1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
মালয়েশিয়ায় বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের নিয়ে বিএসইউএমের স্টাডি ট্যুর অনুষ্ঠিত হলো রাশিয়ার তেলের ডিপোতে হামলা করলো ইউক্রেন রাশিয়া পারমাণবিক যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে : ভলোদিমির জেলেনস্কি টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে বৈশ্বিক খাদ্য সংকটের শঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না নির্বাচনকে কেন্দ্র করে ডিসি-এসপিদের সঙ্গে আজ বৈঠকে বসবে ইসি ভিন্ন মতে কথা বলার অধিকার নেই : নুর মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে !




অর্থপাচারের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডিসহ গ্রেপ্তার ৩

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

অর্থপাচারের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আবেদ হাসানসহ হাজার হাজার কোটি টাকা পাচার করে কানাডায় পলাতক পিকে হালদারের তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

মঙ্গলবার বিকালে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বাধীন একটি টিম তাদেরকে মতিঝিল থেকে গ্রেপ্তার করে। ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

ইন্টারন্যানাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও বাকি যে দুজনকে গ্রেপ্তার করা হয় তারা হলেন পিপলস লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাই, সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ঋণ জালিয়াতির ঘটনায় মোট ৭০ কোটি ৮২ লাখ টাকা তারা আত্মসাৎ করেন। পরবর্তী সময়ে এই অর্থ বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করে অপরাধ করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সংশ্লিষ্ট কর্মকর্তা ও বোর্ডের সদস্যরা অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণার মাধ্যমে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করে ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠানের নামে অর্থ আত্মসাৎ করেন।

গত ২৪ ও ২৫ জানুয়ারি পাঁচটি ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ৩৫০ কোটি ৯৯ লাখ টাকার ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে পিকে হালদারসহ ৩৩ জনকে আসামি করে পাঁচটি মামলা করে দুদক। ওই মামলায় এই তিনজনকেও আসামি করা হয়।

দুদক সূত্রে জানা যায়, পিকে হালদারের আরও ৩৩জন সহযোগীর সম্পদ বিবরণীর দাখিলের নোটিশ জারির অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। শিগগির এদের বিরুদ্ধে এই নোটিশ জারি করা হবে।

এছাড়া পি.কে হালদারের সহযোগী ক্যাপ্টেন মোয়াজ্জেমসহ ৪৫ জনের ইমিগ্রেশন বন্ধ চেয়ে ইমিগ্রেশন অথরিটির কাছে পত্র দেয়া হয়েছে।




আরো পড়ুন