20/08/2019 , ঢাকা

মালয়েশিয়ার সারওয়াক প্রদেশের গভর্ণরের বাংলাদেশী শ্রমিক নিতে অগ্রহ প্রকাশ


প্রকাশিত: 20/08/2019 12:42:58| আপডেট:

মালয়েশিয়া সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপির নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল সেদেশের দ্বীপ রাজ্য সারওয়াক প্রদেশর গভর্ণরের সঙ্গে বৈঠক করেছেন। বৃহস্পতিবার সকাল ১১ টায় সারওয়াকের গভর্ণর তুন পেহিন সেরি হাজী আবদুল তাইব মাহমুদের কার্যালয়ে তারা সাক্ষাত করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক রফতানি সহ ‘দ্বি-পাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে এক সাথে কাজ করার অনুরোধ করেন।

এ দিকে গভর্ণরের সঙ্গে আলাপকালে প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশ যথেষ্ট এগিয়ে রয়েছে। বাংলাদেশ সারওয়াক রাজ্য প্রযুক্তিতে অভিজ্ঞ ও দক্ষ কর্মী রপ্তানি করতে আগ্রহী। এই সময় গভর্ণর সম্মতি প্রকাশ করে বলেন, সারওয়াক তার নিজস্ব নিয়ম কানুন মোতাবেক পদক্ষেপ গ্রহণ করবে।

সারাওয়াক প্রদেশের গভর্ণর তুন পেহিন সেরি হাজী আবদুল তাইব মাহমুদ বলেন, মীয়ানমারের রাখাইন প্রদেশের নির্যাতিত মুসলমানদেরকে বাংলাদেশে আশ্রয় দিয়ে মানবতার দৃষ্টান্তস্থাপন করেছে।

এজন্য তিনি বাংলাদেশের মানুষকে সাধুবাদ জানান এবং সবসময় বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন। রোহিঙ্গা সমস্যার আশু সুষ্ঠু সমাধান প্রত্যাশা করেন গভর্ণর।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন, রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহিন, উপসচিব আবুল হোসেন, দূতাবাসের শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, প্রথম সচিব শ্রম মো: হেদায়েতুল ইসলাম মন্ডল।

এ ছাড়া সারওয়াক প্রদেশে বাংলাদেশি কমিউনিটির নেতাদের সঙ্গেও বৈঠক করেছেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী। এ বৈঠকে প্রতিমন্ত্রী সকলকে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি এবং অপপ্রচার থেকে দূরে থাকার অনুরোধ করেন। বাংলাদেশের আই টি, কৃষি, স্বাস্থ্য এবং প্রযুক্তি ক্ষেত্রে দক্ষতা কাজে লাগানোর অনুরোধ জানান।


  
এ সম্পর্কিত আরও খবর...

চিকিৎসা করিয়ে আর ফেরা হলো না ঝিনাইদহের মইনুলের

গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তা সোহাগ ঝিনাইদহ পৌর এলাকার

ধুনট ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি শ্রাবণ সম্পাদক মেহেদী

বগুড়ার ধুনট ফটোগ্রাফিক সোসাইটির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সংগঠনের এক বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়েছে।

মালয়েশিয়া আওয়ামীলীগ বুকিতবিনতাং শাখার জাতীয় শোক দিবস পালিত

১৫ আগষ্ট রোজ বৃহস্পতিবার সন্ধা ৭ ঘটিকায় কুয়ালালামপুরের বুকিতবিনতাং রেষ্টুরেন্ট ফুড ভিলেজে বুকিতবিনতাং শাখার সাধারন সম্পাদক মঞ্জুরুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুকিতবিনতাং শাখার সভাপতি লাল্টু বিশ্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামীলীগের যুগ্নআহ্বায়ক অহিদুর রহমান অহিদ,এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামীলীগের যুগ্নআহ্বায়ক রাশেদ বাদল, […]

মন্তব্য লিখুন...

Top