22/08/2019 , ঢাকা

শক্তিমানের শেষকৃত্যে যাওয়ার পথে হামলায় নিহত ৫


প্রকাশিত: 22/08/2019 18:13:34| আপডেট:

রাঙামাটিতে ফের রাজনৈতিককর্মী হত্যার ঘটনা ঘটেছে। গুলিতে নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে তার সমর্থকদের গাড়িবহরে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। এতে ৫ জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও অন্তত ৭ জন। আহতদের খাগড়াছড়ি হাসপাতালে নেওয়া হয়েছে।

শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে ওই ব্যক্তিরা খাগড়াছড়ি থেকে আজ শুক্রবার রাঙামাটির নানিয়ারচর আসছিলেন। শেষকৃত্য স্থলে আসার আগে শুক্রবার দুপুর দেড়টার দিকে জেলার নানিয়ারছড়ির বেতছড়িতে এই হামলার ঘটনা ঘটে।

নিহতদের মধ্য আছেন তপন জ্যোতি চাকমা (৪৫)। তিনি ইউপিডিএফ-গণতান্ত্রিক দলের আহ্বায়ক। অন্য চার জন হলেন, সুজন চাকমা (২৮), প্রণব চাকমা (২৩), সেতু চাকমা (৩০) ও তাদের বহনকারী মাইক্রোবাসের চালক মো. সজীব (৩২)।

রাঙামাটি জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম স্টারমেইল টােয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘটনাস্থলে তিন আর হাসপাতালে নেওয়ার পর দুজন মারা যান। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষনিক ভাবে কারা হামলাকারী সে ব্যাপারে তিনি কিছু বলতে পারেননি।

বৃহস্পতিবার শক্তিমান চাকমাকে নানিয়ারচর উপজেলা পরিষদে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। নিহত শক্তিমান চাকমা পাহাড়িদের আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস (এমএন লারমা) সংস্কারপন্থি দলের সহ-সভাপতি ছিলেন। হত্যাকাণ্ডের জন্য জেএসএস সংস্কার প্রতিপক্ষ ইউপিডিএফকে দায়ী করা হলেও সংগঠনটি অভিযোগ অস্বীকার করে। ওই ঘটনার এখনও পর্যন্ত কাউকে আটকের খবর পাওয়া যায়নি।


  
এ সম্পর্কিত আরও খবর...

২ স্ত্রী রেখে প্রেমিকা নিয়ে উধাও স্বেচ্ছাসেবকলীগ সভাপতি!

স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুর রহিম দীর্ঘ দিন ধরে তার সঙ্গে ছোট খাটো গাছ ব্যবসা করে আসছিল। সপ্তাহ খানিক আগে রহিম বললেন, শনিবারে তোমাকে গাছ পাঠিয়ে দেব

রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যান শক্তিমানকে গুলি করে হত্যা

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) নেতা শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়েছে।

মাদ্রাসাগুলো বন্ধ করে দেওয়া উচিত: তসলিমা নাসরিন

ফেনীর সোনাগাজীতে যৌন হয়রানির শিকার হওয়ার পর এ বিষয়ে অভিযোগ করায় আলিম পরীক্ষা কেন্দ্রে বোরকা পরা চারজন দুর্বৃত্ত নুসরাত জাহান রাফির গায়ে আগুন ধরিয়ে দেয়।

মন্তব্য লিখুন...

Top