1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :




১২ জন কর্মকর্তার সমন্বয়ে প্রাথমিকের শিক্ষকদের বিল অটোমেশন হেল্প সাপোর্ট টিম গঠন

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

প্রাথমিকের শিক্ষকদের বিল অটোমেশন বাস্তবায়নের লক্ষ্যে হেল্প ডেস্ক গঠন করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ১২ জন কর্মকর্তার সমন্বয়ে এই হেল্প সাপোর্ট টিম গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি নোটিশ ডিপিই’র নোটিশে দেয়া হয়েছে। নোটিশে স্বাক্ষর করেছেন পরিচালক (অর্থ) মো. জোবায়েদুর রহমান।

এ বিষয়ে ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, হেল্প ডেস্কের মাধ্যমে উপজেলা ও জেলা পর্যায়ে যারা আইবাসে ডাটা এন্ট্রির আইডি কীভাবে পাবে ও কীভাবে কাজ সম্পাদন করা হবে এজন্য এ কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও তিনি বলেন, অনেকসময় অর্থ মন্ত্রণালয়ের আইবাস অফিসে যোগাযোগ করতে সমস্যা হয়। তাদেরকে ফোন দিলেও তারা ধরেন না। এসব সমস্যা নিরসনেও কাজ করবে এ কমিটি। শুধু তাই নয়, প্রতিটি জেলা উপজেলায় কাজের অগ্রগতি মনিটরিং ও করা হবে এর মাধ্যমে।

শিক্ষকদের ১৩তম গ্রেড বাস্তবায়নে এর কোন ভূমিকা আছে কি না এমন প্রশ্নে প্রাথমিকের এ কর্মকর্তা বলেন, ১৩তম গ্রেড বাস্তবায়ন নিয়ে আমরা সকলেই উদ্বিগ্ন। কারণ শিক্ষকদের বকেয়া বেড়ে যাচ্ছে।

তিনি জানান, এ বিষয়ে গাজী ভবনে সভা অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে সফটওয়ারে যদি এণ্ট্রি না হয় তবে শিক্ষকরা ১৩তম গ্রেড পাবে না।




আরো পড়ুন