22/08/2019 , ঢাকা

সোনার দাম বাড়লো


প্রকাশিত: 22/08/2019 17:48:08| আপডেট:

স্টার মেইল, ঢাকা: আন্তর্জাতিক বাজারে দর ঊর্ধ্বমুখী থাকায় দেশের বাজারেও সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এতে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরি হবে ৫৪ হাজার ৫৩০ টাকা। সোনার নতুন দর কাল মঙ্গলবার থেকে সারা দেশে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি সোমবার রাত আটটার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বৃদ্ধির সিদ্ধান্ত জানায়। সর্বশেষ গত ২৩ জুলাই ভরিতে ১ হাজার ১৬৭ টাকা টাকা বৃদ্ধি করেছিল জুয়েলার্স সমিতি।

দর বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫৪ হাজার ৫৩০ টাকা, ২১ ক্যারেট ৫২ হাজার ১৯৭ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৭ হাজার ১৮২ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি বেড়ে হবে ২৭ হাজার ৯৯৪ টাকা। তবে রুপার দাম বেড়ে হেরফের হবে না। প্রতি ভরি ৯৩৩ টাকা।

সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫৩ হাজার ৩৬৩ টাকা, ২১ ক্যারেট ৫১ হাজার ৩০ টাকা, ১৮ ক্যারেট ৪৬ হাজার ১৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ২৬ হাজার ৮২৭ টাকায় বিক্রি হয়েছে। কাল থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়বে।

এদিকে আন্তর্জাতিক বাজারে বর্তমানে সোনার দাম ২০১৩ সালের ৭ মে’র পর সবচেয়ে বেশি। সোমবার প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ১ হাজার ৪৬৬ মার্কিন ডলার। গত ১৬ জুলাই থেকে ধারাবাহিকভাবে দাম বাড়ছে।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বিবৃতিতে বলেছেন, আন্তর্জাতিক বাজারে সোনার দর গত এক দশকের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে আছে। দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে। তাই সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

ঝিনাইদহে হিজড়াদের বিচার চাইলেন হিজড়ারা

লিঙ্গ কর্তনকারী হিজড়াদের সন্ত্রাসী কর্মকাণ্ড, বিভিন্ন অপকর্মে প্রতিবাদ,

ঝিনাইদহে সাপের কামড়ে কিশোরের মৃত্যু

ওঝার কাছে ঝাড়ফুঁক করার পর কিছুটা সুস্থবোধ করলে সাকিবকে বাড়িতে আনা হয়।

স্পিরিটের সঙ্গে ঘুমের ওষুধ, হয়ে যাচ্ছে বিদেশি ব্র্যান্ডের মদ!

অনুমোদিত বিভিন্ন বার ও ক্লাব থেকে বিদেশি মদের খালি বোতল সংগ্রহ করে ভেজাল মদ ঢুকিয়ে নতুন লেভেল লাগিয়ে বাজারজাত করা হচ্ছে।

মন্তব্য লিখুন...

Top