21/04/2019 , ঢাকা

বাঁচাতে গিয়ে মরলো আবির, বাঁচলো ২ বন্ধু


প্রকাশিত: 21/04/2019 06:16:58| আপডেট:

নাটোরের লালপুর উপজেলার পদ্মা নদীতে ডুবে যাওয়া দুই বন্ধুকে রক্ষা করতে গিয়ে প্রাণ গেল এক স্কুল ছাত্রের। আজ মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে মৃতদেহটি উদ্ধার করে রাজশাহীর একদল ডুবুরি।

নিহত ওই কিশোরের নাম আশরাফ সিদ্দিকি আবির (১৪)। সে লালপুর উপজেলার রুইগাড়ি গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে এবং নর্থ বেঙ্গল সুগার মিলস উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি নজরুল ইসলাম জুয়েল প্রত্যক্ষদর্শী ও নর্থ বেঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাওছুল আজম সূত্রে জানান, সরকারের ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ কর্মসূচীর উৎসব পালনে নর্থ বেঙ্গল সুগার মিলস স্কুল ভেন্যু হিসেবে ব্যবহার হচ্ছে। শিক্ষার্থীদের বিজয়ফুল প্রতিযোগীতার কারণে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় অ্যাসেম্বলি শেষে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়।

এ সময় আবিরসহ নবম শ্রেণির ১৬ শিক্ষার্থী এক সঙ্গে গৌরীপুর পদ্মা নদী দেখতে যায়। ১২টার দিকে এক পর্যায়ে তারা নদীর হাঁটু পানিতে মোবাইল ফোনে সেলফি তুলতে থাকে। এ সময় সায়েম ও তানজিল নামে দুই কিশোর পানিতে পড়ে ডুবে যেতে থাকে। তাদের উদ্ধার করতে সাঁতার না জানলেও ছুটে যায় আবির। পরে সেও পানিতে ডুবে যায়। এসময় অন্যরা সায়েম ও তানজিলকে উদ্ধার করতে পারলেও আবির নিখোঁজ থাকে।

খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য (এমপি) আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) উম্মুল বানীন দ্যুতি ও থানার ওসি নজরুল ইসলাম জুয়েল ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু স্থানীয় লোকজন অনেক খোঁজ করেও আবিরের কোনো সন্ধান পায়নি।

পরে রাজশাহী ডুবুরি দলকে খবর দেওয়া হয়। তারা পৌঁছে অনেক চেষ্টার পর রাত ৬টা ৪১ মিনিটে আবিরের মৃতদেহ উদ্ধার করে।


  
এ সম্পর্কিত আরও খবর...

মন্ত্রণালয়ে ৩৬ হাজার শূন্য পদে নিয়োগ আসছে

অবিলম্বে খালি পদ পূরণের জন্য মন্ত্রণালয়ের আবেদনপত্র অনুমোদন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, আশা করছি, আমরা খুব শিগগির খালি পদগুলো পূরণ করতে সক্ষম হব। জনপ্রশাসনের গতিশীলতা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়ে প্রতিমন্ত্রী ফরহাদ বলেন, আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশ গড়ার লক্ষ্যে প্রশাসনের গতিশীলতা আনতে পদক্ষেপ গ্রহণ করেছি। শিগগিরই বিভিন্ন মন্ত্রণালয়ে ৩৬ […]

সহকারী শিক্ষক নিয়োগে প্রশ্নফাঁস ঠেকাতে আমূল পরিবর্তন আসছে

ডিপিই মহাপরিচালক মনজুর কাদির বলেন, ‘স্বচ্ছ, দুর্নীতিমুক্ত ও প্রশ্নফাঁস ঠেকাতে নিয়োগ পরীক্ষায় আমূল পরিবর্তন আনা হয়েছে। পরীক্ষার দিন প্রতিটি কেন্দ্রের বাইরে বাড়তি নিরাপত্তা জোরদার করা হবে। পরীক্ষা পদ্ধতি ডিজিটালাইজড করতে আমরা বুয়েটের সহায়তায় একটি আধুনিক সফটওয়্যার তৈরি করেছি। সফটওয়্যারের মাধ্যমে পরীক্ষার্থীর আসন বিন্যাস, পরিদর্শক নির্বাচনসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হবে।’ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, […]

প্রশ্নপত্রে পর্নো তারকার নাম: দায়ী ব্যক্তির বিরুদ্ধে নেওয়া ব্যবস্থা হবে, শিক্ষামন্ত্রী

শুক্রবার রাজধানীর মহাখালীর তিতুমীর কলেজে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন‌ শিক্ষামন্ত্রী।শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। স্কুলের প্রশ্নপত্রে পর্নো তারকার নাম ছাপার বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, এটি কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়। এই ঘটনায় সরকার দায়ী ব্যক্তির […]

মন্তব্য লিখুন...

Top