1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
শিরোনাম :
প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার ইমরান খানের দল পিটিআই মিয়ানমার থেকে সশস্ত্র অবস্থায় কারও বাংলাদেশে ঢোকার সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় নির্মাণাধীন ১৩ তলা ভবন থেকে পড়ে এক বাংলাদেশির মৃত্যু বিপিএলে উড়ছে রংপুর রাইডার্স জোট গঠন করে সরকারে আসবে ইমরানের পিটিআই অবৈধ মোবাইল ফোন আগামী জুলাই মাসে বন্ধ হতে পারে জানালেন প্রতিমন্ত্রী জাতীয় পার্টি থেকে জিএম কাদের-চুন্নুকে বহিষ্কার করলেন রওশন এরশাদ সৌদি আরবে এক সপ্তাহে ১৫ হাজারের বেশি অভিবাসী গ্রেপ্তার ৩০ জানুয়ারি সারা দেশে কালো পতাকা মিছিল কর্মসূচি বিএনপির




ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া

স্টার মেইল ডেস্ক:
  • সর্বশেষ আপডেট : সোমবার, ৪ অক্টোবর, ২০২১

সাগর পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের পথে পাঁচ শতাধিক অভিবাসীকে আটক করেছে লিবিয়া। তাদের মধ্যে অনেক বাংলাদেশিও রয়েছে। খবর আল জাজিরার

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর জানিয়েছে, লিবিয়ার কোস্ট গার্ডের আটক করা অভিবাসীদের মধ্যে বাংলাদেশ, সুদান, সোমালিয়া ও সিরিয়ার নাগরিক রয়েছেন।

ইউএনএইচসিআর জানিয়েছে, আটককৃত এসব অভিবাসীদের মধ্যে কোনো দেশের নাগরিক কতজন তা জানানো হয়নি। তাদের নৌকা রোববার আটক করা হয়। এরপর পশ্চিমাঞ্চলীয় শহর জাভিয়ার একটি তেল পরিশোধনাগার পয়েন্টে নেয়া হয়।

এশিয়া ও আফ্রিকা থেকে ভয়ংকর সমুদ্রপথ পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের জন্য লিবিয়া রুট ব্যবহার করে অভিবাসনপ্রত্যাশীরা। প্রাণহানি ও সাগরে ডুবে যাওয়ার অসংখ্য ঘটনা ঘটলেও এই ভয়ংকর যাত্রা থামেনি। সম্প্রতি লিবিয়া নারী শিশুসহ ৯০ অভিবাসীকে আটক করে। তাদের ত্রিপোলিতে পাঠানো হয়েছে।

ইউএনএইচসিআর জানিয়েছে, নৌকাটি থেকে দুই অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার করা হয়েছে, সাগরে নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৪০ জন।




আরো পড়ুন