1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
করোনায় প্রতি ৩০ সেকেন্ডে একজন হাসপাতালে ভর্তি হচ্ছেন ইংল্যান্ডে | starmail24
শিরোনাম :
মালয়েশিয়ায় নির্মাণ সাইটে ১২ বাংলাদেশিসহ ৪৯ বিদেশি শ্রমিক আটক পিলখানা হত্যাকাণ্ডের ১২ বছর আজ পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিলের দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেছে শিক্ষার্থীরা এতিম মাদরাসা ছাত্রীকে ধর্ষণ ও পুড়িয়ে হত্যা চেষ্টা, নামমাত্র টাকায় ইউপি চেয়ারম্যানের রফা! ওভার ইনভয়েসে বছরে ৬৪ হাজার কোটি টাকা বিদেশে পাচার : অনুসন্ধানে দুদক ‘সুখবর হলো, সিঙ্গাপুর ১০ হাজার ও রুমানিয়া ২ হাজার বাংলাদেশি শ্রমিক নেবে’ ঐক্য বদ্ধভাবে স্বৈরাচারী হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলনের আহ্বান মালয়েশিয়া বিএনপির চীনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিলেন ইউপি চেয়ারম্যান আল-জাজিরার প্রতিবেদন ফেসবুক কর্তৃপক্ষ সরিয়ে নেবে




করোনায় প্রতি ৩০ সেকেন্ডে একজন হাসপাতালে ভর্তি হচ্ছেন ইংল্যান্ডে

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

প্রতি ৩০ সেকেন্ডে একজন করোনাভাইরাসের কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন বলে জানিয়েছেন ইংল্যান্ড এনএইচএসের প্রধান নির্বাহী স্যার সিমন স্টিভেনস। একটি টেলিভিশন শোতে অংশ নিয়ে তিনি বলেন, বড়দিনের পর থেকে হাসপাতালগুলোতে করোনা রোগী ভর্তির হার বেড়ে গেছে। প্রতিদিন সকালেই হাসপাতাল ভরে যাওয়ার মতো মানুষ নতুন করে ভর্তি হচ্ছেন। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

স্যার স্টিভেনস জানিয়েছেন, হাসপাতালে ভর্তি হওয়াদের প্রতি ৪ জনের একজনই ৫৫ বছরের নিচের। এ নিয়ে হাসপাতালগুলো প্রচণ্ড চাপের মধ্যে রয়েছে এবং স্বাস্থ্যকর্মীরাও প্রচুর ব্যস্ত সময় পার করছেন। বড়দিনের পর ইংল্যান্ডজুড়ে ১৫ হাজারের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রতি ৩০ সেকেন্ডে এখন একজন করোনা আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন।

তাকে প্রশ্ন করা হয় যে, সমগ্র দিন ও রাত মিলিয়ে ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা তিনি সমর্থন করেন কিনা। উত্তরে স্টিভেনস বলেন, তিনি এটি সমর্থন করেন এবং শিগগিরই এটি চালু করা হবে। যখনই পর্যাপ্ত সাপ্লাই পাওয়া যাবে তখনই এটি শুরু হবে।

বর্তমানে প্রতি মিনিটে ১৪০ জনকে ভ্যাকসিন দেয়া হচ্ছে। শনিবার প্রায় আড়াই লাখ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। আমার ধারণা, এ সপ্তাহে ১৫ লাখের মতো মানুষকে ভ্যাকসিন প্রদান করা হবে। মানুষের করোনাভাইরাস সংক্রমণের হারের চারগুন গতিতে ভ্যাকসিন প্রদান করছি আমরা।




আরো পড়ুন