13/11/2018 , ঢাকা

মাধ্যমিকে ১৩৭৮ শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি


প্রকাশিত:10:06 pm | September 10, 2018 | আপডেট:

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১৩৭৮ সহকারী শিক্ষক নিয়োগ দিচ্ছে সরকার। এই পদটি দ্বিতীয় শ্রেণির মর্যাদা দেয়ার পরে প্রথমবারের মতো সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

রোববার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার দুপুর থেকে অনলাইন আবেদন শুরু হয়েছে। চলবে আগামী ৮ অক্টোবর সন্ধ্যা পর্যন্ত।

বলা হয়েছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বাংলা বিষয়ে ৩৬৫ জন, ইংরেজিতে ১০৬ জন, গণিতে ২০৫ জন, সামাজিক বিজ্ঞানে ৮৩ জন, ভৌতবিজ্ঞানে ১০ জন, জীববিজ্ঞানে ১১৮ জন, ব্যবসায় শিক্ষায় ৮ জন, ভূগোলে ৫৪ জন, চারুকলায় ৯২ জন, শারীরিক শিক্ষায় ৯৩ জন, ধর্মে ১৭২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে রেজিস্ট্রেশন করতে পারবে। একাধিক পদে রেজিস্ট্রেশন করলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে।

নিয়োগ পরীক্ষা হিসেবে চারটি বিষয়ে ২০০ নম্বরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে বাংলা ৫০ নম্বর, ইংরেজিতে ৫০, সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলি) ৪০ এবং মানসিক দক্ষতা বিষয়ে ৬০ নম্বরের নৈর্ব্যক্তিক আকারে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষার জন্য ২ ঘণ্টা সময় দেয়া হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন


  
এ সম্পর্কিত আরও খবর...

এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক

নতুন করে ২২৮ শিক্ষককে এমপিওভুক্তি বাবদ ব্যয় নির্ধারণ করা হয়েছে। এ অর্থ ছাড়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। দ্রুত এ অর্থ ছাড় দেয়ার কথা রয়েছে।

স্কুলে ভর্তি পরীক্ষাও শেষ করতে হবে ১০ ডিসেম্বরের মধ্যে

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শুধু স্কুলগুলোর বার্ষিক পরীক্ষাই নয়, ভর্তি পরীক্ষাও আগামী ১০ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। ইতিমধ্যে স্কুলগুলো দ্রুত বার্ষিক

যে কারণে প্রধান শিক্ষিকা গোপনে জেএসসি পরীক্ষার প্রশ্ন চেয়েছিলেন?

স্কুলের বিভিন্ন খাতের ১০ লাখ টাকা তছরুপের অভিযোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকের অফিস থেকেও এই প্রধান শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত হয়েছে।