26/06/2019 , ঢাকা

ভারতে আদালতে খুন বার কাউন্সিলের নবনির্বাচিত মহিলা সভাপতি


প্রকাশিত: 26/06/2019 08:37:33| আপডেট:

ভারতের উত্তর প্রদেশ বার কাউন্সিলের সভাপতি দরবেশ যাদবকে আগ্রার জেলা আদালতে বুধবার একটি অনুষ্ঠান চলাকালে গুলি করে হত্যা করেছে আরেকজন আইনজীবী। মাত্র দু’দিন আগে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন দরবেশ।

দরবেশ যাদবকে গুলি করার পর হামলাকারী মণীশ শর্মা আত্মহত্যার চেষ্টা করেন বলে জানায় ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, উত্তরপ্রদেশ বার কাউন্সিলের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর দরবেশের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর আড়াইটা নাগাদ সেই অনুষ্ঠানেই হঠাৎ উঠে দাঁড়িয়ে গুলি চালান মণীশ শর্মা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পর পর তাকে তিনটি গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় দরবেশের। মণীশও আত্মহত্যার চেষ্টা করেন। দুজনকেই প্রথমে পুষ্পাঞ্জলি মিউনিসিপ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দরবেশকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। আশঙ্কাজনক মণীশের চিকিত্সা চলছে একটি বেসরকারি হাসপাতালে।

আগ্রার অতিরিক্ত পুলিশ সুপার প্রবীণ বর্মা জানিয়েছেন, মণীশ তার লাইসেন্সপ্রাপ্ত পিস্তল থেকে গুলি চালান। আগ্নেয়াস্ত্রটি পুলিশ বাজেয়াপ্ত করেছে। খুনের কারণ যদিও এখনও স্পষ্ট নয়, তদন্ত করছে পুলিশ। ময়নাতদন্তে পাঠানো হয়েছে দরবেশের দেহ।

এই ঘটনার পরই আতঙ্ক ছড়িয়ে পড়ে আদালত চত্বরে। আইনজীবীরা আগামীকাল বিক্ষোভের হুমকি দিয়েছেন। এই ঘটনার নিন্দা করেছে বার কাউন্সিল অফ ইন্ডিয়া। সেই সঙ্গে দরবেশের পরিবারে জন্য উত্তরপ্রদেশ সরকারের কাছে ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। আইনজীবীদের নিরাপত্তা নিশ্চিত করার জোরালো দাবি উঠেছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে স্ত্রীর সাথে যৌন মিলনের ছবি ফেসবুকে দিলেন পুলিশ সদস্য

বিষয়টি নিয়ে ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, আমি শুনেছি শোভন কর্মস্থলে গরহাজির থাকে। তদন্ত করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

ঝিনাইদহে মাদক মামলায় ব্যবসায়ীর যাবজ্জীবন

মামলা তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচারক দীর্ঘ শুনানি শেষে আসামি আনিছুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী জখম

আয়াতুল্লাহ বেহেস্তী তার সহকর্মী জান্নাতুল নাহারের সাথে অফিসে দেখা করতে আসে। এক পর্যায়ে তারা অফিসের বাইরে বারান্দায় গেলে জান্নাতুলকে ধারালো কিছু দিয়ে মুখে, পিঠে আঘাত করে।

মন্তব্য লিখুন...

Top