1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
নিউজিল্যান্ডে ভূমিকম্প, বাংলাদেশ দল নিরাপদেই আছে - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




নিউজিল্যান্ডে ভূমিকম্প, বাংলাদেশ দল নিরাপদেই আছে

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ৬ মার্চ, ২০২১

তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ড অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। গত রাতে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে নিউজিল্যান্ড। এমনকি জারি হয়েছে সুনামি সতর্কতাও।

মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্পের কবলে পড়ে নিউজিল্যান্ড। দেশটির নর্থ আইল্যান্ডের গিসবোর্নে প্রথমে ৭.৩ তিন মাত্রার ভূমিকম্পের পর, ৮.১ মাত্রার কম্পন অনুভূত হয়। মাঝে আরেকটি ভূমিকম্প হয় ৭.২ মাত্রার। যে কারণে জারি করা হয়েছে সুনামি সতর্কতা। নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের।

স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে প্রথম ভূমিকম্প অনুভূত হয় নিউজিল্যান্ডের উত্তর অংশে। বর্তমানে ক্রাইস্টচার্চে রয়েছে বাংলাদেশ দল। ভূমিকম্পের উৎপত্তিস্থল থেকে ক্রাইস্টচার্চের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার ।

সফরে থাকা বাংলাদেশ দল নিরাপদেই আছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ডে থাকা বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এক ভিডিও বার্তায় বলেন, ‘নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলেও টাইগার ক্রিকেটার ও দলের সঙ্গে থাকা সবাই নিরাপদে আছেন। মূলত ভূমিকম্পের কেন্দ্র থেকে অনেক দূরে বাংলাদেশ দলের বর্তমান অবস্থান। টাইগাররা এখন রয়েছে ক্রাইস্টচার্চে। সেখান থেকে গিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার।’




আরো পড়ুন