1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
বাংলাদেশে নিজেদের উপস্থিতি আরো জোরদার করছে স্যানি | starmail24
শিরোনাম :
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল দেশের প্রায় ১১১ জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত, মৃত্যু ৪ করোনাভাইরাসে দেশে একদিনে রেকর্ড ১০১ জনের মৃত্যু, শনাক্ত ৪৪১৭ মালয়েশিয়ায় খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে যুবদল বিএনপি-জামায়াত-হেফাজত লকডাউনে সরকার পতন চায়: ওলামা লীগ ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি লকডাউন চলাকালে পণ্যবাহী গাড়িতে যেন যাত্রী না ওঠে: কাদের বইমেলায় সাদিয়া আফরিনের ‘দহনদিনের জোছনাফুল’ মালয়েশিয়া-বাংলাদেশ ফোরাম এসোসিয়েশন কর্তৃক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত অনুষ্ঠানে আয়োজনে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী




বাংলাদেশে নিজেদের উপস্থিতি আরো জোরদার করছে স্যানি

স্টার মেইল, ঢাকা
  • সর্বশেষ আপডেট : শনিবার, ২৭ মার্চ, ২০২১

উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বদরবারে উঠে দাঁড়ানোর লক্ষ্যে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত ‘অবকাঠামোগত উন্নয়ন তহবিল’ এক নতুন উদ্দীপনার নাম। এবং এর অধীনে, দেশের উন্নয়নে নতুন মাত্রা যোগ করতে নির্মাণ সরঞ্জামের বাজারে নিজেদের উপস্থিতি আরও দৃঢ় করার পরিকল্পনা করছে স্যানি।
.
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও নিজেদের সেরা মানের নির্মাণ সরঞ্জামের কারণে পরিচিত প্রতিষ্ঠান স্যানি বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে আন্যতম প্রধান ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশের সর্বপ্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র’-এর নির্মাণে স্যানি’র প্রায় ২৫ টি টাওয়ার ক্রেন ব্যবহৃত হচ্ছে। ‘ঢাকা বিমানবন্দর ৩য় টার্মিনাল’ প্রোজেক্টে দেশের সর্ববৃহৎ ব্যাচিং প্ল্যান্টের ৩ টি ইউনিট স্থাপনেও কৃতিত্ব রয়েছে স্যানি’র।

দেশে সম্প্রতি চলমান প্রায় সকল প্রকল্পগুলোতেই স্যানি’র নজরকাড়া সরঞ্জামাদির ব্যবহার লক্ষ্য করা যায়। উদাহরণসরূপ; ঢাকা মেট্রোরেল প্রোজেক্ট, ঢাকা এলেভেটেড এক্সপ্রেসওয়ে প্রোজেক্ট, বিআরটি রোড প্রোজেক্ট, পূর্বাচল রোড প্রোজেক্ট, পায়রা সমুদ্র বন্দর, ক্রস বর্ডার রোড প্রোজেক্ট, আগরতলা- আখাউড়া রেল লিংক, রামপাল বিদ্যুৎ কেন্দ্র ইত্যাদি উল্ল্যেখযোগ্য।

সমগ্র জাতি যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের জন্য প্রস্তুতি নিচ্ছে তখন দেশের উন্নয়নে মূখ্য ভূমিকা রাখতে প্রস্তুতি নিচ্ছে স্যানি। প্রতিবেশী দেশ ভারতের পুনে-তে রয়েছে স্যানি’র দৃষ্টিনন্দন উৎপাদন কেন্দ্র এবং বাংলাদেশে নির্মাণ সরঞ্জাম রপ্তানিতে অন্যতম ভূমিকা রেখে আসছে ভারত। দেশে লক্ষ্যনীয় হারে নির্মাণ সরঞ্জামের চাহিদা বৃদ্ধি পাওয়ায় বাজার বিশ্লেষকরা ভারত সরকারের ‘মেইড ইন ইন্ডিয়া’ উদ্যোগ হতে বড়সড় সাহায্যের সম্ভাবনা নিয়ে আশাবাদী।

দেশের উন্নয়ন নিয়ে আনন্দ প্রকাশ করে স্যানি ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার ম্যানেজিং ডিরেক্টর দীপাক গার্গ বলেন, এশিয়ার দ্রুত উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। এদেশের নির্মাণ শিল্পের ভবিষ্যৎ নিয়ে বলতে বললে আমি জোর দিয়ে বলতে পারি যে এটি অনেক চাহিদাসম্পন্ন ও সম্ভাবনাময়।

দেশের সম্প্রতি চলমান ও গৃহীত প্রকল্পগুলোর দিকে লক্ষ্য করলেই এই বিষয়টি স্পষ্ট হয়ে যায়। এ সকল উন্নয়ন প্রকল্পের অংশীদার হতে পেরে আমরা আনন্দিত। এছাড়াও, আমরা মনে করি আমাদের গ্রাহকদের প্রকল্পের সাফল্যই আমাদের সাফল্য। বাংলাদেশে অবকাঠামোগত উন্নয়নের যুগ গড়ে তুলতে আমরা, স্যানি ইন্ডিয়া, সদা-সর্বদা আমাদের সেরাটি দিয়ে আসছি।

বাংলাদেশে স্যানি ইন্ডিয়ার একমাত্র সরবরাহকারী প্রতিষ্ঠান ও সার্ভিস পার্টনার পাওয়ারভিশন লিমিটেড যারা বৃহৎ পরিসরে এক্সক্যাভেটরস, কংক্রিট, রোড, ক্রেন, পাইলিং এবং পোর্ট ইকুইপমেন্ট ইত্যাদি নিয়ে কাজ করে। উল্লেখ্য যে, বাংলাদেশে পাওয়ারভিশন লিমিটেড-ই প্রথম ও একমাত্র প্রতিষ্ঠান যারা মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক-এর সাথে ‘ওইএম’ সরঞ্জাম অর্থায়নের লক্ষ্যে ‘এমওইউ’ স্বাক্ষর করেছে। দেশের বিভিন্ন স্থানে ২৫ টি গ্রাহক সেবাকেন্দ্রে, দেশজুড়ে বিক্রয় ও সার্ভিস নেটওয়ার্কের সর্ববৃহৎ নেটওয়ার্ক পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, ২০১৯ সালে অবকাঠামোগত সরঞ্জামের সর্বমোট বাজারমূল্য ছিল প্রায় ১৫’শ কোটি টাকা এবং শুধু গত দুই বছরেই হেভি-ডিউটি সরঞ্জামাদির চাহিদা বৃদ্ধি পেয়েছে প্রায় ২ শত গুন।

স্যানি সম্পর্কে:
২০০২ সালে যাত্রা শুরু করা স্যানি ইন্ডিয়া ভারত ও দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ নির্মাণ সরঞ্জামাদি সরবরাহকারী প্রতিষ্ঠান। ২০১২ সালে, চাকান এবং পুনে-তে আরঅ্যান্ডডি, উৎপাদন, মান যাচাই, পরীক্ষা এবং সার্ভিসের অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে আইএনআর ৫০০ কোটিরও বেশি অর্থ বিনিয়োগ করে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি এক্সক্যাভেটর, হেভি ইকুইপমেন্ট, কংক্রিট মেশিনারী এবং রিনিউয়েবল এনার্জি-এর মতো ৪ টি ব্যবসায় পরিচালনা করছে। বর্তমানে প্রতিষ্ঠানটি এক্সক্যাভেটর, ট্রাক-মাউন্টেড ক্রেনস, যেকোন ভূখন্ডে ব্যবহারোপযোগী ক্রেনস, ক্রলার ক্রেনস, ট্রান্সিট মিক্সারস, ব্যাচিং প্ল্যান্টস, বুম পাম্পস, পাইলিং রিগস, মোটর গ্রেডার্স, প্যাভার্স, কম্পেক্টরস, রিচ স্ট্যাকার্স, রাবার টায়ার্ড গ্যান্ট্রি ক্রেনস, রেল-মাউন্টেড ক্রেনস, মাইনিং ইকুইম্পেন্ট, উইন্ড টারবাইন জেনেরেটরস সহ আরও অনেক পণ্য সরবরাহ করছে। গ্রাহকদের চাহিদা পূরণে ও প্রয়োজনীয় সেবা প্রদান করতে ভারত জুড়ে ৩৬ জন সরবরাহকারীদের নিয়ে ইতোমধ্যেই একটি শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তুলেছে প্রতিষ্ঠানটি। ভারত সহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে অবকাঠামোগত উন্নয়ন সাধনে এখন পর্যন্ত ১৫ হাজারেরও বেশি সরঞ্জাম সরবরাহ করেছে স্যানি। নিজেদের পণ্যের বৃহৎ পরিসর, মজবুত নির্মাণ, সেবাগত প্রতিশ্রুতি, উদ্ভাবনী সমাধান এবং বৈশ্বিক দক্ষতার মাধ্যমে বিভিন্ন নির্মাণ সরঞ্জাম ভিত্তিক ক্ষেত্রে স্যানি ইন্ডিয়া বাজার সঞ্চালকের ক্ষ্যাতি অর্জন করেছে। ভারত সরকার কর্তৃক গৃহীত অবকাঠামোগত উন্নয়ন এবং আধুনিকায়নের উদ্যোগে প্রতিষ্ঠানটি প্রশংসনীয় অবদান রাখছে।

প্রতিষ্ঠান ও তাদের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে –

http://bit.ly/SanyIndia_FB
http://bit.ly/SanyIndia_Twitter
http://bit.ly/SanyIndia_Instagram
http://bit.ly/SanyIndia_YouTube




আরো পড়ুন