1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




লেবানন বিএনপির সভাপতি বাবু, সম্পাদক আইমান, সাংগঠনিক হাবিব

জসিম উদ্দীন সরকার, লেবানন:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ৩১ মে, ২০২১

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন শাখার আংশিক কমিটি গঠন করা হয়েছে। সভাপতি মফিজুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আইমান ও সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব সহ মোট ৬টি পদের নাম ঘোষণা করা হয়। বাকিরা হলেন, প্রধান উপদেষ্টা মজিবুল হক মজিব, সিনিয়র সহ সভাপতি আবু বক্কর ও যুগ্ন সাধারণ সম্পাদক আরমান হোসেন আমান।

রবিবার (৩০মে) লেবানন বিএনপির আহবায়ক কমিটি আয়োজিত দাওড়ার সিআইটি কলেজের হল রুমে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীর অনুষ্ঠানে সংবাদ সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেন প্রধান আহবায়ক জাকির হোসেন জাকির। পরে নবনির্বাচিত কমিটির সভাপতি মফিজুল ইসলাম বাবু বাকি ৩টি পদবীর নাম ঘোষণা করেন।

প্রধান আহবায়ক জাকির হোসেন জাকিরের সভাপতিত্বে ও সদস্য সচিব ওয়াসীম আকরাম ও আহবায়ক সদস্য জাহাঙ্গীর হাসান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালের মাধ্যমে যোগদেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য বিএনপির সমন্নায়ক আহমদ আলী মুকিব।

বিশেষ অতিথি ছিলেন যুগ্ন আহবায়ক আবদুল কাদের, উপদেষ্টা আবুল কাশেম, ভাষাণী মোল্লা, মিজানুর রহমান সহ অনেকে।

এছাড়া ভার্চুয়ালের মাধ্যমে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের বিএনপির নেতাকর্মীরা অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

সংবাদ সম্মেলনে প্রধান আহবায়ক জাকির হোসেন জাকির লিখত বক্তব্য পাঠ করে শুনান। তিনি বলেন, আহবায়ক কমিটি ইতিপূর্বে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। তাতে সর্বশেষ সময় পর্যন্ত তিনটি পদের জন্য শুধুমাত্র ৩জন প্রার্থী মনোনয়ন জমা দেন। অন্য কোন প্রার্থী না আসায় তাদের ৩জনকে নির্বাচিত ঘোষণা করা হয়।

যুগ্ন আহবায়ক আব্দুল কাদের বলেন, তিনি চেষ্টা করেছেন দলের মধ্যে সুশৃংখলা ফিরিয়ে এনে একটি শক্তিশালী কমিটি গঠন করতে। তার প্রচেষ্টা সফল হয়েছে বলে তিনি মনে করেন।

অনুষ্ঠানে লেবানন বিএনপির শাখা কমিটির নেতৃবৃন্দ সহ লেবানন যুবদল, শ্রমিকদল, মহিলাদলের নেতাকর্মীরা সহ দূর দূরান্ত থেকে আগত বিএনপির নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

অন্যদিকে প্রধান আহবায়ক জাকির হোসেন জাকিরকে অনুষ্ঠান শেষে বিদায়ী স্বংবর্ধনা দেয়া হয়। দীর্ঘ দেড় যুগেরও বেশী সময় তিনি লেবাননে কর্মরত ছিলেন। আগামী ২শরা জুন তিনি মা মাটির টানে লেবানন থেকে স্বদেশ প্রত্যাবর্ত করবে।




আরো পড়ুন