20/07/2019 , ঢাকা

সৌদি আরবে রোজা সোমবার


প্রকাশিত: 20/07/2019 05:30:56| আপডেট:

সৌদি আরবে শনিবার রমজান মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসাবে ১৪৪০ হিজরির শাবান মাস ৩০ দিনে পূর্ণ হবে। তাই সোমবার থেকে দেশটিতে সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম আরব নিউজ জানিয়েছে, সৌদি আরবের মতো সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরের মুসলমানরাও আগামীকাল সোমবার থেকে রোজা রাখা শুরু করবেন।

সৌদি আরবের ধর্মমন্ত্রী শেখ আবদুল-লতিফ আল-আশেইখ জানান, দেশটিতে রমজান উপলক্ষে চার হাজার আলেম এবং তারাবিহ নামাজ পড়ানোর জন্য এক হাজার ১০০ ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া দুই হাজার ৪০০ মসজিদের সংস্কারকাজ করা হয়েছে।


  
এ সম্পর্কিত আরও খবর...

‘বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন বিশ্বের জন্য অনুসরণীয়’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক বিশ্ব আন্তর্জাতিক সম্পর্কের ইতিহাসে অনন্য। প্রতিবেশী এ দুটি দে

দীর্ঘদিনের গোপন ট্যাটু প্রকাশ্যে আনলেন সামান্থা

নতুন সিনেমা ‘ওহ বেবি’ ভালো ব্যবসা করছে। সেই সাফল্যে হাওয়ায় ভাসছেন ভারতের দক্ষিণী সুন্দরী সামান্থা আক্কিনেনি। এবার নিজের দীর্ঘদিনের

বিচার বিভাগের স্বাধীনতা কেতাবি কথা: রুমিন ফারহানা

সরকারের নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথক করা কেতাবি কথা ছাড়া আর কিছুই নয়, বলে মন্তব্য করেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা।

মন্তব্য লিখুন...

Top