26/06/2019 , ঢাকা

শিক্ষা ক্যাডারের ৪২৯টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব


প্রকাশিত: 26/06/2019 08:11:54| আপডেট:

শিক্ষা ক্যাডারের ৪২৯টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে । এছাড়া ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এসব পাঠানো হয়।

জানা গেছে, অধ্যাপক পদমর্যাদার (৪র্থ গ্রেডের) সরকারি কলেজের ২৭২টি অধ্যক্ষ ও ১৫৭টি পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করেছে শিক্ষা মন্ত্রণালয়। অপর দিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ৬টি পরিচালক পদ এবং নির্বাচিত ৯টি কলেজের অধ্যক্ষ পদসহ শিক্ষা ক্যাডারের ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে ৩০টি দপ্তর-অধিদপ্তরের প্রধানদের পদ ২য় থেকে ১ম গ্রেডে উন্নীত হয়। কিন্তু শিক্ষা ক্যাডারে ২য় গ্রেডের পদ না থাকায় মহাপরিচালকের পদের সাথে পদসোপানের ধারাবাহিকতা রক্ষা করা যাচ্ছে না।

এ প্রেক্ষিতে অধিদপ্তরে ২য় নির্বাহী অর্থাৎ পরচিলাকের ৬টি পদ এবং নির্বাচিত কলেজে ৯টি অধ্যক্ষের পদসহ মোট ১৫টি পদ ২য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব পাঠানো হয়েছে। আর একই কারণে ৪র্থ গ্রেডের অর্থাৎ অধ্যাপক পদমর্যাদার সরকারি কলেজের ২৭২টি পদ ও ১৫৭টি উপাধ্যক্ষের পদ ৩য় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে স্ত্রীর সাথে যৌন মিলনের ছবি ফেসবুকে দিলেন পুলিশ সদস্য

বিষয়টি নিয়ে ঝিনাইদহ পুলিশ সুপার হাসানুজ্জামান বলেন, আমি শুনেছি শোভন কর্মস্থলে গরহাজির থাকে। তদন্ত করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

ঝিনাইদহে মাদক মামলায় ব্যবসায়ীর যাবজ্জীবন

মামলা তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচারক দীর্ঘ শুনানি শেষে আসামি আনিছুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহে সাবেক স্বামীর ছুরিকাঘাতে নারী জখম

আয়াতুল্লাহ বেহেস্তী তার সহকর্মী জান্নাতুল নাহারের সাথে অফিসে দেখা করতে আসে। এক পর্যায়ে তারা অফিসের বাইরে বারান্দায় গেলে জান্নাতুলকে ধারালো কিছু দিয়ে মুখে, পিঠে আঘাত করে।

মন্তব্য লিখুন...

Top