21/04/2019 , ঢাকা

নৌকার আদলে নির্মিত হচ্ছে নতুন স্টেডিয়াম


প্রকাশিত: 21/04/2019 06:23:22| আপডেট:

রাজধানীর পূর্বাচলে নৌকার আদলে নতুন একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ স্টেডিয়ামটির নির্মাণকাজ আগামী তিন বছরের মধ্যেই সম্পন্ন করা হবে। বোর্ড মিটিং শেষে শনিবার এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সূত্র জানিয়েছে, অত্যাধুনিক স্টেডিয়ামটি নির্মাণের জন্য ইতিমধ্যে ১০ লাখ টাকায় ৩৭.৪৯ একর জমিও বরাদ্দ পেয়ে গেছে বিসিবি। দেশবাসী ও ক্রীড়ামোদীদের আগ্রহের শেষ নেই ক্রিকেট নিয়ে। সবার প্রিয় এই খেলা নিয়ে দর্শকদের আগ্রহের কথা চিন্তা করেই পূর্বাচলে তৈরি হবে নতুন এই ক্রিকেট স্টেডিয়াম।

বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ক্রিকেট বোর্ডের নিজ খরচে তৈরি হবে এই স্টেডিয়ামটি। ‘আমরা ৩৭.৪৯ একর জমি পেয়ে গেছি। শিগগিরই আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে নকশা ও পরামর্শের কাজ সম্পন্ন করা হবে। এরপর নির্মাণের কাজে হাত দেওয়া হবে। আশা করছি, ৫০ হাজার দর্শক ধারণক্ষমতার খুব দৃষ্টিনন্দন একটি স্টেডিয়াম হবে এটি। আগামী তিন বছরের মধ্যেই আমরা নির্মাণ শেষ করতে চাই।’

বিসিবি সভাপতি আরো জানিয়েছেন, স্টেডিয়ামটির সাথে আধুনিক সব সুযোগ-সুবিধা সংযুক্ত থাকবে। ক্রিকেট একাডেমি, ইনডোর সুবিধা, জিমনেশিয়াম, সুইমিং পুলসহ অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি নিশ্চিত করা হবে। স্টেডিয়ামের পাশেই একটা পাঁচতারকা মানের হোটেল করার পরিকল্পনাও রয়েছে। ‘হোটেল আমরা নিজেরা নির্মাণ না করলেও বিসিবির তত্ত্বাবধানেই রাখা হবে সেটি। তবে নির্ধারিত সময়ে মূল স্টেডিয়ামের কাজটা আগে শেষ করার ভাবনাই প্রাধান্য পাচ্ছে’ জানিয়েছেন বোর্ড সভাপতি।


  
এ সম্পর্কিত আরও খবর...

শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ বাক্স রাখতে হবে

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি বন্ধে নতুন সুপারিশ করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এতে বলা হয়েছে, ছাত্রীদের যৌন হয়রানি রোধে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ বাক্স রাখতে হবে। কমিটির […]

অধ্যক্ষ সিরাজের ভয়ঙ্কর ‘খাস কামরায়’ যা হতো

একেক সময় একেক ছাত্রীকে ডেকে নিয়ে যৌন হয়রানি করতেন। এ অপকর্ম করতে অধ্যক্ষ মাদ্রাসা শিক্ষকদের কার্যালয় থেকে নিজ দফতরটি আলাদা ভবনে সরিয়ে নিয়েছেন।

নুসরাতের জানাজা পড়ালেন বাবা, অংশ নিলেন হাজারো মানুষ

নুসরাতের লাশ স্বজনদের দেখানো শেষে জনতার ভিড় ঠেলে ধীরে ধীরে লাশবাহী অ্যাম্বুলেন্সটি নির্ধারিত জানাজার স্থান সোনাগাজীর মো. সাবের পাইলট হাইস্কুল মাঠে প্রবেশ করে। জানাজায় ইমামতি করেন নুসরাতের বাবা মাওলানা এস এম মুসা।

মন্তব্য লিখুন...

Top