25/05/2019 , ঢাকা

ঝিনাইদহ-৪: আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বৈধ


প্রকাশিত: 25/05/2019 13:17:42| আপডেট:

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান নির্বাচন কমিশনে আবেদন করে তার মনোনয়নপত্র বৈধতা পেয়েছেন। এই সিদ্ধান্তের ফলে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তাদের আর কোনো বাধা থাকলো না।

তিনি ঝিনাইদহ-৪ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেন। বিদ্যুৎ বিলের কাগজ না দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং অফিসার। পরে তিনি নির্বাচন কমিশনে আবেদন করেন।

নির্বাচন ভবনের একাদশ তলায় সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই শুনানি চলে। ৫৪৩টি আপিল আবেদনের মধ্যে প্রথম দিন ১৬০টি আবেদনের ওপর শুনানি হয়। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী এই শুনানিতে বিচারকের আসনে ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগ কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক রিপন কাজী। এ আসন থেকে আ্ওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

আব্দুল মান্নান এর আগে ১৯৯৬, ২০০১ ও ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। ২০০৮ সালের নির্বাচেন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিকে ঝিনাইদহ ৪ আসন থেকে মনোনয়ন নিয়ে নির্বাচন করে বিএনপির এম শহীদুজ্জামান বেল্টুকে পরাজিত করেন।

১৯৯৬ সালের নির্বাচনে ১ লাখ ৬৪ হাজার ১৪২ ভোটের মধ্যে বিএনপির শহীদুজ্জামান বেল্টু পান ৬০ হাজার ৬৯৬ ভোট। আওয়ামী লীগের আব্দুল মান্নান পান ৪৯ হাজার ৬০৫ ভোট।

২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে ২ লাখ ৩ হাজার ২৭৬ ভোটের মধ্যে বিএনপির শহীদুজ্জামান বেল্টু পান ৯৫ হাজার ৯৯১ ভোট। আওয়ামী লীগের আব্দুল মান্নান পান ৭৪ হাজার ৪৫৮ ভোট।

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের আব্দুল মান্নান পান ১ লাখ ৫ হাজার ৮৫২ ভোট। আর বিএনপির শহীদুজ্জামান বেল্টু পান ১ লাখ ১ হাজার ১৭৫ ভোট।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি, সদর উপজেলার চারটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ঝিনাইদহ-৪ (জাতীয় সংসদের ৮৪) আসন। এই আসনে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ২২ জন।

আরো পড়ুন: ঝিনাইদহে হানাদার মুক্ত দিবসে ছাত্র ইউনিয়নের আলোচনা সভা


  
এ সম্পর্কিত আরও খবর...

কঙ্কালে পরিণত হচ্ছে ঝিনাইদহের আবির, ফেলে চলে গেছে বাবা-মা

অজানা রোগে আক্রান্ত চার বছর বয়সী শিশু আবিরের শরীরটা দিনদিন তাকে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে। এ অবস্থায় সন্তানকে ফেলে পালিয়েছে তার বাবা-মা। অথচ শিশুটিকে

ঝিনাইদহ বিজিবির অভিযান, পৌনে ২ কেজি স্বর্ণসহ নারী আটক

৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম বৃহস্পতিবার বিকালে ব্যাটালিয়নের এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

ঝিনাইদহে মহাসড়কে মায়ের আহাজারি

সন্তানকে প্রকাশ্যে নির্মমভাবে কুপিয়ে হত্যার ঘটনায় খুনিদের গ্রেফতার ও ফাঁসি চেয়ে এক মা মহাসড়কে নেমে আহাজারি করেছেন। নিহত রতন

মন্তব্য লিখুন...

Top