18/02/2019 , ঢাকা

তরুণদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: 18/02/2019 23:31:14| আপডেট:

প্রথমবারের মতো সরাসরি তরুণদের সাথে দেশ ভাবনা নিয়ে কথা বলবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনাড়ম্বর এই অনুষ্ঠানে আলোচনা হবে তাঁর ব্যক্তিগত জীবন, তরুণদের নিয়ে তাঁর পরিকল্পনা, দেশ নিয়ে তরুণদের ভাবনা এ সকল বিষয়ে।

আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত ‘লেট’স টক উইথ শেখ হাসিনা’ শিরোনামের এই অনুষ্ঠানে ১৬ নভেম্বর বিকাল চারটায় নতুন প্রজন্ম ও বাংলাদেশ নিয়ে প্রধানমন্ত্রী তাঁর ভবিষ্যৎ ভাবনার কথা জানাবেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সারাদেশ থেকে বাছাই করা ১৫০ জন অংশগ্রহণকারী তরুণ এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাদের সঙ্গে দেশের বিভিন্ন নীতিনির্ধারণী বিষয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। বিভিন্ন পেশাজীবী, চাকরিজীবী, উদ্যোক্তা, শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত এবং দেশ গঠনে উদ্যমী তরুণ প্রতিনিধিরা থাকবেন এ আয়োজনে। তরুণদের জন্য বাংলাদেশ সরকারের নেওয়া বিভিন্ন নীতি নির্ধারণ, ভবিষ্যতে উন্নত এক বাংলাদেশ গড়ায় বিভিন্ন পদক্ষেপ ও পরিকল্পনা এবং সার্বিকভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সরকারের বিভিন্ন পদক্ষেপ নিয়ে সরাসরি মতামত ও আলোচনার সুযোগ পাবেন এই তরুণেরা।

প্রধানমন্ত্রী এ অনুষ্ঠানে সরাসরি তরুণদের বিভিন্ন মতামত গ্রহণের পাশাপাশি তাদের প্রশ্নের উত্তর দেবেন। বর্তমান প্রজন্মকে অনুপ্রেরণা দিতে এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার নিজের বেড়ে ওঠা, রাজনৈতিক সংগ্রাম, রাজনৈতিক দর্শন, দেশপ্রেম, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রেরণা ও পরিকল্পনাসহ নানা বিষয় তুলে ধরবেন। তারুণ্যের সময় নিয়ে বেশ কিছু নতুন তথ্যও জানাবেন। একজন সাধারণ মানুষ হিসেবে প্রধানমন্ত্রীর জীবনযাপন নিয়েও আলোচনা হবে এই আয়োজনে।

এ প্রসঙ্গে সিআরআই’র সিনিয়র বিশ্লেষক ও সমন্বয়ক ব্যারিস্টার শাহ আলী ফরহাদ বলেন, তরুণরা যাতে দেশের নীতি নির্ধারকদের সঙ্গে খোলামেলা আলোচনা করতে পারেন এবং নিজেদের ভাবনা ও সমস্যাগুলোর কথা নীতিনির্ধারকদের কাছে পৌঁছাতে পারেন, সেজন্য সিআরআই নিয়মিত আয়োজন করে আসছে ‘লেট’স টক’।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদকে নিয়ে এর আগে বেশ কয়েকবার ‘লেট’স টক’ আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আয়োজন করা হচ্ছে ‘লেট’স টক’।’

১৬ নভেম্বর বিকাল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত ‘লেট’স টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানটি চলবে। বিটিভিসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল এটি সরাসরি সম্প্রচার করবে। পাশাপাশি CRI, Young Bangla-সহ অন্যান্য অনলাইন পত্রিকার ফেসবুক পেজেও অনুষ্ঠানটির লাইভ দেখা যাবে।

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

আগামী ৫ বছর আমাদের জন্য কঠিন পরীক্ষা: শেখ হাসিনা

আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আধা কিলোমিটার হেঁটে হেলিকপ্টারে চড়লেন হাসিনা, রেহানা

টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে বুধবার আধা কিলোমিটারের বেশি পথ পায়ে হেঁটে

শেখ হাসিনাকে বিশ্বনেতাদের শুভেচ্ছা

একাদশ জাতীয় নির্বাচনে বড় জয়ে বিশ্বনেতাদের শুভেচ্ছা পাচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, যিনি টানা তৃতীয় মেয়াদে বাংলাদেশের

মন্তব্য লিখুন...

Top