19/03/2019 , ঢাকা

সরকারি হচ্ছে আরো ১৮ শিক্ষা প্রতিষ্ঠান


প্রকাশিত: 19/03/2019 14:24:46| আপডেট:

সরকারি হচ্ছে আরও ১৮টি মাধ্যমিক বিদ্যালয়। দেশের প্রতিটি উপজেলায় ন্যূনতম একটি কলেজ ও একটি করে মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয় এই ১৮টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার অনাপত্তি জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়কে।

গত ৯ সেপ্টেম্বরে অর্থ মন্ত্রণালয়ের অনাপত্তির আদেশটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) মঙ্গলবার প্রকাশ করেছে। ডিড অব গিফট সম্পন্ন হলে এই ১৩টি প্রতিষ্ঠান সরকারি করা হবে। এর আগেও ১৩টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে অর্থ মন্ত্রণালয় অনাপত্তি জানায় গত ১৩ সেপ্টেম্বর।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর একটি, ১৪ মে একযোগে ৪৪টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। এছাড়া, গত ২৮ আগস্ট ১২টি, ৭ মে ১২টি, ২১ মে ২৪টি, গত ১১ এপ্রিল ২১টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বেসরকারি কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্তির কাজ শুরু করে সরকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারাদেশে ৩২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হবে।

তালিকা:


  
এ সম্পর্কিত আরও খবর...

প্রতিমন্ত্রীর সামনে ইংলিশ বানান পারলেন না শিক্ষিকা

শিক্ষক-শিক্ষার্থীদের এমন অবস্থা দেখ হতাশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী। তবে চারটি বিদ্যালয়ের শিক্ষ-শিক্ষার্থীরা বাংলাদেশের জাতির পিতার নাম, প্রধানমন্ত্রীর নামসহ বিভিন্ন সমসাময়িক বিষয়ের সঠিক জবাব দিতে পেরেছে।

ঝিনাইদহে প্রধান শিক্ষকের কাণ্ড!

প্রধান শিক্ষক তাদের দুইজনকে ধরে নিয়ে একটি কক্ষের মধ্যে আটকিয়ে এলোপাতাড়ি কিল, ঘুষি, চড়থাপ্পড় ও মাথার চুল ধরে ওয়ালের সাথে ধাক্কা মারতে থাকে।

উপজেলা নির্বাচনে লড়ছেন স্কুলশিক্ষিকা রোমানা

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই তরুণীর প্রিয় পেশা শিক্ষকতা। শিক্ষার আলোয় সমাজ উন্নয়নের কর্মী হিসেবে কাজ করতে ভালবাসেন

মন্তব্য লিখুন...

Top