1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
১৯ মার্চেই ৪১তম বিসিএস পরীক্ষা - starmail24
শিরোনাম :
সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ইউনাইটেড ইসলামী পার্টির সরকারকে বিপদে ফেলতে পূজামণ্ডপে কোরআন রাখা হয়েছে: ইউনাইটেড ইসলামী পার্টি লাইফাই : আলোর গতিতে আলোকিত হবে বিশ্ব সব ধর্মের মানুষ সমভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাশিয়ায় করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু শিগগিরই ১২-১৭ বছর বয়সী ত্রিশ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়া হবে আক্রমণাত্মক ফুটবল খেলে গোল করলেন মেসি পাবনা সাথিয়া ধুলাউড়িতে খাদ্য বান্ধব চাউল বিতারণে অনিয়মের অভিযোগ মালয়েশিয়ায় রেডলাইভ আয়োজন করতে যাচ্ছে, রেড লাইভ জ্যাশ ফ্যাশন এশিয়া অ্যাওয়ার্ড শিশুর প্রতি সহিংসতা নিরসনে পিটিশন হস্তান্তর




১৯ মার্চেই ৪১তম বিসিএস পরীক্ষা

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবিতে করা রিট খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার বিকেলে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হোসেন তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আদেশ দেন।

এর আগে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবিতে জাতীয় প্রেসক্লাব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে একাধিকবার মানববন্ধন করেছেন চাকরিপ্রার্থীরা। করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে চান না তারা। করোনা টিকা দিয়েই তারা এই পরীক্ষায় বসতে চাচ্ছেন।

তারা বলছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি। যারা পরীক্ষা দেবেন তাদেরও টিকা দেয়া হয়নি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন চার লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৮-১০ লাখ মানুষের সমাগম হবে। এতে করে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা ও ঝুঁকি রয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল না খোলায় পরীক্ষার্থীদের একটি বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানোর দাবি তুলেছেন তারা।

গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী, আগামী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।




আরো পড়ুন