17/07/2019 , ঢাকা

তালিকা করে নারী সহকর্মীদের ধর্ষণের পরিকল্পনায় মার্কিন সেনারা


প্রকাশিত: 17/07/2019 14:46:41| আপডেট:

নারী সহকর্মীদের ধর্ষণ করার পরিকল্পনার তালিকা উদ্ধার করা হয়েছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি সাবমেরিন থেকে। তালিকাতে দেখা গেছে, কখন কাকে কীভাবে ধর্ষণ করা হবে-এসব পরিকল্পনা করা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া, ইউএসএস ফ্লোরিডা নামের এক সাবমেরিন থেকে উদ্ধার হয়েছে সেই তালিকা। এই তালিকা প্রকাশিত হওয়ার পরে সাবমেরিনের নারী কর্মীরা আতঙ্কে রয়েছেন বলে জানা গেছে।

কয়েক মাস আগে এই তালিকা কর্তৃপক্ষের হাতে এলেও এতদিন এটি প্রকাশ হয়নি। সম্প্রতি ফ্রিডম অব ইনফরমেশন আইনের চাপে এটি প্রকাশ করা হয়। ৭৪ পাতার এই তালিকায় সব নারী সহকর্মীদের নামের পাশে তাদের সম্পর্কে যৌন মন্তব্য করা হয়েছে। তবে এই বিষয়ে এখনো কোনো তদন্তের নির্দেশ দেওয়া হয়নি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ফেব্রুয়ারিতে গাইডেড মিসাইল সাবমেরিন ইউএসএস ফ্লোরিডায় নারী কর্মী নিয়োগ করা হয়। মার্কিন নৌবাহিনীর এটি দ্বিতীয় সাবমেরিন, যেখানে নারী কর্মীদের নিয়োগ করা হয়েছে। তবে চার মাস পর সেখানে এক অফিসারের বিরুদ্ধে সহকর্মীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে।


  
এ সম্পর্কিত আরও খবর...

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন বিশ্বের জন্য অনুসরণীয়’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক বিশ্ব আন্তর্জাতিক সম্পর্কের ইতিহাসে অনন্য। প্রতিবেশী এ দুটি দে

দীর্ঘদিনের গোপন ট্যাটু প্রকাশ্যে আনলেন সামান্থা

নতুন সিনেমা ‘ওহ বেবি’ ভালো ব্যবসা করছে। সেই সাফল্যে হাওয়ায় ভাসছেন ভারতের দক্ষিণী সুন্দরী সামান্থা আক্কিনেনি। এবার নিজের দীর্ঘদিনের

বিচার বিভাগের স্বাধীনতা কেতাবি কথা: রুমিন ফারহানা

সরকারের নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথক করা কেতাবি কথা ছাড়া আর কিছুই নয়, বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা।

মন্তব্য লিখুন...

Top