13/11/2018 , ঢাকা

সরকারি হচ্ছে আরো ১৮ শিক্ষা প্রতিষ্ঠান


প্রকাশিত:11:16 pm | September 18, 2018 | আপডেট:

সরকারি হচ্ছে আরও ১৮টি মাধ্যমিক বিদ্যালয়। দেশের প্রতিটি উপজেলায় ন্যূনতম একটি কলেজ ও একটি করে মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থ মন্ত্রণালয় এই ১৮টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করার অনাপত্তি জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়কে।

গত ৯ সেপ্টেম্বরে অর্থ মন্ত্রণালয়ের অনাপত্তির আদেশটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) মঙ্গলবার প্রকাশ করেছে। ডিড অব গিফট সম্পন্ন হলে এই ১৩টি প্রতিষ্ঠান সরকারি করা হবে। এর আগেও ১৩টি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করার প্রক্রিয়ার অংশ হিসেবে অর্থ মন্ত্রণালয় অনাপত্তি জানায় গত ১৩ সেপ্টেম্বর।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর একটি, ১৪ মে একযোগে ৪৪টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। এছাড়া, গত ২৮ আগস্ট ১২টি, ৭ মে ১২টি, ২১ মে ২৪টি, গত ১১ এপ্রিল ২১টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বেসরকারি কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্তির কাজ শুরু করে সরকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারাদেশে ৩২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হবে।

তালিকা:


  
এ সম্পর্কিত আরও খবর...

এমপিওভুক্ত হচ্ছেন ২২৮ শিক্ষক

নতুন করে ২২৮ শিক্ষককে এমপিওভুক্তি বাবদ ব্যয় নির্ধারণ করা হয়েছে। এ অর্থ ছাড়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। দ্রুত এ অর্থ ছাড় দেয়ার কথা রয়েছে।

স্কুলে ভর্তি পরীক্ষাও শেষ করতে হবে ১০ ডিসেম্বরের মধ্যে

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শুধু স্কুলগুলোর বার্ষিক পরীক্ষাই নয়, ভর্তি পরীক্ষাও আগামী ১০ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। ইতিমধ্যে স্কুলগুলো দ্রুত বার্ষিক

যে কারণে প্রধান শিক্ষিকা গোপনে জেএসসি পরীক্ষার প্রশ্ন চেয়েছিলেন?

স্কুলের বিভিন্ন খাতের ১০ লাখ টাকা তছরুপের অভিযোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকের অফিস থেকেও এই প্রধান শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত হয়েছে।