1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া - starmail24
শিরোনাম :
সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ইউনাইটেড ইসলামী পার্টির সরকারকে বিপদে ফেলতে পূজামণ্ডপে কোরআন রাখা হয়েছে: ইউনাইটেড ইসলামী পার্টি লাইফাই : আলোর গতিতে আলোকিত হবে বিশ্ব সব ধর্মের মানুষ সমভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাশিয়ায় করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু শিগগিরই ১২-১৭ বছর বয়সী ত্রিশ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়া হবে আক্রমণাত্মক ফুটবল খেলে গোল করলেন মেসি পাবনা সাথিয়া ধুলাউড়িতে খাদ্য বান্ধব চাউল বিতারণে অনিয়মের অভিযোগ মালয়েশিয়ায় রেডলাইভ আয়োজন করতে যাচ্ছে, রেড লাইভ জ্যাশ ফ্যাশন এশিয়া অ্যাওয়ার্ড শিশুর প্রতি সহিংসতা নিরসনে পিটিশন হস্তান্তর




ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

সাগর পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া। তাদের মধ্যে অনেক বাংলাদেশিও রয়েছে। খবর আল জাজিরার

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর জানিয়েছে, লিবিয়ার কোস্ট গার্ডের আটক করা অভিবাসীদের মধ্যে বাংলাদেশ, সুদান, সোমালিয়া ও সিরিয়ার নাগরিক রয়েছেন।

ইউএনএইচসিআর জানিয়েছে, আটককৃত এসব অভিবাসীদের মধ্যে কোনো দেশের নাগরিক কতজন তা জানানো হয়নি। তাদের নৌকা রোববার আটক করা হয়। এরপর পশ্চিমাঞ্চলীয় শহর জাভিয়ার একটি তেল পরিশোধনাগার পয়েন্টে নেয়া হয়।

এশিয়া ও আফ্রিকা থেকে ভয়ংকর সমুদ্রপথ পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের জন্য লিবিয়া রুট ব্যবহার করে অভিবাসনপ্রত্যাশীরা। প্রাণহানি ও সাগরে ডুবে যাওয়ার অসংখ্য ঘটনা ঘটলেও এই ভয়ংকর যাত্রা থামেনি। সম্প্রতি লিবিয়া নারী শিশুসহ ৯০ অভিবাসীকে আটক করে। তাদের ত্রিপোলিতে পাঠানো হয়েছে।

ইউএনএইচসিআর জানিয়েছে, নৌকাটি থেকে দুই অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার করা হয়েছে, সাগরে নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৪০ জন।




আরো পড়ুন