20/06/2019 , ঢাকা

জঙ্গলে ধ্যান করে গিয়ে চিতার পেটে বৌদ্ধ ভিক্ষু


প্রকাশিত: 20/06/2019 19:04:58| আপডেট:

ভারতের মহারাষ্ট্র রাজ্যে জঙ্গলে ধ্যান করা অবস্থায় চিতাবাঘের হামলার নিহত হয়েছেন বৌদ্ধ ধর্মাবলম্বী এক ভিক্ষু। স্থানীয় সময় বুধবার মহারাষ্ট্রের তাদোবা জঙ্গলে এ ঘটনা ঘটে। জঙ্গলটি বাঘের জন্য সংরক্ষিত বলে জানিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা পিটিআই-এর খবরে বলা হয়, নিহত ওই ভিক্ষুর নাম রাহুল ওয়ালকে। তিনি তাদোবা জঙ্গলের ভেতরে একটি মন্দিরে থাকেন। কিন্তু বুধবার সকালে তিনি ওই মন্দির থেকে বেশ কিছুটা দূরে ধ্যান করতে যান।

জিপি নারায়ণ নামের মহারাষ্ট্র বনবিভাগের এক কর্মকর্তা সংবাদমাধ্যম বিবিসিকে জানান, তারা ভিক্ষুদের জঙ্গলের বেশি ভেতরে যেতে নিষেধ করেছিলেন। কিন্তু রাহুল এ কথা কানে নেননি।

নারায়ণ আরও জানান, চিতাটি আটক করার চেষ্টা চলছে। এ জন্য দুটি খাঁচা ও একটি ক্যামেরা দিয়ে ফাঁদ পাতা হয়েছে।

এ বিষয়ে ওই মন্দিরের আরেকজন ভিক্ষু জানান, বুধবার সকালে তিনি রাহুলকে জঙ্গলের ভেতরে খাবার দিতে যান। তখন তার ওপর চিতাটির হামলা করতে দেখেন তিনি। এরপর সাহায্যের জন্য অন্যদের ডাকতে যান। ফিরে এসে রাহুল মৃত অবস্থায় পাওয়া যায়।

এদিকে নিহত রাহুলের পরিবারকে ১২ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে ভারত সরকার।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঘটনার বিস্তারিত জানিয়েছি, কেন তদন্ত করা হয়নি: সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ বুধবার সন্ধ্যায় ফেসবুক লাইভে এসে বলেছেন, আমরা সৌরভকে ফিরে পেতে চাই জীবিত এবং অক্ষত অবস্থায়। সেটাই আমাদের দাবি। আ

অজি বধের টোটকা বাতলে দিলেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের জয়ের পর বিশ্বকাপ সেমি ফাইনালের পথ অনেকটাই মসৃণ করেছে লাল সবুজের দল। বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে সে পথ হয়ে উ

কেবল নারী শিক্ষকই নেবে ডাচ প্রকৌশল বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংখ্যায় নারী-পুরুষ সমতা আনতে অভিনব উদ্যোগ নিয়েছে ইউরোপের অন্যতম সেরা প্রকৌশল বিশ্ববিদ্যালয় এইনদোভেন ইউনিভার্সিটি অব টেকনোলজি (টিইউই)।

মন্তব্য লিখুন...

Top