27/05/2019 , ঢাকা

সারা বিশ্বে নিরাপত্তার জন্য রোহিঙ্গারা বড় হুমকি : ব্রিটিশ হাই কমিশনার


প্রকাশিত: 27/05/2019 19:52:33| আপডেট:

বিশ্বে অনেক সমস্যার মধ্যে রোহিঙ্গা সংকট অন্যতম। রোহিঙ্গা ইস্যু নিয়ে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলেও আলোচনা হয়েছে। এখন রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

রোহিঙ্গা ইস্যু শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের নিরাপত্তার জন্য বড় হুমকি বলেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। দুই দিনের বরিশাল সফরের দ্বিতীয় দিন শুক্রবার দুপুরে শহরের একটি অভিজাত হোটেলের লবিতে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ব্রিটিশ হাইকমিশনার আরও বলেন, গণতন্ত্রের পথ চলার ক্ষেত্রে বিরোধী দল-মতকে আরও সুযোগ দিতে হবে। একই সাথে গণমাধ্যমকে পুরোপুরি স্বাধীনতা দিতে হবে।

এর আগে সকালে স্পিডবোটযোগে কীর্তনখোলা নদী ঘুরে দেখেন ব্রিটিশ হাইকমিশনার। বরিশালের প্রাকৃতিক সৌন্দর্যে তার মুগ্ধতার কথা জানান। পরে তিনি বরিশাল বিভাগীয় জাদুঘর ও ব্রিটিশ আমলে নির্মিত অক্সফোর্ড মিশন ঘুরে দেখেন।

গত বৃহস্পতিবার বিকেলে সফরসঙ্গীদের নিয়ে বরিশাল আসেন ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। ওইদিন বিকেলেই ব্রিটেনের রানী এলিজাবেথের পাঠানো একটি ক্রেস্ট পৌঁছে দেন বরিশালের অক্সফোর্ড মিশনে বসবাসরত ব্রিটিশ-বাংলাদেশী (দ্বৈত) নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হোল্টকে।

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চাটারটন ডিকসনের সফরসঙ্গী জাভেদ জানান, শুক্রবার বিকেল ৪টায় আকাশ পথে তারা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবেন।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে আত্মীয় হিসেবে বাসায় এসে শিশু অপহরণ

অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস জানান, থানায় জিডি হয়েছে। হয়তো ভয়ে পরিবারের লোকজন মামলা করেনি। তবুও তাদের অভিযোগের প্রেক্ষিতে আমরা মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করেছি।

পরকীয়ার ছবি ফেসবুকে, ছেলেকে নিয়ে খালে ঝাঁপ গৃহবধূর

প্রেমিকের সঙ্গে গৃহবধূর ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়ার পর মুহূর্তেই সেটা ভাইরাল হয়ে যায়। এরপর সংসারে কলহ শুরু

উপজাতি বলে বারবার অপমান করায় আত্মঘাতী চিকিৎসক

তার মায়ের দাবি, সিনিয়র চিকিৎসকেরা প্রায়ই পায়েলকে জাতি বিদ্বেষ মূলক মন্তব্য করতেন। আর সেই কারণেই আত্মহত্যা করেছেন পায়েল। মৃত্যুর আগে কয়েক জনের নামও বলে গিয়েছিলেন তিনি।

মন্তব্য লিখুন...

Top