26/06/2019 , ঢাকা

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে নেই সাকিব


প্রকাশিত: 26/06/2019 08:12:39| আপডেট:

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মতো টস জিতেছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের এই ফাইনালে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের।

শুক্রবার ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নামার আগেই দুঃসংবাদ দিলেন অধিনায়ক মাশরাফি। টস করার সময় তিনি নিশ্চিত করেছেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে ট্রফি জেতার লড়াইয়ে নামতে পারছেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে পাওয়া চোটটাই ছিটকে দিয়েছে সাকিবকে।

রবিন লিগে দুই দলের মুখোমুখি দুই সাক্ষাতেই জিতেছিল বাংলাদেশ দল। প্রথম ম্যাচে ৮ উইকেটে জয়ের পর, দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়েছিল টাইগাররা।

শিরোপার মঞ্চে বাংলাদেশ একাদশে পরিবর্তন হয়েছে তিনটি। সাকিবের জায়গায় দলে ঢুকেছেন আগের ম্যাচে বিশ্রাম পাওয়া ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে ফিরেছেন বিশ্রাম পাওয়া সৌম্য সরকারও। তাতে বাইরে চলে গেছেন লিটন দাস।

আগের ম্যাচে বিশ্রাম পাওয়া মোস্তাফিজুর রহমান ফিরেছেন। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন রুবেল হোসেন।

বিশ্বকাপের আগে শিরোপা জিততে পারলে মিলবে প্রেরণার বাড়তি রসদ। এমন ম্যাচে সাকিবের না থাকা দুঃসংবাদই। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে সাইড স্ট্রেইনে চোট পান সাকিব। শঙ্কা জাগানিয়া সেই চোটে ব্যাটিং অসমাপ্ত রেখে সাজঘরে ফিরে যেতে হয়েছিল তাকে।

সাকিববিহীন ম্যাচে স্পটলাইট থাকছে টাইগার দলপতি মাশরাফী বিন মোর্ত্তজার দিকে। ফাইনালে আর মাত্র তিন উইকেট পেলে করে ফেলবেন অধিনায়ক হিসেবে উইকেটের সেঞ্চুরি। অধিনায়ক হিসেবে একশ’র বেশি উইকেট আছে মাত্র তিনজনের। ওয়াসিম আকরাম, ইমরান খান ও শন পোলক ছাড়া এই কীর্তি নেই অন্য কারো।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে স্ত্রীর সাথে যৌন মিলনের ছবি ফেসবুকে দিলেন পুলিশ সদস্য

বিষয়টি নিয়ে ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, আমি শুনেছি শোভন কর্মস্থলে গরহাজির থাকে। তদন্ত করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

ঝিনাইদহে মাদক মামলায় ব্যবসায়ীর যাবজ্জীবন

মামলা তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচারক দীর্ঘ শুনানি শেষে আসামি আনিছুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী জখম

আয়াতুল্লাহ বেহেস্তী তার সহকর্মী জান্নাতুল নাহারের সাথে অফিসে দেখা করতে আসে। এক পর্যায়ে তারা অফিসের বাইরে বারান্দায় গেলে জান্নাতুলকে ধারালো কিছু দিয়ে মুখে, পিঠে আঘাত করে।

মন্তব্য লিখুন...

Top