22/08/2019 , ঢাকা

জামাইষষ্ঠীর সব ফলেই চাঙ্গা যৌনজীবন!


প্রকাশিত: 22/08/2019 17:14:00| আপডেট:

জামাইষষ্ঠীতে বিভিন্ন ফল খাওয়ানো হয় জামাইকে। সকাল সকাল ফলের থালা শেষ করে বাংলার জামাইরা।

জামাইষষ্ঠীতে আম, কাঁঠাল, জাম, জামরুল, কলা খাওয়ানোর নিয়ম। ভারতীয় গণমাধ্যম বলছে, মেয়ের দাম্পত্য জীবন ফলপ্রসু করতে ষষ্ঠী ঠাকরুণের আশীর্বাদ নিয়ে জামাইয়ের হাতে ফলের থালা তুলে দেন বাঙালি শাশুড়িরা। গবেষণা বলেছে, জামাইষষ্ঠীর প্রত্যেকটি ফলে মেলে অক্ষয় যৌবন।

প্রথমেই আসা যাক আমের গুণাবলিতে। পুরুষের উন্মাদনা বাড়াতে আমের জুড়ি নেই। আমের প্রতি ফোঁটা রসে ভরপুর থাকে ভিটামিন ‘ই’।

তারুণ্য, ত্বকের চমক ও কমনীয়তা ধরে রেখে ভিটামিন ‘ই’ বয়সকে বেঁধে রাখে। এছাড়া সেক্স হরমোনের ভারসাম্য রাখাই ভিটামিন ‘ই’র প্রধান কাজ।

তাই এই ভিটামিনের অন্য নাম ‘সেক্স হরমোন’।

আর এভাবেই পুরুষের শুক্রাণুর সংখ্যা ও তার কর্মক্ষমতাকে বাড়াতে সাহায্য করে ফলের রাজা। শুধু পুরুষের যৌনজীবনই নয়, আমের রসে সতেজ হয়ে ওঠে নারীর যৌন আবেদনও।

আমের পরে গরমের ফলে জায়গা করে নিয়েছে কাঁঠাল। আয়ুর্বেদ চিকিৎসা শাস্ত্রে পুরুষের যৌন ক্ষমতা বর্ধক ফল হিসাবে কাঁঠালেড় জুড়ি নেই। এই কাঁঠালের পুষ্টিগুণে স্পার্ম কাউন্ট বাড়ে।

শুধু সংখ্যায় বাড়ে না, সেই সঙ্গে স্পার্মের সক্রিয়তাও বাড়ে। অন্যদিকে দেহে থাইরয়েড হরমোনের ক্ষরণ নিয়ন্ত্রণে কাঁঠালের বিশেষ ভূমিকা রয়েছে।

থাইরয়েড হরমোন ক্ষরণের গোলযোগে পুরুষ-নারীর নির্বিশেষে যৌন ক্ষমতা হ্রাস পায়। যৌনাঙ্গ শিথিল হয়ে পড়ে। প্রত্যক্ষ না হলেও পরোক্ষভাবে থাইরয়েড হরমোন নিয়ন্ত্রণ করে চনমনে যৌনজীবন ফিরিয়ে আনে কাঁঠাল।

ডায়াবেটিক চিকিৎসায় কালো জামের গুরুত্বপূর্ণ ভূমিকা সবার জানা। কিন্তু যা হয়ত জানা নেই তা হলো, রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে এনে এই ফল যৌনজীবনকে মাধূর্যে ভরিয়ে তুলতে সাহায্য করে। শুধু কালোজাম নয়, একই ভূমিকা পালন করে জামরুলও। ডায়াবেটিকের ফলে নারী ও পুরুষের কামোন্মাদনায় ভাটা আসে। যৌনাঙ্গ শিথিল হয়ে যায়।

এ পরিস্থিতিতে যৌনজীবনে জোয়ার আনতে পারে জাম ও জামরুল।

পটাশিয়াম সমৃদ্ধ কলা পুরুষ হরমোন টেস্টোস্টেরন ক্ষরণে সাহায্য করে। ফলে কামাসক্তি বাড়ে। এছাড়া ম্যাঙ্গানিজ ও ম্যাগনেশিয়াম প্রস্টেট গ্ল্যান্ডের কর্মক্ষমতা বাড়ায়। যা পুরুষের যৌনাঙ্গের স্বাস্থ্য সহায়ক।

গরমের অন্যতম ফল লিচু। চটজলদি এনার্জি জোগানোর পাশাপাশি দেহে রক্ত সংবহন স্বাভাবিক রাখে লিচু।

সব মিলিয়ে জামাইষষ্ঠীর ফলের থালা যেন দাম্পত্যের সঞ্জীবনীসুধা।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে হিজড়াদের বিচার চাইলেন হিজড়ারা

লিঙ্গ কর্তনকারী হিজড়াদের সন্ত্রাসী কর্মকাণ্ড, বিভিন্ন অপকর্মে প্রতিবাদ,

ঝিনাইদহে সাপের কামড়ে কিশোরের মৃত্যু

ওঝার কাছে ঝাড়ফুঁক করার পর কিছুটা সুস্থবোধ করলে সাকিবকে বাড়িতে আনা হয়।

স্পিরিটের সঙ্গে ঘুমের ওষুধ, হয়ে যাচ্ছে বিদেশি ব্র্যান্ডের মদ!

অনুমোদিত বিভিন্ন বার ও ক্লাব থেকে বিদেশি মদের খালি বোতল সংগ্রহ করে ভেজাল মদ ঢুকিয়ে নতুন লেভেল লাগিয়ে বাজারজাত করা হচ্ছে।

মন্তব্য লিখুন...

Top