1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
প্রকাশিত হয়েছে জহির সাদাতের কাব্যগ্রন্থ "কান্নার লাইসেন্স" - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




প্রকাশিত হয়েছে জহির সাদাতের কাব্যগ্রন্থ “কান্নার লাইসেন্স”

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

অমর একুশে গ্রন্থমেলা-২০২১ উপলক্ষে প্রকাশিত হয়েছে কবি জহির সাদাতের দ্বিতীয় কাব্য গ্রন্থ কান্নার লাইসেন্স। বইটি প্রকাশ করেছে শব্দশিল্প প্রকাশন। কবি আল জাবেরীর চমৎকার প্রচ্ছদে বইটি ইতোমধ্যে পাঠকের দৃষ্টি আকর্ষণ করেছে।

বইটি নিয়ে কবি জহির সাদাত বলেন, প্রাত্যহিক যাপিত জীবনের ছোট ছোট যাতনা এবং সেই যাতনা থেকে মুক্তির আকুতি কিংবা ইতিবাচক পরিবর্তনের আকাঙ্ক্ষা ফুটিয়ে তুলেছে এই কবিতাগুলো। যা পাঠকের মনে ভাবনার সঞ্চার করবে। বইটি নিয়ে তিনি আশাবাদী বলে জানান।

উল্লেখ্য যে, জহির সাদাত সাহিত্য অঙ্গনে উজ্জ্বল প্রিয় মুখ, সমসাময়িক বাংলাসাহিত্যে যে কজন তরুণ লেখক মেধার স্বাক্ষর রেখেছেন জহির সাদাত তাদের মধ্যে অন্যতম। ইতোমধ্যে তাঁর প্রথম কাব্য গ্রন্থ “হৃদয় নীড়ে ঝড়” পাঠক মহলে ব্যপকভাবে সমাদৃত হয়। আর এই তরুণ কবি স্থান করে নেন সাহিত্যপ্রেমী পাঠকের হৃদয়ে।

পাঠক নন্দিত কবি জহির সাদাত ১৯৮৬ সালের ৫ই জুন কিশোরগঞ্জ জেলার সাঁতারপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মৃত মফিজ উদ্দিন ও মাতা শাহেদা আক্তার। ইংরেজি সাহিত্যে মাস্টার্স সম্পন্ন করা মেধাবী এই কবি বর্তমানে মালয়শিয়াতে পিএইচডি গবেষণারত।

যাপিত জীবন আর সমকালীন ভাবনার পরতে পরতে হেঁটে রূপ-রস আর নানান অসঙ্গতির রসায়ন মিশিয়ে নিপুণ শব্দ আর ছন্দের ছাঁচে ফেলে কবির কন্ঠে ফোটে অনাগত ভবিষ্যতের গান, কবি তাঁর কবিতার চরণে চরণে বাংলাভাষী মানুষ ও তামাম বিশ্বের নির্যাতিত মানবতার পক্ষে শ্লোগান ধরে কালের মুয়াজ্জিনদের ঘুম ভাঙতে চেষ্টা করেছেন। মা,মাটি,দেশ, মানবতা এবং স্ব ধর্মের বৈশিষ্ট্য এই কবির কবিতার মূল সুর। এই সুরকে সামনে রেখেই আসছে কবির দ্বিতীয় গ্রন্থ কান্নার লাইসেন্স।




আরো পড়ুন