1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
এই প্রথম বাজারে এলো কার্বন মাস্ক, কাছে এলেই মরবে করোনা! | starmail24
শিরোনাম :
ম্যারিকো বাংলাদেশ নিয়ে এলো রেড কিং মেনজ কুলিং অয়েল পাসপোর্ট পেতে অপেক্ষা : মালয়েশিয়া প্রবাসীরা ভিসা নবায়ন করতে না পারায় গ্রেফতারের আতঙ্কে পাবনা আতাইকুলায় সন্ত্রাসী-চাঁদাবাজদের কোন স্থান নেই : ওসি জালাল উদ্দিন আর্জেন্টিনায় করোনায় মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪০ লাখ ৪৭ হাজার ছাড়িয়েছে টেলিফোনে চিকিৎসা সেবা পাবেন ডিআরইউ সদস্যরা লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা তরলীকৃত প্রাকৃতিক গ্যাস সরবরাহে মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের সমঝোতা স্মারক স্বাক্ষরিত ইরাকে করোনা আইসোলেশন ওয়ার্ডে অগ্নিকাণ্ডে অন্তত ৫২ জনের মৃত্যু ২৩ জুলাই পর্যন্ত শিথিল, ঈদের পর আবারও ১৪ দিনের জন্য কঠোর বিধিনিষেধ




এই প্রথম বাজারে এলো কার্বন মাস্ক, কাছে এলেই মরবে করোনা!

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

এই মাক্সের ভেতরে রয়েছে এমন লেয়ার, যার সেলফ স্যানিটাইজিংয়ের ক্ষমতা আছে। এছাড়া, এই মাস্কের ফিলট্রেশন ক্যাপাসিটি ৯৫ শতাংশের বেশি। সে কারণে, অধিকাংশ এন৯৫ মাস্কের থেকে এই মাস্ক বেশি কার্যকরী। এই মাস্ক তৈরি করেছে ব্রেদ ইজি ল্যাবস।

কার্বন মাস্কের একদম বাইরের লেয়ার কাপড়ের তৈরি। কোভিড সুরক্ষা নিশ্চিত করতেই, এই লেয়ারে ব্যবহার করা হয়েছে বায়োটেকনোলজি, যা খুব সহজেই আটাকাতে পারে বায়ুবাহিত কণা। দ্বিতীয় লেয়ারও এই বায়ুর কণাগুলিকে আটকাতে সক্ষম। তৃতীয় লেয়ারে থাকছে অ্যান্টি-মাইক্রোবায়াল প্রপার্টি, যা ভাইরাস, ব্যকটেরিয়া এবং ফাঙ্গি-কে মেরে ফেলতে পারে।

একটি কার্বন মাস্ক, ৫০ বার পর্যন্ত ধোওয়া সম্ভব। যে কোনও এন৯৫ মাস্কের থেকে বেশিদিন, অর্থাৎ ৬ মাস পর্যন্ত ব্যবহার করা যাবে এই মাস্ক। শুধু তাই নয়, কার্বন মাস্ক খুব আরামদায়কও, কারণ এর ভিতরের লেয়ারটি সফট ফাইবার দিয়ে তৈরি।

ভাইরাস কনট্যাক্টে এলেই তাকে মেরে ফেলতে পারে এই ফাইবার।

ব্রেদ ইজি জানিয়েছে, বায়ুবাহিত সংক্রমণ এড়াতে, এরকম নন-কনট্যাক্ট স্যানিটাইজেশন প্রক্রিয়া খুবই গুরুত্বপূর্ণ। যতদিন পর্যন্ত ভ্যাকসিনের মত কোনও স্থায়ী সমাধান সহজলভ্য হচ্ছে, এই মারণ ভাইরাসকে আটকাতে এই প্রক্রিয়া বড় ভূমিকা পালন করতে পারে।




আরো পড়ুন