20/06/2019 , ঢাকা

ভারতে আদালতে খুন বার কাউন্সিলের নবনির্বাচিত মহিলা সভাপতি


প্রকাশিত: 20/06/2019 11:07:31| আপডেট:

ভারতের উত্তর প্রদেশ বার কাউন্সিলের সভাপতি দরবেশ যাদবকে আগ্রার জেলা আদালতে বুধবার একটি অনুষ্ঠান চলাকালে গুলি করে হত্যা করেছে আরেকজন আইনজীবী। মাত্র দু’দিন আগে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন দরবেশ।

দরবেশ যাদবকে গুলি করার পর হামলাকারী মণীশ শর্মা আত্মহত্যার চেষ্টা করেন বলে জানায় ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, উত্তরপ্রদেশ বার কাউন্সিলের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর দরবেশের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর আড়াইটা নাগাদ সেই অনুষ্ঠানেই হঠাৎ উঠে দাঁড়িয়ে গুলি চালান মণীশ শর্মা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পর পর তাকে তিনটি গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দরবেশের। মণীশও আত্মহত্যার চেষ্টা করেন। দুজনকেই প্রথমে পুষ্পাঞ্জলি মিউনিসিপ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দরবেশকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। আশঙ্কাজনক মণীশের চিকিত্সা চলছে একটি বেসরকারি হাসপাতালে।

আগ্রার অতিরিক্ত পুলিশ সুপার প্রবীণ বর্মা জানিয়েছেন, মণীশ তার লাইসেন্সপ্রাপ্ত পিস্তল থেকে গুলি চালান। আগ্নেয়াস্ত্রটি পুলিশ বাজেয়াপ্ত করেছে। খুনের কারণ যদিও এখনও স্পষ্ট নয়, তদন্ত করছে পুলিশ। ময়নাতদন্তে পাঠানো হয়েছে দরবেশের দেহ।

এই ঘটনার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে আদালত চত্বরে। আইনজীবীরা আগামীকাল বিক্ষোভের হুমকি দিয়েছেন। এই ঘটনার নিন্দা করেছে বার কাউন্সিল অফ ইন্ডিয়া। সেই সঙ্গে দরবেশের পরিবারে জন্য উত্তরপ্রদেশ সরকারের কাছে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। আইনজীবীদের নিরাপত্তা নিশ্চিত করার জোরালো দাবি উঠেছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঘটনার বিস্তারিত জানিয়েছি, কেন তদন্ত করা হয়নি: সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ বুধবার সন্ধ্যায় ফেসবুক লাইভে এসে বলেছেন, আমরা সৌরভকে ফিরে পেতে চাই জীবিত এবং অক্ষত অবস্থায়। সেটাই আমাদের দাবি। আ

অজি বধের টোটকা বাতলে দিলেন মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটের জয়ের পর বিশ্বকাপ সেমি ফাইনালের পথ অনেকটাই মসৃণ করেছে লাল সবুজের দল। বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়াকে হারাতে পারলে সে পথ হয়ে উ

কেবল নারী শিক্ষকই নেবে ডাচ প্রকৌশল বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংখ্যায় নারী-পুরুষ সমতা আনতে অভিনব উদ্যোগ নিয়েছে ইউরোপের অন্যতম সেরা প্রকৌশল বিশ্ববিদ্যালয় এইনদোভেন ইউনিভার্সিটি অব টেকনোলজি (টিইউই)।

মন্তব্য লিখুন...

Top