21/04/2019 , ঢাকা

শিক্ষকদের কাণ্ড, দুদকের হস্তক্ষেপ


প্রকাশিত: 21/04/2019 06:16:13| আপডেট:

রাজধানীর হাজারীবাগ এলাকার সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণে নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ নেয়ায় অভিযান চালিয়েছে দুদক।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে রবিবার পরিচালিত এ অভিযানে অংশ নেন দুদকের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ।

দুদকের অভিযান কেন্দ্রে সংবাদ আসে যে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য সরকার নির্ধারিত ফি দেড় হাজার টাকার পরিবর্তে সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ চার হাজার টাকা করে নিচ্ছে।

দুদকের অভিযানকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেন।

পরে দুদকের উপস্থিতিতে স্কুল কর্তৃপক্ষ নোটিস দিয়ে জানায়, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখার ছাত্রদের ফরম পূরণ বাবদ নির্ধারিত এক হাজার ৮৪০ টাকা এবং বিজ্ঞান শাখার ছাত্রদের এক হাজার ৯৫০ টাকা ফি জমা দিতে হবে।

এবিষয়ে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ‘ফরম পূরণে সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ নেয়া সম্পূর্ণ অনৈতিক। এমন অপরাধ যাতে না হয় তা কমিশন নজরদারি করছে এবং জনগণকে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছে। অভিযোগ পেলে এসব অপরাধ প্রতিরোধে দুদক নিয়মিত অভিযান চালাবে।’

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

‘এই মাদ্রাসা শিক্ষকের পৃথিবীতে বেঁচে থাকার অধিকার নেই’

অগ্নিদগ্ধ নুসরাত পাঁচদিন একটানা মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে চলে গেলেন। এ ঘটনায় অভিযুক্ত যৌন নিপীড়নকারী এবং জড়িতদের গ্রেপ্তার ও বিচারের আওতায় আনতে সারাদেশের মানুষ আওয়াজ তুলছেন।

মৃত্যুর কাছে হার মানলো মাদ্রাসা ছাত্রী নুসরাত

পাঁচদিন একটানা মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে চলে গেলেন ফেনীর সেই দগ্ধ ছাত্রী। বুধবার রাত সাড়ে ৯টার সময় তার মৃত্যু হয়েছে বলে

মন্ত্রীর আশ্বাসে শিক্ষকদের আন্দোলন স্থগিত

আমি নিজেও শিক্ষকের সন্তান। আমার মা দীর্ঘ ৪০ বছর শিক্ষকতা করেছেন। আমরা জানি, কোন পেশার মানুষ কেমন আছে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়নি তাদের সমস্যা সম্পর্কেও অবগত আছি।

মন্তব্য লিখুন...

Top