26/03/2019 , ঢাকা

গণভবনে যাচ্ছেন ডাকসুর নির্বাচিত প্রতিনিধিরা


প্রকাশিত: 26/03/2019 16:59:13| আপডেট:

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু ও হল সংসদের নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের আগামী শনিবার গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ডাকসু ও হল সংসদের মোট ২৫৯ জন নির্বাচিত ছাত্র প্রতিনিধি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

এ বিষয়ে ডাকসুর নব নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শনিবার বিকাল ৪টার দিকে ডাকসু ও হল সংসদে নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের ডেকেছেন।

ডাকসুর নবনির্বাচিত এজিএস সাদ্দাম হোসাইন বলেন, শনিবার বিকেলে ডাকসু ও হল সংসদের সব ছাত্রনেতাদের ডেকেছেন প্রধানমন্ত্রী। ছাত্রলীগের সবাই সে আমন্ত্রণে গণভবনে যাবে। ডাকসু’র ভিপিসহ বিভিন্ন হলে যারা স্বতন্ত্র বা অন্য প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন তাদেরকেও প্রধানমন্ত্রীর আমন্ত্রণ ছাত্রলীগের পক্ষ থেকে জানিয়ে দেয়া হবে। তারা যাবে কিনা- সে সিদ্ধান্ত তাদের বিষয়।

২৮ বছর পর ডাকসু নির্বাচন হয় ১১ মার্চ। এই নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রসংসদের ২৫ জন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগ থেকে জিএস-এজিএসসহ ২৩ জন নির্বাচিত হয়। এর বাইরে ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন নির্বাচিত হয়। এই দুজনই কোটা সংস্কার আন্দোলনে গড়ে উঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা।

বিশ্ববিদ্যালয়ের ১৮টির হলের ছাত্রদের ভোটে নির্বাচিত হয়েছে ২৩৪ জন ছাত্র প্রতিনিধি। এর মধ্যে ১২ টিতে ছাত্রলীগের প্রার্থীরা সহ-সভাপতি (ভিপি) পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি ও তিনটিতে জিএস পদে জয়ী হয় স্বতন্ত্র প্রার্থীরা।

প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্মসূচি অনুযায়ী, শনিবার সরকারি ছুটির দিন সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চার লেন বিশিষ্ট ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস এর উদ্বোধন করবেন। এরপর বিশ্রাম ও পারিবারিক সময় কাটিয়ে বিকেলে ছাত্রনেতাদের সঙ্গে সময় কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যিনি নিজেও ষাটের দশকের উত্তাল দিনগুলোতে ইডেন কলেজের নির্বাচিত ভিপি ছিলেন। ১৯৬৬-৬৭ সালে ছাত্রলীগ থেকে ইডেন কলেজের ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছিলেন শেখ হাসিনা।

ডাকসুর নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতে পুরো বিকেল জুড়ে নিজের বিভিন্ন রাজনৈতিক অভিজ্ঞতা শেয়ার ও ভবিষ্যৎ দিক নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ জার্নাল/এসকে


  
এ সম্পর্কিত আরও খবর...

স্বাধীনতা দিবস পালন করতে স্কুলের ২০ শিক্ষার্থী আহত

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের বাহুবলে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের অনুষ্ঠানে উপজেলার সানশাইন প্রি-ক্যাডেট অ্যান্ড হাইস্কুল এবং দ্য হোপ ইন্টারন্যাশনাল স্কুলের ২০ শিক্ষার্থী আহত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ হামলার ঘটনা ঘটে। হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দীননাথ সরকারি উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। […]

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করা হয়নি

৪০তম বিসিএস পরীক্ষা আগামী ৩ মে আয়োজনে সম্প্রতি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠানো হয়েছিল। ২ এবং ৪ মে এইচএসসি পরীক্ষা থাকায় ওইদিন এ পরীক্ষা আয়োজনে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ সাড়া দেয়নি বলে জানা গেছে। ফলে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত করা যায়নি। […]

কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা

মঙ্গলবার সকালে রাজাপুর উপজেলার পশ্চিম বড়ইয়া গ্রামে এ ঘটনা ঘটে। ঝালকাঠির রাজাপুরে মেহেদী হাসান শুভ (২২) নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত মেহেদী হাসান শুভ একই এলাকার মাহবুব হাওলাদারের ছেলে ও বড়ইয়া ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র । পুলিশ ও স্থাানীয়রা জানায়, সোমবার বিকেল থেকে শুভ বাড়ির বাইরে ছিল। রাত সাড়ে ১১টার দিকে শুভর […]

মন্তব্য লিখুন...

Top