13/11/2018 , ঢাকা

৮ ব্যাংকের এমসিকিউ ফল প্রকাশ, লিখিত পরীক্ষা ২২ সেপ্টেম্বর


প্রকাশিত:9:06 pm | September 10, 2018 | আপডেট:

সরকারি ৮ ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের জন্য অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর উত্তীর্ণদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সোমবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ হয়।

উত্তীর্ণদের তালিকা ও লিখিত পরীক্ষার আসনবিন্যাস দেখুন

প্রকাশ হওয়া ফলে দেখা যায় ১৮ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণরা ১ হাজার ৬৬৩টি শূন্য পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশ নেবেন। ঢাকা শহরের আটটি কেন্দ্রে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ফল প্রকাশের নোটিশে জানানো হয়, এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রই লিখিত পরীক্ষার প্রবেশপত্র হিসেবে গণ্য হবে। পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষার কেন্দ্রে মোবাইলফোন, ক্যালকুলেটর, স্মার্টওয়াচ বা অন্যান্য ইলেক্ট্রনিক ডিভাইস, প্রবেশপত্রের একাধিক কপি বা কোনও অতিরিক্ত কাগজ নেওয়া যাবে না।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি সরকারি ৮ ব্যাংকে সিনিয়র অফিসার পদে নিয়োগের জন্য সমন্বিত এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ১৩ হাজার। ৬১টি কেন্দ্রে অনুষ্ঠিত ওই পরীক্ষার অনেক কেন্দ্রেই আসন-ব্যবস্থাপনা, সময়মতো প্রশ্নপত্র না পাওয়াসহ নানারকম অভিযোগ ছিল। এসব অভিযোগে মিরপুরের শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষার সময় বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা ভাঙচুর চালান। পরে ওই কেন্দ্রের পরীক্ষা স্থগিত করা হয়। নিয়োগ পরীক্ষাটি বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়া, ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিবের পদত্যাগ, প্রতিটি কেন্দ্রে আসন বিন্যাস নিশ্চিত করা, বিতর্কিত কেন্দ্র বাদ দেওয়া, বিকল্প কোনও প্রতিষ্ঠানকে প্রশ্ন প্রণয়নের দায়িত্ব দেওয়াসহ ৯ দফা দাবি জানান আন্দোলনকারী পরীক্ষার্থীরা। পরে গত ১৬ জানুয়ারি পরীক্ষাটি স্থগিত করে নতুন করে তারিখ ঘোষণা করে গত ৩১ আগস্ট পরীক্ষা নেওয়া হয়।


  
এ সম্পর্কিত আরও খবর...

সৃজনী এনজিওতে ১৭৫ জনের চাকরির সুযোগ

বেসরকারি উন্নয়ন সংস্থা সৃজনী ফাউন্ডেশনের ‘সঞ্চয় ও ঋণ কর্মসূচি’র ৩টি পদে ১৭৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১০ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

মাধ্যমিকে ১৩৭৮ শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

নিয়োগ পরীক্ষা হিসেবে চারটি বিষয়ে ২০০ নম্বরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে বাংলা ৫০ নম্বর, ইংরেজিতে ৫০, সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলি) ৪০

অভিজ্ঞতা ছাড়াই ব্যাংক এশিয়ায় চাকরির সুযোগ

অ্যাসিস্ট্যান্ট রিলেশনশিপ অফিসার (এআরও) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংক এশিয়া লিমিটেড। চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে।