1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
নিউজিল্যান্ডে ভূমিকম্প, বাংলাদেশ দল নিরাপদেই আছে | starmail24
শিরোনাম :
ম্যারিকো বাংলাদেশ নিয়ে এলো রেড কিং মেনজ কুলিং অয়েল পাসপোর্ট পেতে অপেক্ষা : মালয়েশিয়া প্রবাসীরা ভিসা নবায়ন করতে না পারায় গ্রেফতারের আতঙ্কে পাবনা আতাইকুলায় সন্ত্রাসী-চাঁদাবাজদের কোন স্থান নেই : ওসি জালাল উদ্দিন আর্জেন্টিনায় করোনায় মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪০ লাখ ৪৭ হাজার ছাড়িয়েছে টেলিফোনে চিকিৎসা সেবা পাবেন ডিআরইউ সদস্যরা লেবাননে শাহ্জালাল প্রবাসী সংগঠনের দ্বশম বর্ষ পূর্তি উদযাপন ও সভাপতিকে বিদায়ী স্বংবর্ধনা তরলীকৃত প্রাকৃতিক গ্যাস সরবরাহে মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের সমঝোতা স্মারক স্বাক্ষরিত ইরাকে করোনা আইসোলেশন ওয়ার্ডে অগ্নিকাণ্ডে অন্তত ৫২ জনের মৃত্যু ২৩ জুলাই পর্যন্ত শিথিল, ঈদের পর আবারও ১৪ দিনের জন্য কঠোর বিধিনিষেধ




নিউজিল্যান্ডে ভূমিকম্প, বাংলাদেশ দল নিরাপদেই আছে

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ৬ মার্চ, ২০২১

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ড অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। গত রাতে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে নিউজিল্যান্ড। এমনকি জারি হয়েছে সুনামি সতর্কতাও।

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্পের কবলে পড়ে নিউজিল্যান্ড। দেশটির নর্থ আইল্যান্ডের গিসবোর্নে প্রথমে ৭.৩ তিন মাত্রার ভূমিকম্পের পর, ৮.১ মাত্রার কম্পন অনুভূত হয়। মাঝে আরেকটি ভূমিকম্প হয় ৭.২ মাত্রার। যে কারণে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের।

স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে প্রথম ভূমিকম্প অনুভূত হয় নিউজিল্যান্ডের উত্তর অংশে। বর্তমানে ক্রাইস্টচার্চে রয়েছে বাংলাদেশ দল। ভূমিকম্পের উৎপত্তিস্থল থেকে ক্রাইস্টচার্চের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার ।

সফরে থাকা বাংলাদেশ দল নিরাপদেই আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ডে থাকা বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এক ভিডিও বার্তায় বলেন, ‘নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলেও টাইগার ক্রিকেটার ও দলের সঙ্গে থাকা সবাই নিরাপদে আছেন। মূলত ভূমিকম্পের কেন্দ্র থেকে অনেক দূরে বাংলাদেশ দলের বর্তমান অবস্থান। টাইগাররা এখন রয়েছে ক্রাইস্টচার্চে। সেখান থেকে গিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার।’




আরো পড়ুন