1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :




পাকিস্তানের কোচিং প্যানেলের কাছে মানসিক অত্যাচারে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১

খেলার বয়সটা এখনো শেষ হয়ে যায়নি, কিন্তু তারপরও গত মাসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। কারণ হিসেবে পাকিস্তানের কোচিং প্যানেলের কাছে মানসিক অত্যাচারের উল্লেখ করেন। আমিরের কথায় কষ্ট পেয়েছেন বলে জানিয়েছেন দলের বোলিং কোচ ওয়াকার ইউনুস ও মিসবাহ উল হক।

পাকিস্তানের এই দুই কোচের মন্তব্যের জবাব দিতে গিয়ে তিনি জানিয়েছেন, পারফরম্যান্স নয় তাকে ব্যক্তিগত ক্ষোভে বাদ দিয়েছিলেন। যদিও আমিরের এমন অভিযোগ নাকোচ করে দিয়েছেন পাকিস্তানের এই দুই কোচ। মিসবাহ জানিয়েছেন, তারা আমিরকে কেবলই পারফরম্যান্সের কারণে বাদ দিয়েছিলেন।

এমন অভিযোগ মানতে নারাজ আমির। তিনি বলেন, পারফর্ম করার পরও তাকে দল থেকে বাদ দেয়া হয়েছিল। সেটার প্রমাণও তুলে ধরেছেন বাঁহাতি এই পেসার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গেল আসরে দারুণ পারফরম্যান্স করেছিলেন তিনি। যেখানে খুলনা টাইগার্সের হয়ে ২০ উইকেট নিয়েছিলেন এই পেসার। তিনি প্রশ্ন ছুঁঁড়ে দেন বিপিএলে ২১ উইকেট (মূলত ২০) নেয়ার পরও ঠিক কি কারণে তাকে দল থেকে বাদ দেয়া হয়েছিল।

আমির বলেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২১ উইকেট (মূলত ২০) নেওয়ার পরের ম্যাচেই আমাকে বাদ দেওয়া হয়েছিল। এটা যদি ব্যক্তিগত ইস্যু না হয়, তাহলে কোনটি ব্যক্তিগত? আমার গতি কিছুটা কমে গিয়েছিল কারণ আমি পুরো ফিট ছিলাম না এবং ক্লান্ত ছিলাম। কিছুদিন আগে আমি লঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে গেছি তরতাজা হয়ে। সেখানে ১৪৫ কিলোমিটার (৯০ মাইলের বেশি) গতিতে বোলিং করেছি।




আরো পড়ুন