1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
অর্থপাচারের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডিসহ গ্রেপ্তার ৩ | starmail24
শিরোনাম :
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল দেশের প্রায় ১১১ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত, মৃত্যু ৪ করোনাভাইরাসে দেশে একদিনে রেকর্ড ১০১ জনের মৃত্যু, শনাক্ত ৪৪১৭ মালয়েশিয়ায় খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে যুবদল বিএনপি-জামায়াত-হেফাজত লকডাউনে সরকার পতন চায়: ওলামা লীগ ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি লকডাউন চলাকালে পণ্যবাহী গাড়িতে যেন যাত্রী না ওঠে: কাদের বইমেলায় সাদিয়া আফরিনের ‘দহনদিনের জোছনাফুল’ মালয়েশিয়া-বাংলাদেশ ফোরাম এসোসিয়েশন কর্তৃক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত অনুষ্ঠানে আয়োজনে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী




অর্থপাচারের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডিসহ গ্রেপ্তার ৩

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

অর্থপাচারের অভিযোগে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আবেদ হাসানসহ হাজার হাজার কোটি টাকা পাচার করে কানাডায় পলাতক পিকে হালদারের তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

মঙ্গলবার বিকালে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বাধীন একটি টিম তাদেরকে মতিঝিল থেকে গ্রেপ্তার করে। ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

ইন্টারন্যানাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও বাকি যে দুজনকে গ্রেপ্তার করা হয় তারা হলেন পিপলস লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাই, সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ঋণ জালিয়াতির ঘটনায় মোট ৭০ কোটি ৮২ লাখ টাকা তারা আত্মসাৎ করেন। পরবর্তী সময়ে এই অর্থ বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করে অপরাধ করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সংশ্লিষ্ট কর্মকর্তা ও বোর্ডের সদস্যরা অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণার মাধ্যমে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গ করে ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠানের নামে অর্থ আত্মসাৎ করেন।

গত ২৪ ও ২৫ জানুয়ারি পাঁচটি ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ৩৫০ কোটি ৯৯ লাখ টাকার ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে পিকে হালদারসহ ৩৩ জনকে আসামি করে পাঁচটি মামলা করে দুদক। ওই মামলায় এই তিনজনকেও আসামি করা হয়।

দুদক সূত্রে জানা যায়, পিকে হালদারের আরও ৩৩জন সহযোগীর সম্পদ বিবরণীর দাখিলের নোটিশ জারির অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। শিগগির এদের বিরুদ্ধে এই নোটিশ জারি করা হবে।

এছাড়া পি.কে হালদারের সহযোগী ক্যাপ্টেন মোয়াজ্জেমসহ ৪৫ জনের ইমিগ্রেশন বন্ধ চেয়ে ইমিগ্রেশন অথরিটির কাছে পত্র দেয়া হয়েছে।




আরো পড়ুন