1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
মালয়েশিয়ায় বিদেশী কর্মীদের কোভিড -১৯ টিকার ব্যয় বহন করবে নিয়োগকর্তা: মানব সম্পদ মন্ত্রী - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




মালয়েশিয়ায় বিদেশী কর্মীদের কোভিড -১৯ টিকার ব্যয় বহন করবে নিয়োগকর্তা: মানব সম্পদ মন্ত্রী

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

মালয়েশিয়ায় পুত্রজায়ার মানবসম্পদ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্যে মানব সম্পদ মন্ত্রী বলেন, মালয়েশিয়ায় বিদেশী কর্মীদের টিকা দেওয়ার ব্যয় তাদের নিয়োগকারীরা বহন করবে।

অন্য এক মন্ত্রী একদিন আগে বলেছিলেন বিদেশী কর্মীদের বিনামুল্যে ভ্যাকসিন খাওয়ানো হবে কিনা তা সিদ্ধান্ত নেওয়ার জন্য সরকারের সময় প্রয়োজন, ঠিক তার একদিন পর এই ঘোষণা দিলো মানব সম্পদ মন্ত্রী।

মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এক বিবৃতিতে বলেছেন, “নিয়োগকর্তার বিদেশী কর্মীদের কোভিড -১৯ নির্ণয় সহ সমস্ত টিকাদান ব্যয় বহন করা বাধ্যতামূলক।

মানবসম্পদ মন্ত্রী গত বছরের নিয়োগকর্তাকে তার সমস্ত বিদেশী কর্মীদের স্ক্রিনিং এবং পরীক্ষার জন্য অর্থ প্রদান বাধ্যতামূলক করেছিল।

সারাভানান বলেন, ব্যবসায়ীরা কর্মীদের টিকা ব্যয় বহন করার নির্দেশ টি গৃহায়ন ও সুযোগ-সুবিধা আইন ১৯৯০ এর শ্রমিক ন্যূনতম নামে ১৯৯০ এর ২৪জ ধারার অধীন, এটিকে আইন ৪৪৬ ধারার হিসাবেও পরিচিত।

সারাভানান বলেছিলেন যে, ১ জানুয়ারি থেকে বেশ কয়েকটি সরকারী সংস্থা বিদেশী কর্মীদের উপর পরিদর্শন শুরু করেছে।

মন্ত্রীর বিবৃতিতে লেখা রয়েছে “উদ্দেশ্য হ’ল এই বিপজ্জনক ব্যাধির বিস্তারকে নিয়ন্ত্রণ করার প্রয়োজনীয়তা সম্পর্কে মালিকদের সচেতনতা বাড়ানো।”

গতকাল বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবনী মন্ত্রী খয়েরি জামালউদ্দিন সংসদে বলেছিলেন, যে অভিবাসী কর্মীদের কোভিড -১৯ অগ্রাধিকার তালিকার মধ্যে থাকা উচিত।




আরো পড়ুন