21/01/2019 , ঢাকা

জঙ্গলে ধ্যান করে গিয়ে চিতার পেটে বৌদ্ধ ভিক্ষু


প্রকাশিত: 21/01/2019 03:02:20| আপডেট:

ভারতের মহারাষ্ট্র রাজ্যে জঙ্গলে ধ্যান করা অবস্থায় চিতাবাঘের হামলার নিহত হয়েছেন বৌদ্ধ ধর্মাবলম্বী এক ভিক্ষু। স্থানীয় সময় বুধবার মহারাষ্ট্রের তাদোবা জঙ্গলে এ ঘটনা ঘটে। জঙ্গলটি বাঘের জন্য সংরক্ষিত বলে জানিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা পিটিআই-এর খবরে বলা হয়, নিহত ওই ভিক্ষুর নাম রাহুল ওয়ালকে। তিনি তাদোবা জঙ্গলের ভেতরে একটি মন্দিরে থাকেন। কিন্তু বুধবার সকালে তিনি ওই মন্দির থেকে বেশ কিছুটা দূরে ধ্যান করতে যান।

জিপি নারায়ণ নামের মহারাষ্ট্র বনবিভাগের এক কর্মকর্তা সংবাদমাধ্যম বিবিসিকে জানান, তারা ভিক্ষুদের জঙ্গলের বেশি ভেতরে যেতে নিষেধ করেছিলেন। কিন্তু রাহুল এ কথা কানে নেননি।

নারায়ণ আরও জানান, চিতাটি আটক করার চেষ্টা চলছে। এ জন্য দুটি খাঁচা ও একটি ক্যামেরা দিয়ে ফাঁদ পাতা হয়েছে।

এ বিষয়ে ওই মন্দিরের আরেকজন ভিক্ষু জানান, বুধবার সকালে তিনি রাহুলকে জঙ্গলের ভেতরে খাবার দিতে যান। তখন তার ওপর চিতাটির হামলা করতে দেখেন তিনি। এরপর সাহায্যের জন্য অন্যদের ডাকতে যান। ফিরে এসে রাহুল মৃত অবস্থায় পাওয়া যায়।

এদিকে নিহত রাহুলের পরিবারকে ১২ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে ভারত সরকার।


  
এ সম্পর্কিত আরও খবর...

মালয়েশিয়া বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়া কুয়ালালামপুরের হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখা কতৃক আলোচনা সভার আয়োজন করেন। সভাপতিত্ব করনে মো: শাহিনুল ইসলাম পাটোয়ারী সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখা, সঞ্চালনায় ছিলেন এম রায়হান কবীর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্র লীগ মালয়েশিয়া শাখা । বাংলাদেশ থেকে ভিডিও […]

ঝিনাইদহে রাস্তা নির্মাণে দুর্নীতি, কাজ বন্ধ করলো জনগণ

৭ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসি। রাস্তা থেকে উঠানো পুরানো পাথরের সঙ্গে আবর্জনা

ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে আটক ২

ঝিনাইদহ শহরে রোববার পুলিশ পরিচয় দিয়ে এক গৃহিনীর কাছ থেকে ছিনতাই করার অভিযোগে দুই যুবককে

মন্তব্য লিখুন...

Top