1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
মালয়েশিয়ায় বিদেশী কর্মীদের কোভিড -১৯ টিকার ব্যয় বহন করবে নিয়োগকর্তা: মানব সম্পদ মন্ত্রী | starmail24
শিরোনাম :
শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাবে: প্রধানমন্ত্রীর না ভারতে করোনা টিকা উৎপাদান কোম্পানি সেরাম ইনস্টিটিউটে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু ফেব্রুয়ারিতে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত দীর্ঘস্থায়ী কোভিড সংক্রমণে তরুণদের চার মাস পরও অঙ্গ-প্রত্যঙ্গ ক্ষতিগ্রস্তের আশঙ্কা: গবেষণা করোনায় প্রতি ৩০ সেকেন্ডে একজন হাসপাতালে ভর্তি হচ্ছেন ইংল্যান্ডে মহামারির মধ্যেও অত্যধিক রেমিট্যান্সপ্রবাহ নিয়ে সংশয় : ড. দেবপ্রিয় নরওয়েতে ফাইজার প্রথম ডোজের টিকা নেয়ার পর ২৩ জনের মৃত্যু দেশে করোনায় বাড়লো মৃত্যু, কমলো আক্রান্ত দেশের চারটি পৌরসভায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মালয়েশিয়ায় ১৩ জানুয়ারি থেকে সরকারের কড়া বিধিনিষেধের মাঝেও দূতাবাসের পাসপোর্ট বিতরন




মালয়েশিয়ায় বিদেশী কর্মীদের কোভিড -১৯ টিকার ব্যয় বহন করবে নিয়োগকর্তা: মানব সম্পদ মন্ত্রী

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

মালয়েশিয়ায় পুত্রজায়ার মানবসম্পদ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্যে মানব সম্পদ মন্ত্রী বলেন, মালয়েশিয়ায় বিদেশী কর্মীদের টিকা দেওয়ার ব্যয় তাদের নিয়োগকারীরা বহন করবে।

অন্য এক মন্ত্রী একদিন আগে বলেছিলেন বিদেশী কর্মীদের বিনামুল্যে ভ্যাকসিন খাওয়ানো হবে কিনা তা সিদ্ধান্ত নেওয়ার জন্য সরকারের সময় প্রয়োজন, ঠিক তার একদিন পর এই ঘোষণা দিলো মানব সম্পদ মন্ত্রী।

মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এক বিবৃতিতে বলেছেন, “নিয়োগকর্তার বিদেশী কর্মীদের কোভিড -১৯ নির্ণয় সহ সমস্ত টিকাদান ব্যয় বহন করা বাধ্যতামূলক।

মানবসম্পদ মন্ত্রী গত বছরের নিয়োগকর্তাকে তার সমস্ত বিদেশী কর্মীদের স্ক্রিনিং এবং পরীক্ষার জন্য অর্থ প্রদান বাধ্যতামূলক করেছিল।

সারাভানান বলেন, ব্যবসায়ীরা কর্মীদের টিকা ব্যয় বহন করার নির্দেশ টি গৃহায়ন ও সুযোগ-সুবিধা আইন ১৯৯০ এর শ্রমিক ন্যূনতম নামে ১৯৯০ এর ২৪জ ধারার অধীন, এটিকে আইন ৪৪৬ ধারার হিসাবেও পরিচিত।

সারাভানান বলেছিলেন যে, ১ জানুয়ারি থেকে বেশ কয়েকটি সরকারী সংস্থা বিদেশী কর্মীদের উপর পরিদর্শন শুরু করেছে।

মন্ত্রীর বিবৃতিতে লেখা রয়েছে “উদ্দেশ্য হ’ল এই বিপজ্জনক ব্যাধির বিস্তারকে নিয়ন্ত্রণ করার প্রয়োজনীয়তা সম্পর্কে মালিকদের সচেতনতা বাড়ানো।”

গতকাল বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবনী মন্ত্রী খয়েরি জামালউদ্দিন সংসদে বলেছিলেন, যে অভিবাসী কর্মীদের কোভিড -১৯ অগ্রাধিকার তালিকার মধ্যে থাকা উচিত।




আরো পড়ুন