26/06/2019 , ঢাকা

চিত্রনায়ক দেবের দাপুটে জয়


প্রকাশিত: 26/06/2019 07:55:16| আপডেট:

ভারতজুড়ে নরেন্দ্র মোদির বিজেপির জয়জয়কার। আর এরমধ্যে বিজেপি প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটে জয় ছিনিয়ে নিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী ও অভিনেতা দীপন অধিকারী দেব।

পশ্চিম বঙ্গের গণমাধ্যম বলছে, বিজেপি প্রার্থীকে ১ লাখ ৯ হাজার ৭৩টি বেশি ভোটে পরাজিত করে ঘাটাল আসন থেকে তৃণমূলের হয়ে বিজয় অর্জন করেছেন দেব।

ভারতের পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেসের ঘাঁটি হিসেবেই পরিচিত। সেখানে বিজেপি কোনো আমলে ঠিক সুবিধা করতে পারেনি, পারবেও না, এমনটাই ছিল এতদিনের ধারণা। কিন্তু এবারের লোকসভা নির্বাচনের ভোটগণনা যেন পুরো ছবিটাই পাল্টে দিয়েছে। পিছিয়ে পড়েছে তৃণমূলের বাঘা বাঘা নেতারা। তবে ভোটের লড়াইয়ে মমতার এই দুঃসময়ে ঠিকই ভরসার মূল্য দিলেন টলি তারকা দেব।

এর আগে ২০১৪ সালে ২ লাখ ৬০ হাজার ৮৯১ ভোটে ঘাটাল আসন থেকে জয়লাভ করেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দেব। যদিও ২০০৯ পর্যন্ত এই আসন ছিলো বামেদের দখলে।

লোকসভা নির্বাচনে প্রথমবার অংশ নিয়ে তৃণমূলের পক্ষে বিজয় এনে দিয়েছেন তার সময়ের আরেক দাপুটে অভিনেত্রী মিমি চক্রবর্তী। যাদবপুর থেকে নির্বাচনে অংশ নিয়ে প্রায় সোয়া দুই লাখ ভোট বেশি পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন।

এদিকে রাজনীতিতে নেমেই টলিউড অভিনেত্রী নুসরাত জাহানের জয়জয়কার। লোকসভা নির্বাচনে বসিরহাট থেকে তিনি প্রায় তিন লাখ ভোট বেশি পেয়ে বিজয় অর্জন করেছেন।

লোকসভা নির্বাচনে তৃণমূলের ঘাঁটি হিসেবে মনে করা হতো পশ্চিমবঙ্গকে। অথচ এই ঘাঁটিতে এবার হানা দিলো নরেন্দ্র মোদির বিজেপি। পশ্চিমবঙ্গের প্রায় সব আসনেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বিজেপি ও তৃণমূলের। এমনকি তৃণমূলের বাঘা বাঘা নেতারাও হারতে বসেছেন। তৃণমূলের এমন ক্রান্তিলগ্নে ৩ লাখ ১১ হাজার ৮৩৫ ভোট বেশি পেয়ে বিজয় অর্জন করেছেন নুসরাত।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে স্ত্রীর সাথে যৌন মিলনের ছবি ফেসবুকে দিলেন পুলিশ সদস্য

বিষয়টি নিয়ে ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, আমি শুনেছি শোভন কর্মস্থলে গরহাজির থাকে। তদন্ত করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

ঝিনাইদহে মাদক মামলায় ব্যবসায়ীর যাবজ্জীবন

মামলা তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচারক দীর্ঘ শুনানি শেষে আসামি আনিছুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী জখম

আয়াতুল্লাহ বেহেস্তী তার সহকর্মী জান্নাতুল নাহারের সাথে অফিসে দেখা করতে আসে। এক পর্যায়ে তারা অফিসের বাইরে বারান্দায় গেলে জান্নাতুলকে ধারালো কিছু দিয়ে মুখে, পিঠে আঘাত করে।

মন্তব্য লিখুন...

Top