1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
দেশে ছুটিতে থাকা প্রবাসীদের অগ্রাধিকার ভিওিতে টিকা দেয়ার দাবি বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার নেতৃবৃন্দের - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




দেশে ছুটিতে থাকা প্রবাসীদের অগ্রাধিকার ভিওিতে টিকা দেয়ার দাবি বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার নেতৃবৃন্দের

মোহাম্মদ আলী, মালয়েশিয়া প্রতিনিধিঃ
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

দেশে ছুটিতে থাকা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার দাবি তুলেছেন মালয়েশিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ। ১৪ ফেব্রুয়ারি রবিবার মালয়েশিয়া সময় রাত ৯ টায় বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার নিয়মিত আয়োজন ‘নতুন শ্রম বাজার ও ছুটিতে থাকা প্রবাসীদের বাস্তবতা ‘’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় এ দাবি করেন নেতারা।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে অংশ নেন এটিএন বাংলার কারেন্ট এ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব। তিনি তার বক্তব্যে বলেন,সরকারের কাছে আমরা প্রবাসীদের হয়ে একটা দাবি রাখতে পারি যে বাংলাদেশে,সাংবাদিক,স্বাস্থ্যকর্মী,পুলিশ প্রসাশন,সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিদের পাশাপাশি ছুটিতে এসে আটকা পড়া প্রবাসীদেরকে যেনো অগ্রধিকার ভিওিতে করোনা টিকা প্রদান করা হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে অনেক দেশই ছুটিতে থাকা কর্মিদের ফিরিয়ে নেয়ার সুযোগ দিতে পারে। সে ক্ষেত্রে ঠিকা দেয়া থাকলে তাদের জন্য অনেকটা সহজতর হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

প্রেসক্লাবের কোষাধক্ষ্য মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্টানেছিলেন, ফোরাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বায়রার সাবেক সাংস্কৃতিক সচিব কে এম মোবারক উল্ল্যাহ, বাংলা ভিশনের অভিবাসন বিষয়ক সাংবাদিক, মিরাজ হোসেন গাজী । বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়ার সহ-সভাপতি শেখ আহমাদুল কবির, যুগ্ন সাধারন সম্পাদক শাহাদাত হোসেন ও বাংলাদেশ ষ্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার সাবেক প্রেসিডেন্ট কবি জহির শাদাত।

ভার্চুয়াল আলোচনা সভা চলাকালীন একজন প্রবাসী কমেন্ট করেন, দীর্ঘদিন প্রবাসে থাকায় জাতীয় পরিচয় পত্র করতে পারেননি। পাসপোর্ট দিয়ে করোনা ঠিকা নিতে পারেন সে ক্ষেত্রে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন ওই প্রবাসী ।

উল্লেখ্য, মালয়েশিয়ায় গত বছরের মার্চ মাস থেকেই করোনাভাইরাস সনাক্ত হলে সাথে সাথে তা নিয়ন্ত্রণে লকডাউন সহ বিভিন্ন কার্যকরি পদক্ষেপ গ্রহন করে সরকার। তারই ধারাবাহিকতায় অনেকেই ছুটিতে গিয়ে আর ফিরে আসতে পারেননি কর্মস্থলে।

অন্যদিকে ছুটিতে থাকা প্রবাসীরা জানেন না কবে তাদের কর্মস্থলে আসতে পারবে । তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার দেশটিতে প্রবেশ করতে পারবেন বলে এমনটি ধারনা করা হচ্ছে।




আরো পড়ুন