1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া - starmail24
শিরোনাম :
‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা হাজী সেলিমের স্ত্রীর ৫৪তম জন্মবার্ষিকী আজ




ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

সাগর পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া। তাদের মধ্যে অনেক বাংলাদেশিও রয়েছে। খবর আল জাজিরার

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর জানিয়েছে, লিবিয়ার কোস্ট গার্ডের আটক করা অভিবাসীদের মধ্যে বাংলাদেশ, সুদান, সোমালিয়া ও সিরিয়ার নাগরিক রয়েছেন।

ইউএনএইচসিআর জানিয়েছে, আটককৃত এসব অভিবাসীদের মধ্যে কোনো দেশের নাগরিক কতজন তা জানানো হয়নি। তাদের নৌকা রোববার আটক করা হয়। এরপর পশ্চিমাঞ্চলীয় শহর জাভিয়ার একটি তেল পরিশোধনাগার পয়েন্টে নেয়া হয়।

এশিয়া ও আফ্রিকা থেকে ভয়ংকর সমুদ্রপথ পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের জন্য লিবিয়া রুট ব্যবহার করে অভিবাসনপ্রত্যাশীরা। প্রাণহানি ও সাগরে ডুবে যাওয়ার অসংখ্য ঘটনা ঘটলেও এই ভয়ংকর যাত্রা থামেনি। সম্প্রতি লিবিয়া নারী শিশুসহ ৯০ অভিবাসীকে আটক করে। তাদের ত্রিপোলিতে পাঠানো হয়েছে।

ইউএনএইচসিআর জানিয়েছে, নৌকাটি থেকে দুই অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার করা হয়েছে, সাগরে নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৪০ জন।




আরো পড়ুন