19/03/2019 , ঢাকা

ফেসবুকে ছবি পোস্ট নিয়ে ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৪


প্রকাশিত: 19/03/2019 14:21:56| আপডেট:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রলীগ কর্মী কর্তীক ছবি কর্তন করে ফেসবুকে পোস্ট করাকে ঘিরে ব্যাপক সংঘর্ষ হয়েছে। ধাওয়া পাল্টা ধাওয়ায় গুরুতর আহত হয়েছেন ৫ জন । এছাড়া আরও কমপক্ষে ৯ জন আহত হয়েছেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শুভেচ্ছা বিনিময়ের একটি ছবি পোস্ট করে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের এককর্মী । যেখানে সভাপতির ছবি কর্তন করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে  বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টা হতে দুপুর ২টা পর্যন্ত দু’গ্রুপের মাঝে দফায় দফয় সংঘর্ষে ৫ জন গুরুতর আহত হন । পরবর্তীতে তাদেরকে ন্যাশনাল হাসপাতালে ভর্তি করানো হয়।

ঘটনায় অংশগ্রহণকারী কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, বুধবার রাতে সাধারণ সম্পাদক কর্মীরা সভাপতি তরিকুল ইসলামের ছবি ক্রপ করে ফেসবুকে পোস্ট দেয়। এরপর সভাপতি গ্রুপের কর্মীরাও এর বিপক্ষে ফেসবুকে পোস্ট ও কমেন্টে বিতর্কে জড়িয়ে পড়ে। পরবর্তীতে এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার সকালে সাধারণ সম্পাদক গ্রুপের কর্মী উদ্ভিদবিজ্ঞান ১৩তম ব্যাচের সালমান এফ রহমান, সৈয়দ অভি, মনোবিজ্ঞান ১৩ তম ব্যাচের তানভীর, গণিত ১৩তম বিভাগের শান্ত, এবং পরিসংখ্যান বিভাগের অর্পণের নেতৃত্বে ভাস্কর্য চত্বরে থাকা সভাপতি গ্রুপের কর্মী কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী শাহরিয়ার শাকিলের উপর অতর্কিত হামলা চালিয়ে তার মাথা ফাটিয়ে দেয়।

এরপর সভাপতি গ্রুপের কর্মীরা বিভিন্ন দিক থেকে একত্রিত হতে থাকলে ক্যাম্পাস উত্তপ্ত হতে থাকে। এক সময় ১৩তম ব্যাচের শাহিরুল উম্মি, ১২তম ব্যাচের পিয়াল এবং ১১তম ব্যাচের সানের নেতৃত্বে সাধারণ সম্পাদক গ্রুপের উপর হামলা করে। সাধারণ সম্পাদক এতে ১২ তম ব্যাচের সাহেদ, ইতিহাস ১২তম ব্যাচের নূরে আলম এবং রাস্ট্রবিজ্ঞান ১১তম ব্যাচের পারভেজ আহত হয়। সংঘর্ষে পিয়ালের আঘাতে নূরে আলম মারাত্মক ভাবে আহত হয়। উল্লেখ্য, নূরে আলম এর আগেও বিভিন্ন অপকর্মে জড়িত থাকার কারণে সম্প্রতি বহিস্কৃত হয়েছেন।

জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ‘বাসে বসা নিয়ে সিনিয়র জুনিয়রের মাঝে ভূল বুঝাবুঝি হয়। আমরা তা সমাধান করে দিয়েছি।’ রাসেল তার কর্মীদের হাতুড়ি, চাপাতি নিয়ে আক্রমণের বিষয়টি কৌশলে এড়িয়ে যান।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম বলেন, ‘বাসে বসা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল তা সমাধান করা হয়েছে।’ ফেসবুকে পোস্ট নিয়ে যেসব কথা বলা হচ্ছে তা তিনি অস্বীকার করে বলেন, ‘এরকম কিছু নয়।’

এ বিষয়ে জানতে চাইলে জবি প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মাদ বলেন, ‘আমরা ভিডিও ফুটেজ দেখে  কঠোর ব্যবস্থা নিব। বহিস্কৃতদের ভিতর যারা ক্যাম্পাসে অরাজকতা করছে তাদের ব্যাপারেও কঠোর পদক্ষেপ নেব।


  
এ সম্পর্কিত আরও খবর...

নতুন অর্থবছরের ৭৫ হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের সুখবর

আগামী নতুন অর্থবছরের (২০১৯-২০) বাজেটে এমপিওভুক্তির সুখবর পাচ্ছেন তারা। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হচ্ছে ৭৫ হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের। মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, আগামী নতুন অর্থবছরের (২০১৯-২০) বাজেট পর্যন্ত অপেক্ষা করতে হবে এমপিওভুক্তির সুখবর পেতে। এক সঙ্গে যোগ্য সব প্রতিষ্ঠান এমপিওভুক্তি না করে এটি কয়েক ধাপে করতে পারে সরকার। এমপিওভুক্তির ব্যাপারে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের […]

১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিবন্ধন পরীক্ষার এ দিন ধার্য করেছে। সোমবার এনটিআরসিএ কর্তৃপক্ষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এ তথ্য জানায়। ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আগামী ২৬ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগে, আগামী ১৯ এপ্রিল ১৫তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঘোষিত তারিখ অনুযায়ী, আগামী ১৯ এপ্রিল শুক্রবার সকাল ১০টা […]

ভোটগ্রহণ শেষে ফেরার পথে ব্রাশফায়ারে ৭ জন নিহত

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষে কেন্দ্র থেকে ফেরার পথে রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে সাতজন নিহত হয়েছেন। আহত ১৩ জনকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার সাড়ে ৬টার দিকে বাঘাইছড়ি উপজেলার নয় মাইল এলাকায় দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- সহকারী প্রিজাইডিং অফিসার […]

মন্তব্য লিখুন...

Top