19/03/2019 , ঢাকা

মুখ খুললেন ইয়াশিকা


প্রকাশিত: 19/03/2019 13:48:13| আপডেট:

ভারতজুড়ে এখন চলছে যৌন নিপীড়নবিরোধী ‘হ্যাশট্যাগ মি টু আন্দোলন’। এবার মুখ খুললেন বিগ বস তামিল তারকা ইয়াশিকা আনন্দ। দক্ষিণে বেশ জনপ্রিয় অভিনেত্রী ইয়াশিকা। ‘ধুরুবঙ্গল পথিনারু’ ও ‘নোটা’র মতো দর্শকনন্দিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। সম্প্রতি ইয়াশিকা বলেছেন তার জীবনে ঘটে যাওয়া হেনস্তার কথা।

ইয়াশিকা বলেন, কে-টাউনের এক জনপ্রিয় পরিচালক তার কাছ থেকে ‘যৌনসুবিধা’ নিতে চেয়েছিলেন। এ অভিনেত্রী বলেন, তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছিলেন। ইয়াশিকার কাছ থেকে সুবিধা নেওয়ার জন্য সেই পরিচালক সরাসরি তাঁর মায়ের কাছে প্রস্তাব দিয়েছিলেন।

ইয়াশিকা আনন্দ এ-ও বলেন, একবার তিনি এক পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার উদ্যোগ নেন, যিনি তাঁর সঙ্গে ‘সীমা অতিক্রম’ করেছিলেন। পুলিশ স্টেশনেই ওই কর্মকর্তা তার সঙ্গে খারাপ আচরণ করেছিলেন।

ইয়াশিকার অভিযোগ, একটি সিনেমার শুটিং চলাকালে পরিচালক ও টিমের অন্যরা তার সঙ্গে বাজে আচরণ করেছিলেন। এমনটা অনেক অভিনেত্রীর সঙ্গেই হয় বলে মত দেন ইয়াশিকা।

পাকিস্তানি বংশোদ্ভূত এ তরুণ তামিল অভিনেত্রী বলেন, হেনস্তাকারীদের বিরুদ্ধে আরো নারীর মুখ খোলা দরকার। তাহলেই অপরাধ কমে আসবে।

ইয়াশিকা আনন্দকে সর্বশেষ বিজয় দেবারাকোনড়ার ‘নোটা’ ছবিতে দেখা গেছে। তার হাতে এখন বেশ কয়েকটি ছবি রয়েছে।

ভারতের দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনের জনপ্রিয় মুখ বৈরামুথু, রাধা রবি, সুসি গনেশ ও জন বিজয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছে।

গত মাসে বলিউডের বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন সাবেক বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত। তার অভিযোগ, এক দশক আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির শুটিং চলাকালে নানা তাঁকে হেনস্তা করেছিলেন। এর পরই শুরু হয় মিটু আন্দোলন। বলিউডের অলোক নাথ, সুভাষ ঘাই, বিকাশ বেহল ও অন্যান্য বিখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্বের নাম উঠে আসে হেনস্তাকারীর তালিকায়।

প্রায় প্রতিদিনই বিনোদন জগতের কেউ না কেউ তাদের জীবনে ঘটে যাওয়া হেনস্তার গল্প বলছেন। চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, কর্মক্ষেত্রে সবার নিরাপত্তা জরুরি। সূত্র: ইন্ডিয়া টুডে

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

নতুন অর্থবছরের ৭৫ হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের সুখবর

আগামী নতুন অর্থবছরের (২০১৯-২০) বাজেটে এমপিওভুক্তির সুখবর পাচ্ছেন তারা। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হচ্ছে ৭৫ হাজার নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের। মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, আগামী নতুন অর্থবছরের (২০১৯-২০) বাজেট পর্যন্ত অপেক্ষা করতে হবে এমপিওভুক্তির সুখবর পেতে। এক সঙ্গে যোগ্য সব প্রতিষ্ঠান এমপিওভুক্তি না করে এটি কয়েক ধাপে করতে পারে সরকার। এমপিওভুক্তির ব্যাপারে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের […]

১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিবন্ধন পরীক্ষার এ দিন ধার্য করেছে। সোমবার এনটিআরসিএ কর্তৃপক্ষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এ তথ্য জানায়। ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আগামী ২৬ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগে, আগামী ১৯ এপ্রিল ১৫তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঘোষিত তারিখ অনুযায়ী, আগামী ১৯ এপ্রিল শুক্রবার সকাল ১০টা […]

ভোটগ্রহণ শেষে ফেরার পথে ব্রাশফায়ারে ৭ জন নিহত

উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষে কেন্দ্র থেকে ফেরার পথে রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে সাতজন নিহত হয়েছেন। আহত ১৩ জনকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার সাড়ে ৬টার দিকে বাঘাইছড়ি উপজেলার নয় মাইল এলাকায় দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন- সহকারী প্রিজাইডিং অফিসার […]

মন্তব্য লিখুন...

Top