1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
পাকিস্তান সরকারের কঠোর সমালোচক ও মানবাধিকার কর্মীর মৃতদেহ উদ্ধার - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




পাকিস্তান সরকারের কঠোর সমালোচক ও মানবাধিকার কর্মীর মৃতদেহ উদ্ধার

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

নিখোঁজের পর পাকিস্তান সরকারের কঠোর সমালোচক ও মানবাধিকার কর্মী কারিমা বালুচেরের মৃতদেহ উদ্ধার করেছে টরেন্টো পুলিশ। কারিমা ২০১৫ সাল থেকে কানাডার টরেন্টোতে নির্বাসিত জীবন-যাপন করছিলেন। খবর বিবিসি।

গেল রবিবার নিখোঁজ হন কারিমা। সোমবার টরেন্টো পুলিশ এক টুইট বার্তায় জানান, কারিমাকে সর্বশেষ বে-স্ট্রিট এলাকায় রবিবার দেখা যায়। এরপর তার আর কোন খোঁজ মেলেনি। পরবর্তীতে মঙ্গলবার তার মৃতদেহ উদ্ধারের খবর জানায় তার বন্ধুরা। কিন্তু তার মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

কারিমার এই মৃত্যুকে মেনে নিতে পারেছেন না কানাডার মানবাধিকার কর্মীরা। ঘটনার তদন্তে আহ্বান জানিয়েছে দেশটির বিভিন্ন মানবাধিকার গ্রুপ।

পাকিস্তানের অশান্ত অঞ্চল বেলুচিস্তানের বাসিন্দা কারিমা বালুচ। পাকিস্তান সেনাবাহিনী ও রাষ্ট্রব্যবস্থার কঠোর এই সমালোচক ২০১৬ সালে বিবিসি’র একশ’ অনুপ্রেরণামূলক নারীর একজন মনোনীত হয়েছিলেন।

কারিমার বোন মঙ্গলবার বিবিসিকে বলেন, তার মৃত্যু কেবল পরিবারের জন্যই বেদনার নয়; বরং বালুচ জাতীয়তাবাদী আন্দোলনের জন্যও ক্ষতির কারণ। পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে দীর্ঘদিন থেকেই স্বাধীনতার দাবিতে লড়াই চলছে। পাকিস্তানে বর্তমানে নিষিদ্ধ থাকা বালুচ স্টুডেন্ট অর্গানাইজেশনের সাবেক প্রধান ছিলেন কারিমা বালুচ।




আরো পড়ুন