17/07/2019 , ঢাকা

যুক্তরাজ্যে ১০ বাংলাদেশি আটক


প্রকাশিত: 17/07/2019 14:26:17| আপডেট:

বৈধ কাগজপত্র ছাড়া ব্রিটেনে কাজ করার অভিযোগে ১০ বাংলাদেশিকে আটক করেছে যুক্তরাজ্য ভিসা ও ইমিগ্রেশন বিভাগ। চলতি মাসে ব্রিটেনের বিভিন্ন শহরে অভিযান চালিয়ে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের সঙ্গে তাদেরও আটক করা হয়।

২৪ নভেম্বর টাইল হল লেনের একটি ব্রিটিশ-বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে অভিযান চালিয়ে এক বাংলাদেশিকে আটক করা হয়। তার ভিসার মেয়াদ ছিল না। তাকে দেশে ফেরত পাঠানোর আগ পর্যন্ত আটক রাখা হয়েছে।

এদিকে মেইডেনহেডের একটি হাই স্ট্রিট রেস্টুরেন্টে অভিযান চালিয়ে চার বাংলাদেশিকে আটক করা হয়েছে। ওই রেস্টুরেন্টের অপর বাংলাদেশি কর্মীরও ব্রিটেনে বসবাসের আবেদন এখনও মঞ্জুর করেনি দেশটির ইমিগ্রেশন বিভাগ।

এর আগে, হাওয়েলি নামের এক রেস্টুরেন্ট থেকে কাজ করার সময় চার বাংলাদেশিকে আটক করা হয়। প্রতিষ্ঠানটিকে ইতোমধ্যেই নব্বই হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। লন্ডনের ফরেস্ট গেটের একটি বুচারে অভিযান চালিয়ে গত সপ্তাহে এক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে।

যুক্তরাজ্য জুড়ে অবৈধ অভিবাসীদের আটকে হোম অফিসের চলমান অভিযানের মধ্যে দেশটিতে বৈধ কাগজপত্র ছাড়া বসবাসরত ও তাদের স্বজনদের মধ্যে তীব্র উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন বিশ্বের জন্য অনুসরণীয়’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক বিশ্ব আন্তর্জাতিক সম্পর্কের ইতিহাসে অনন্য। প্রতিবেশী এ দুটি দে

দীর্ঘদিনের গোপন ট্যাটু প্রকাশ্যে আনলেন সামান্থা

নতুন সিনেমা ‘ওহ বেবি’ ভালো ব্যবসা করছে। সেই সাফল্যে হাওয়ায় ভাসছেন ভারতের দক্ষিণী সুন্দরী সামান্থা আক্কিনেনি। এবার নিজের দীর্ঘদিনের

বিচার বিভাগের স্বাধীনতা কেতাবি কথা: রুমিন ফারহানা

সরকারের নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথক করা কেতাবি কথা ছাড়া আর কিছুই নয়, বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা।

মন্তব্য লিখুন...

Top