18/02/2019 , ঢাকা

মন্ত্রিত্ব হারানোর পুরস্কার পেলেন তারা


প্রকাশিত: 18/02/2019 22:11:22| আপডেট:

একাদশ জাতীয় সংসদের আরও ছয়টি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটিতে সভাপতি হয়েছেন বিগত সরকারের আমলের মন্ত্রিসভার চারজন সদস্য। তারা হলেন- সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন, সাবেক পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে সংসদীয় কমিটিগুলোর সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। পরে তা কণ্ঠভোটে পাস হয়। এর আগে গত তিনদিনে সংসদ কমিটিসহ ১৭টি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটিগুলো হলো- তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, প্রবাসীকল্যাণ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু। কমিটির সদস্যরা হলেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রতিমন্ত্রী, গোলাম মোহাম্মদ কাদের, কাজী কেরামত আলী, বেগম সিমিন হোসেন রিমি, শফিকুর রহমান, সাইমন সারওয়ার কমল, আকবর হোসেন পাঠান ফারুক, ইবাদুর করিম।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে। কমিটির অন্য সদস্যরা হলেন- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, প্রতিমন্ত্রী, নারায়ন চন্দ্র চন্দ, আলহাজ্ব মো: দবিরুল ইসলাম, ফজলুল হক হারুণ, জিল্লুল হাকিম, এ,কে,এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে সভাপতি হয়েছেন সাবেক পরিবেশ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। কমিটির অন্য সদস্যরা হলেন-মন্ত্রী, প্রতিমন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মো: আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মিনাল কান্তি দাস, দিদারুল আলম, বেগম আয়েশা ফেরদৌস, পঙ্কজ নাথ, সাদেক খান, ইকবাল হোসেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুকে। কমিটির অন্য সদস্যরা হলেন- সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, কামরুল ইসলাম, শামীম ওসমান, ইসরাফিল আলম, নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার, মো: ইকবাল হোসেন।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এ বি এম ফজলে করিম চৌধুরিকে। কমিটির সদস্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন, প্রতিমন্ত্রী, আসাদুজ্জামান নুর, শফিকুল ইসলাম শিমুল, মো: শফিকুর আজম খান, মো: সাইফুজ্জামান, এইচএম ইব্রাহীম, নাসিমুল আলম চৌধুরী, গাজী মোহাম্মদ শাহনেওয়াজ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে সভাপতি হয়েছেন শামসুল হক টুকু। কমিটির অন্য সদস্যরা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রতিমন্ত্রী, আফসারুল আমিন, মো: হাবিবুর রহমান, শামসুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ।


  
এ সম্পর্কিত আরও খবর...

মেডিকেলের ডাস্টবিনে ২২ নবজাতকের অঙ্গ-প্রত্যঙ্গ

মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন ও ড্রেন থেকে ‘অপরিণত’ ২২ নবজাতকের মরদেহের বেশ কিছু অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় মেডিকেলের ডাস্টবিন ও পাশের ড্রেন থেকে এসব অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার করা হয়।

সমালোচনার প্রতিবাদ জানালেন শাজাহান খান

সড়কে শৃঙ্খলা ফেরাতে ও দুর্ঘটনা প্রতিরোধে গঠন করা কমিটির সভাপতি হওয়ায় যে সমালোচনা হচ্ছে তার তীব্র প্রতিবাদ জানিয়েছেন

‘বদিকে দিয়ে মাদক আর শাহজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব?’

‘আব্দুর রহমান বদিকে (কক্সবাজার থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য) দিয়ে মাদক নিয়ন্ত্রণ আর শাহজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব?’

মন্তব্য লিখুন...

Top