27/05/2019 , ঢাকা

মালয়েশিয়ার সারওয়াক প্রদেশের গভর্ণরের বাংলাদেশী শ্রমিক নিতে অগ্রহ প্রকাশ


প্রকাশিত: 27/05/2019 20:27:52| আপডেট:

মালয়েশিয়া সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপির নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল সেদেশের দ্বীপ রাজ্য সারওয়াক প্রদেশর গভর্ণরের সঙ্গে বৈঠক করেছেন। বৃহস্পতিবার সকাল ১১ টায় সারওয়াকের গভর্ণর তুন পেহিন সেরি হাজী আবদুল তাইব মাহমুদের কার্যালয়ে তারা সাক্ষাত করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক রফতানি সহ ‘দ্বি-পাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে এক সাথে কাজ করার অনুরোধ করেন।

এ দিকে গভর্ণরের সঙ্গে আলাপকালে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশ যথেষ্ট এগিয়ে রয়েছে। বাংলাদেশ সারওয়াক রাজ্য প্রযুক্তিতে অভিজ্ঞ ও দক্ষ কর্মী রপ্তানি করতে আগ্রহী। এই সময় গভর্ণর সম্মতি প্রকাশ করে বলেন, সারওয়াক তার নিজস্ব নিয়ম কানুন মোতাবেক পদক্ষেপ গ্রহণ করবে।

সারাওয়াক প্রদেশের গভর্ণর তুন পেহিন সেরি হাজী আবদুল তাইব মাহমুদ বলেন, মীয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত মুসলমানদেরকে বাংলাদেশে আশ্রয় দিয়ে মানবতার দৃষ্টান্তস্থাপন করেছে।

এজন্য তিনি বাংলাদেশের মানুষকে সাধুবাদ জানান এবং সবসময় বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন। রোহিঙ্গা সমস্যার আশু সুষ্ঠু সমাধান প্রত্যাশা করেন গভর্ণর।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন, রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহিন, উপসচিব আবুল হোসেন, দূতাবাসের শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, প্রথম সচিব শ্রম মো: হেদায়েতুল ইসলাম মন্ডল।

এ ছাড়া সারওয়াক প্রদেশে বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গেও বৈঠক করেছেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী। এ বৈঠকে প্রতিমন্ত্রী সকলকে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি এবং অপপ্রচার থেকে দূরে থাকার অনুরোধ করেন। বাংলাদেশের আই টি, কৃষি, স্বাস্থ্য এবং প্রযুক্তি ক্ষেত্রে দক্ষতা কাজে লাগানোর অনুরোধ জানান।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে আত্মীয় হিসেবে বাসায় এসে শিশু অপহরণ

অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস জানান, থানায় জিডি হয়েছে। হয়তো ভয়ে পরিবারের লোকজন মামলা করেনি। তবুও তাদের অভিযোগের প্রেক্ষিতে আমরা মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করেছি।

পরকীয়ার ছবি ফেসবুকে, ছেলেকে নিয়ে খালে ঝাঁপ গৃহবধূর

প্রেমিকের সঙ্গে গৃহবধূর ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়ার পর মুহূর্তেই সেটা ভাইরাল হয়ে যায়। এরপর সংসারে কলহ শুরু

উপজাতি বলে বারবার অপমান করায় আত্মঘাতী চিকিৎসক

তার মায়ের দাবি, সিনিয়র চিকিৎসকেরা প্রায়ই পায়েলকে জাতি বিদ্বেষ মূলক মন্তব্য করতেন। আর সেই কারণেই আত্মহত্যা করেছেন পায়েল। মৃত্যুর আগে কয়েক জনের নামও বলে গিয়েছিলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top