এই বঞ্চনা নিয়ে আমরা এই কমিটিতে থাকতে চাই না। আপনি সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলুন। আমরা জানি আপনার শেখ হাসিনার সাথে কথা বলতে কোন টাইম শিডিউল লাগে না। আজকের সভা থেকে আপনার কাছে আকুল আবেদন জানাচ্ছি আপনি দেশরত্ন শেখ হাসিনার সাথে কথা বলুন। নেত্রী যদি বলে এই কমিটির মেনে নিতে, তাহলে আমরা মেনে নেব।

কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্তকে কটাক্ষ করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগের একটি গঠনতন্ত্র রয়েছে। এই গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে তিন মাসের ভেতরে নতুন কোন কমিটি দেয়া যাবে না। আমরা যে কমিটি দিয়েছিলাম সেই কমিটির মেয়াদ মাত্র ২২দিন। মাত্র ২২দিনের মাথায় এই কমিটি কেন বিলুপ্ত হয় কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে আমি এই প্রশ্ন রাখতে চাই। ছাত্রলীগের গঠনতন্ত্র মেনে যদি এই সিদ্ধান্ত নেয় তাহলে সেদিন কেন এই সিদ্ধান্ত নেয়া হলো না। সেদিনও তো পেপার পত্রিকায় নিউজ হয়েছে, সেদিনও তো তারা দেখেছে। তাহলে কোন ষড়যন্ত্রের কারণে তারা এই কমিটি বিলুপ্ত করেছে এই প্রশ্ন রাখতে চাই।

কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি যেহেতু জেলা আওয়ামী লীগের দীর্ঘ দিনের দায়িত্বে রয়েছেন, আপনি জানেন দীর্ঘ ১৪ বছর জেলা ছাত্রলীগের কোন পূর্ণাঙ্গ কমিটি ছিল না। আমি এবং পারভেজ হাওলাদার এই জেলার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেছি। আমাদের সকলের দাবি আপনি এর বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগে খালেদার মুক্তি আন্দোলনের সৈনিক

সদ্য ঘোষিত ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটিতে বিএনপি-জামায়াত সংশ্লিষ্টদের নিয়ে কমিটি করার অভিযোগ উঠেছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে অংশ নেয়া ছাত্রনেতাও পেয়েছেন গুরুত্বপূর্ণ পদ।

তোকে নুসরাতের মতো পুড়িয়ে মারবো: ছাত্রলীগ নেতা

নাজমা খাতুন নামে মহিলা যুবলীগের এক ওয়ার্ড সভাপতিকে নুসরাতের মতো আগুনে পুড়িয়ে হত্যার হুমকি দিয়েছেন

ছাত্রলীগের কার্যক্রম জঙ্গিদের মতো: ভিপি নুর

ছাত্রলীগের সাম্প্রতিককালের কার্যক্রমের সঙ্গে জঙ্গিদের কার্যক্রমের মিল রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন নুর। বগুড়ায় ইফতার মাহফিলে তাঁর ওপর ছাত্রলীগের হামলার ঘটনার প্রতিক্রিয়ায় এ সংবাদ সম্মেলন করেন নুর। এ সময় […]

মন্তব্য লিখুন...

Top