21/01/2019 , ঢাকা

শুক্রবার থেকে কুবির ভর্তি যুদ্ধ শুরু হবে


প্রকাশিত: 21/01/2019 03:22:18| আপডেট:

শুক্রবার (০৯ নভেম্বর) থেকে শুরু হচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি যুদ্ধ।

বিকাল তিনটায় বি ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে এবারের ভর্তিযুদ্ধ শুরু হবে। অন্য দুইটি (এ ও সি) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে পরের দিন শনিবার (১০ নভেম্বর)।সি ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার সকাল দশটা এবং এ ইউনিটের পরীক্ষা বিকাল তিনটা থেকে শুরু হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষার সময় এক ঘণ্টা।

এ বছর ৬টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। এ ইউনিটের (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগের মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৩৯ টি। বি ইউনিটে (কলা ও সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদ) ৮টি বিভাগের ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ টি এবং সি ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগের ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ টি আবেদন পড়েছে।

এবার এ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৭৭ জন, বি ইউনিটে ৫৪ জন এবং সি ইউনিটে ৫১ জন করে পরীক্ষা দিচ্ছে।

উল্লেখ্য, এর বাইরে সংরক্ষিত কোটা আসনে আরও ৫৯ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.cou.ac.bd) পাওয়া যাবে।


  
এ সম্পর্কিত আরও খবর...

মালয়েশিয়া বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়া কুয়ালালামপুরের হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ ছাত্রলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখা কতৃক আলোচনা সভার আয়োজন করেন। সভাপতিত্ব করনে মো: শাহিনুল ইসলাম পাটোয়ারী সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখা, সঞ্চালনায় ছিলেন এম রায়হান কবীর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্র লীগ মালয়েশিয়া শাখা । বাংলাদেশ থেকে ভিডিও […]

ঝিনাইদহে রাস্তা নির্মাণে দুর্নীতি, কাজ বন্ধ করলো জনগণ

৭ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসি। রাস্তা থেকে উঠানো পুরানো পাথরের সঙ্গে আবর্জনা

ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের অভিযোগে আটক ২

ঝিনাইদহ শহরে রোববার পুলিশ পরিচয় দিয়ে এক গৃহিনীর কাছ থেকে ছিনতাই করার অভিযোগে দুই যুবককে

মন্তব্য লিখুন...

Top