1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার মালয়েশিয়া বিডি প্রেসক্লাবের - starmail24
শিরোনাম :
মালয়েশিয়ার ক্যাম্পে থাকা বাংলাদেশীদের দ্রুত দেশে প্রেরণে ক্যাম্প কমান্ডারকে অনুরোধ বাংলাদেশ হাইকমিশনারের বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার মতবিনিময় সভা অনুষ্ঠিত রাজারবাগ পী‌রের প‌ক্ষে প্রধানমন্ত্রীর হস্ত‌ক্ষেপ কামনা মালয়েশিয়ায় বিএনপি কর্তৃক বেগম খালেদা জিয়ার সুস্থতা ও বিদেশে চিকিৎসা পাঠানোর জন্য দোয়া মাহফিল দেশে দ্বিতীয় ডোজের আওতায় সাড়ে তিন কোটির বেশি মানুষ সাংবাদিক গোলাম ময়নুল আহসানের পিতার ইন্তেকালে ডিআরইউ’র শোক প্রকাশ ‘জামায়াতের রাজনীতির কারণেই আলেমরা বিতর্কিত হয়েছে’ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা উলামা পীর মাশায়েখ ঐক্য পরিষদের মালয়েশিয়ার পেনাং রাজ্যের শিল্পমালিকগণ বাংলাদেশ থেকে প্র্রকৌশলী নিয়োগে আগ্রহী সাংবাদিক আতিকের বাবার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক




প্রবাসীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার মালয়েশিয়া বিডি প্রেসক্লাবের

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

প্রবাসীদের ভালোলাগা আর ভালোবাসার প্রত্যয় নিয়ে ঈর্ষণীয়তার সাথে ৪র্থ বছর পেরিয়ে ৫ম বছরে পা রাখলো বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন সাংবাদিক সংগঠনটির নেতৃবৃন্দ।

প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবিরের সভাপতিত্বে ও যুগ্ন সাধারন সম্পাদক, জহিরুল ইসলামের উপস্থাপনায় বক্তারা বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন অবিরাম গতিতে। প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসী হওয়া সত্ত্বেও তাঁদের সেই সৃজনশীল চর্চায় একটুও ব্যত্যয় ঘটেনি। বরং তারা এ চর্চাকে খাপ খাইয়ে নেওয়ার প্রচেষ্টা চালিয়েছেন প্রতিনিয়ত।

সাংবাদিক নেতারা সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণে তথ্যধর্মী প্রতিবেদন বেশি বেশি করে সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহবানও জানান।

প্রতিষ্টাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন, ডি আর ইউ এর সাবেক সভাপতি ও দি ডেইলী ইন্ডিপেন্ডেন্টের বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ, এটিএন বাংলার কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব, মাইগ্রেশন প্রধান, ব্র্যাক শরিফুল হাসান,

দৈনিক সমকাল (অনলাইন) বার্তা সম্পাদক গৌতম মন্ডল, বাংলাভিশনের অভিবাসন বিষয়ক সিনিয়র সাংবাদিক মিরাজ হোসেন গাজী, ডেইলী ষ্টারের কূটনৈতিক সাংবাদিক পরিমল পালমা।

আলোচনা সভায় বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সহ- সভাপতি আশরাফুল মামুন, যুগ্ন সাধারন সম্পাদক শাহাদাত হোসেন, কোষাধক্ষ মোহাম্মদ আলী, তথ্য ও গবেষনা সম্পাদক অরিফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুজ্জামান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবীর উদ্দিন, সদস্য সৌরভ, মেহেদী হাসানসহ অন্যান্যরা যুক্ত ছিলেন । আলোচনা সভায়, মহামারি করোনায় আক্রান্ত হয়ে যে সকল রেমিটেন্স যোদ্ধারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত এবং এখনও যারা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের সুস্থতা কামনা করা হয়।




আরো পড়ুন