21/04/2019 , ঢাকা

ফেসবুক লাইভে আহ্বান পৌঁছামাত্র গুলি


প্রকাশিত: 21/04/2019 06:33:41| আপডেট:

তুই কই, তোর জন্য অপেক্ষা করছি, আয় তাড়াতাড়ি আয়-ফেসবুক লাইভে এমন আহ্বান জানান চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানা যুবলীগের কর্মী তানভীর চৌধুরী। যাকে এই আহ্বান জানিয়েছেন তিনি বিষয়টি বুঝে ভোঁ দৌড়। তিনি যখন জায়গায় পৌঁছান তখনিই আহ্বানকারী প্রতিপক্ষ গ্রুপের লোকজন শুরু করে গুলি ছোড়া। অগত্যা উপায় না দেখে পার্শ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়ে কোনরকমে প্রাণে বেঁচে যান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্ম বিষয়ক সহ-সমপাদক নুরুল আবছার। তার বাড়িও এই পতেঙ্গা থানায়। আর এ ঘটনায় নুরুল আবছারের বড় ভাই মোহাম্মদ নুর প্রতিপক্ষ যুবলীগ কর্মী তানভীর চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে পতেঙ্গা থানায় একটি অভিযোগ করেন শনিবার রাতে।

পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) উৎপল বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, যুবলীগ কর্মী মো. তানভীর চৌধুরী (৩৫), আহসান হাবীব সেতু (৩০), মো. তুষার ইমরানসহ (২২) আরো অনেককে ওই ঘটনায় জড়িত থাকার কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

অভিযোগে মোহাম্মদ নুর বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পতেঙ্গা থানা যুবলীগের কর্মী তানভীর চৌধুরী নিজের ফেসবুক লাইভে ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতা নুরুল আবছারকে মুখোমুখি হওয়ার জন্য ডাকতে থাকেন। এ লাইভের পর খবর পেয়ে নুরুল আবছার সেখানে পৌঁছতেই একদল অস্ত্রধারী যুবক গুলি চালায়। গুলির শব্দ শুনে তার ভাই নুরুল আবছার পার্শ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়ে প্রাণে বাঁচেন।

এদিকে যুবলীগ কর্মী তানভীরের ওই ভিডিও এখন ভাইরাল। ৩২ সেকেন্ডের ওই ভিডিওতে নুরুল আবছারকে লক্ষ্য করে তানভীর চৌধুরীকে বলতে শোনা যায়, তুই কই, তোর জন্য অপক্ষো করছি, আয় তাড়াতাড়ি আয়। আর যুবলীগ কর্মী তানভীর চৌধুরীর এই উদ্যত আচরণ সহ্য করতে না পেরে রাতেই পতেঙ্গা থানার জয় নগরে যান বলে জানান নুরুল আবছার।

নুরুল আবছার বলেন, দীর্ঘদিন ধরে তানভীর আমার রাজনৈতিক কর্মকাণ্ড বিভিন্নভাবে বাধাগ্রস্ত করে আসছে। শুক্রবারও কোনো কারণ ছাড়া ফেসবুক লাইভে এসে আমাকে প্রথমে ডাকে, পরে জয় নগরে পৌঁছামাত্রই আমাকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আমি একটি বাড়িতে আশ্রয় নিয়ে কোনোভাবে প্রাণে বাঁচি।

স্থানীয় লোকজন জানান, যুবলীগ কর্মী তানভীর চৌধুরী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির ধর্ম বিষয়ক সহসমপাদক নুরুল আবছারের মধ্যে দীর্ঘদিনের আধিপত্য বিস্তারের লড়াই চলে আসছে। তার জের ধরে শুক্রবার যুবলীগ কর্মী তানভীর চৌধুরী ফেসবুক লাইভে ডেকে নিয়ে নুরুল আবছারকে গুলি করে প্রাণে মারার চেষ্টা করে।


  
এ সম্পর্কিত আরও খবর...

মন্ত্রণালয়ে ৩৬ হাজার শূন্য পদে নিয়োগ আসছে

অবিলম্বে খালি পদ পূরণের জন্য মন্ত্রণালয়ের আবেদনপত্র অনুমোদন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, আশা করছি, আমরা খুব শিগগির খালি পদগুলো পূরণ করতে সক্ষম হব। জনপ্রশাসনের গতিশীলতা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়ে প্রতিমন্ত্রী ফরহাদ বলেন, আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশ গড়ার লক্ষ্যে প্রশাসনের গতিশীলতা আনতে পদক্ষেপ গ্রহণ করেছি। শিগগিরই বিভিন্ন মন্ত্রণালয়ে ৩৬ […]

সহকারী শিক্ষক নিয়োগে প্রশ্নফাঁস ঠেকাতে আমূল পরিবর্তন আসছে

ডিপিই মহাপরিচালক মনজুর কাদির বলেন, ‘স্বচ্ছ, দুর্নীতিমুক্ত ও প্রশ্নফাঁস ঠেকাতে নিয়োগ পরীক্ষায় আমূল পরিবর্তন আনা হয়েছে। পরীক্ষার দিন প্রতিটি কেন্দ্রের বাইরে বাড়তি নিরাপত্তা জোরদার করা হবে। পরীক্ষা পদ্ধতি ডিজিটালাইজড করতে আমরা বুয়েটের সহায়তায় একটি আধুনিক সফটওয়্যার তৈরি করেছি। সফটওয়্যারের মাধ্যমে পরীক্ষার্থীর আসন বিন্যাস, পরিদর্শক নির্বাচনসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হবে।’ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, […]

প্রশ্নপত্রে পর্নো তারকার নাম: দায়ী ব্যক্তির বিরুদ্ধে নেওয়া ব্যবস্থা হবে, শিক্ষামন্ত্রী

শুক্রবার রাজধানীর মহাখালীর তিতুমীর কলেজে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন‌ শিক্ষামন্ত্রী।শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকার নাম ছাপার বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, এটি কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়। এই ঘটনায় সরকার দায়ী ব্যক্তির […]

মন্তব্য লিখুন...

Top