13/11/2018 , ঢাকা

শিক্ষকদের কাণ্ড, দুদকের হস্তক্ষেপ


প্রকাশিত:3:54 am | November 5, 2018 | আপডেট:

রাজধানীর হাজারীবাগ এলাকার সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণে নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ নেয়ায় অভিযান চালিয়েছে দুদক।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে রবিবার পরিচালিত এ অভিযানে অংশ নেন দুদকের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ।

দুদকের অভিযান কেন্দ্রে সংবাদ আসে যে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য সরকার নির্ধারিত ফি দেড় হাজার টাকার পরিবর্তে সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ চার হাজার টাকা করে নিচ্ছে।

দুদকের অভিযানকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেন।

পরে দুদকের উপস্থিতিতে স্কুল কর্তৃপক্ষ নোটিস দিয়ে জানায়, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখার ছাত্রদের ফরম পূরণ বাবদ নির্ধারিত এক হাজার ৮৪০ টাকা এবং বিজ্ঞান শাখার ছাত্রদের এক হাজার ৯৫০ টাকা ফি জমা দিতে হবে।

এবিষয়ে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ‘ফরম পূরণে সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ নেয়া সম্পূর্ণ অনৈতিক। এমন অপরাধ যাতে না হয় তা কমিশন নজরদারি করছে এবং জনগণকে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছে। অভিযোগ পেলে এসব অপরাধ প্রতিরোধে দুদক নিয়মিত অভিযান চালাবে।’

** নির্ভরযোগ্য খবর জানতে ও পেতে স্টার মেইলের ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Star Mail/Facebook


  
এ সম্পর্কিত আরও খবর...

এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক

নতুন করে ২২৮ শিক্ষককে এমপিওভুক্তি বাবদ ব্যয় নির্ধারণ করা হয়েছে। এ অর্থ ছাড়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। দ্রুত এ অর্থ ছাড় দেয়ার কথা রয়েছে।

স্কুলে ভর্তি পরীক্ষাও শেষ করতে হবে ১০ ডিসেম্বরের মধ্যে

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শুধু স্কুলগুলোর বার্ষিক পরীক্ষাই নয়, ভর্তি পরীক্ষাও আগামী ১০ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। ইতিমধ্যে স্কুলগুলো দ্রুত বার্ষিক

যে কারণে প্রধান শিক্ষিকা গোপনে জেএসসি পরীক্ষার প্রশ্ন চেয়েছিলেন?

স্কুলের বিভিন্ন খাতের ১০ লাখ টাকা তছরুপের অভিযোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকের অফিস থেকেও এই প্রধান শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত হয়েছে।