1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
করোনায় প্রতি ৩০ সেকেন্ডে একজন হাসপাতালে ভর্তি হচ্ছেন ইংল্যান্ডে - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




করোনায় প্রতি ৩০ সেকেন্ডে একজন হাসপাতালে ভর্তি হচ্ছেন ইংল্যান্ডে

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

প্রতি ৩০ সেকেন্ডে একজন করোনাভাইরাসের কারণে হাসপাতালে ভর্তি হচ্ছেন বলে জানিয়েছেন ইংল্যান্ড এনএইচএসের প্রধান নির্বাহী স্যার সিমন স্টিভেনস। একটি টেলিভিশন শোতে অংশ নিয়ে তিনি বলেন, বড়দিনের পর থেকে হাসপাতালগুলোতে করোনা রোগী ভর্তির হার বেড়ে গেছে। প্রতিদিন সকালেই হাসপাতাল ভরে যাওয়ার মতো মানুষ নতুন করে ভর্তি হচ্ছেন। এ খবর দিয়েছে ডেইলি মেইল।

স্যার স্টিভেনস জানিয়েছেন, হাসপাতালে ভর্তি হওয়াদের প্রতি ৪ জনের একজনই ৫৫ বছরের নিচের। এ নিয়ে হাসপাতালগুলো প্রচণ্ড চাপের মধ্যে রয়েছে এবং স্বাস্থ্যকর্মীরাও প্রচুর ব্যস্ত সময় পার করছেন। বড়দিনের পর ইংল্যান্ডজুড়ে ১৫ হাজারের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রতি ৩০ সেকেন্ডে এখন একজন করোনা আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন।

তাকে প্রশ্ন করা হয় যে, সমগ্র দিন ও রাত মিলিয়ে ভ্যাকসিন কার্যক্রম পরিচালনা তিনি সমর্থন করেন কিনা। উত্তরে স্টিভেনস বলেন, তিনি এটি সমর্থন করেন এবং শিগগিরই এটি চালু করা হবে। যখনই পর্যাপ্ত সাপ্লাই পাওয়া যাবে তখনই এটি শুরু হবে।

বর্তমানে প্রতি মিনিটে ১৪০ জনকে ভ্যাকসিন দেয়া হচ্ছে। শনিবার প্রায় আড়াই লাখ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। আমার ধারণা, এ সপ্তাহে ১৫ লাখের মতো মানুষকে ভ্যাকসিন প্রদান করা হবে। মানুষের করোনাভাইরাস সংক্রমণের হারের চারগুন গতিতে ভ্যাকসিন প্রদান করছি আমরা।




আরো পড়ুন