1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের করোনা ভাইরাস টেস্ট বাধ্যতামূলক - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের করোনা ভাইরাস টেস্ট বাধ্যতামূলক

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

মালয়েশিয়া সরকার বিদেশি কর্মীদের করোনা ভাইরাস টেস্ট বাধ্যতামূলক করেছে। এ বিষয়ে কড়া নির্দেশনা জারি করেছে দেশটির সরকার। আগামী ১ জানুয়ারি থেকে যেসব নিয়োগকর্তা তাদের বিদেশি কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠাতে ব্যর্থ হবেন, তাদের প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল অফ ইনফেকশাস ডিজিজ অ্যাক্ট ১৯৮৮ এর অধীনে শা’স্তি দেওয়া হবে। শুক্রবার (২৫ ডিসেম্বর) স্থানীয় সময় দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব কোভিড-১৯-এর নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী বলেন, বিদেশি কর্মীদের করোনা পরীক্ষায় অনেক নিয়োগকর্তা সহযোগিতা করছেন না বলে রিপোর্ট দিয়েছে দেশটির মানব সম্পদ মন্ত্রণালয়। এ ধরণের নিয়োগ কর্তাদের বি’রু’দ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে, যেটা জাতীয় নি’রাপ’ত্তা কাউন্সিলের মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরও বলেন, নিয়োগকর্তাদের অবশ্যই পরীক্ষার জন্য বেসরকারি স্বাস্থ্য সুবিধাসহ স্বাস্থ্য মন্ত্রণালয় নির্ধারিত অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে, ক্লিনিক এবং হাসপাতালে পরিষেবার ব্যয় অবশ্যই নিয়োগকর্তাদের বহন করতে হবে।

এছাড়া দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্রে জানা যায়, এখন পর্যন্ত ১ হাজার ৯৯০ জন নিয়োগকর্তা তাদের ৪৯ হাজার ২৪৮ জন বিদেশি কর্মীকে করোনাভাইরাস টেস্ট করিয়েছে। তবে, এখনও অনেক নিয়োগকর্তা রয়েছেন যারা এই আদেশ মেনে চলতে ব্যর্থ হয়েছেন।

এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৪৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ৫৬৫ জন। এ পর্যন্ত করোনায় মা’রা গেছেন ৪৪৯ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৮২ হাজার ৫৪০ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি মা’রা যাওয়ার খবর পাওয়া যায়নি।




আরো পড়ুন