26/04/2019 , ঢাকা

দেশের বাজারে প্লাস্টিকের চাল, ধরা পড়লো যেভাবে


প্রকাশিত: 26/04/2019 20:10:34| আপডেট:

গাইবান্দা শহরের মুন্সিপাড়া এলাকার বাসিন্দা রনি মিয়া। শহরের নতুন বাজার থেকে রোববার বিকালে ৬ কেজি চাল কেনেন তিনি। রাতে বাড়িতে ভাত রান্নার পর খেতে তা বিস্বাদ লাগলে সেই চাল নিয়ে সন্দেহ হলো তার। যেমন ভাবা, তেমনি কাজ। সোমবার সকালে ওই চাল ভাঁজতে গিয়ে সেগুলো পুড়ে গলে ও কুঁচকে গেলে সন্দেহ আরো গাঢ় হয়। এরপর চাল নিয়ে সোজা সদর থানায় হাজির। চালগুলো দেখতে প্লাস্টিক সাদৃশ্য মনে করে পুলিশকে বিষয়টি দেখান রনি মিয়া। পুলিশ ভালো করে পর্যবেক্ষণ করার পর তাদেরও চালগুলো নিয়ে সন্দেহ হয়।

পরে পুলিশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার সরকারকে বিষয়টি অবহিত করেন। এরপর সোমবার দুপুরে শহরের নতুন বাজার চালের আড়তে অভিযান পরিচালনা করে ‘নোমান মিয়ার চালের দোকান’ থেকে দেড় বস্তা প্লাস্টিক সাদৃশ্য চাল জব্দ করে পুলিশ। আটক চালের মধ্যে ১৫ কেজি পরীক্ষার জন্য ঢাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে।

ক্রেতা রনি মিয়া জানান, চালগুলো নিয়ে আমার সন্দেহ। পরে কিছু চাল খোলায় আগুনে তা’ দেয়ার সাথে সাথে পুড়ে প্লাস্টিকের আকার ধারণ করে। এরপর সঙ্গে পুলিশের কাছে এই চাল নিয়ে হাজির হই।

সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, সকালে রনি মিয়া নামের এক ব্যক্তি তার বাড়িতে ভাত রান্না করতে গিয়ে প্লাস্টিক সাদৃশ্য চাল লক্ষ্য করেন। তিনি সেই চাল রান্নায় না চড়ায়ে সেগুলো নিয়ে সদর থানায় হাজির হন।

ওসি জানান, ‘আমরা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সঙ্গে সঙ্গে এ বিষয়ে অভিযান পরিচালনার নির্দেশ। তার নেতৃত্বে অভিযান পরিচলনা করে ব্যবসায়ী নোমান মিয়ার দোকান থেকে দেড় বস্তা প্লাস্টিক সাদৃশ্য চাল জব্দ করা হয় ।’

​তিনি আরো বলেন, এছাড়াও পুলিশ ওই চালের খোঁজে বাজারের কয়েকটি দোকানে অভিযান চালায়। নোমান মিয়ার দোকান সিলগালা করে দেয়া হয়। তবে তাকে গ্রেপ্তার করা যায়নি।

ভ্রাম্যমাণ টিমে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাছুম আলীও উপস্থিত ছিলেন।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে মাদকাসক্ত ছেলের হাতে শিক্ষিকা মা ও নানি খুন (ভিডিও)

এলাকাবাসী বলছে, ইমরান মাদকাসক্ত। টাকার জন্য প্রায়ই সে মাকে মারধর করতো। নেশার টাকা না পেয়েই সে এ ঘটনা ঘটিয়েছে।

সাকিবের মুখে লম্বা দাড়ি ফেসবুকে ঝড় বইছে

মুখে লম্বা দাড়ি নিয়ে ক্লোজ শট সেলফিতে ফেসবুকে জুমা মোবারক জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের সেরা এই তারকা ক্রিকেটারের পোস্ট মানেই ভাইরাল। এটাও হল ভাইরাল। মূলত তার এই দাড়ি নিয়ে কমেন্টের ঘরে আলোচনা-সমালোচনা ঝড় বইছে। এখানে মানুষের নানা প্রতিক্রিয়া একনজরে দেখে নেয়া যাক। মোজাম্মেল বাচ্চু নামের একজন প্রশংসাসূচক বাক্যে লিখেছেন, আলহামদুলিল্লাহ। ভালো এবং […]

গণফোরামের ডাক না পেলেও কাউন্সিলে অংশ নিয়েছেন মোকাব্বির

গণফোরাম দীর্ঘ ৮ বছর পর বিশেষ কাউন্সিলে বসেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন । পুনর্গঠনের মাধ্যমে দলকে তৃণমূল পর্যন্ত চাঙ্গা করা, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নতুন করে আয়োজনের দাবিতে দেশব্যাপী আন্দোলন গড়ে তোলা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে সরকারসহ জনগণের সামনে একটি সুস্পষ্ট রাজনৈতিক বক্তব্য তুলে ধরা- এই তিনটি প্রধান লক্ষ্য নিয়েই আয়োজন করা হয়েছে এই বিশেষ […]

মন্তব্য লিখুন...

Top