1. admin@starmail24.com : admin :
  2. editor@starmail24.com : editor@starmail24.com :
বিশ্বাস বিল্ডার্সের এমডির সঙ্গে কেপিসি গ্রুপের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ - starmail24
শিরোনাম :
মাদক নিয়ন্ত্রণ করা না গেলে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে না ‘অল্প স্বল্প গল্প’ নিয়ে ফিরলেন আরজে রিজন মালয়েশিয়ায় এপ্রিলের শেষ সাপ্তাহ থেকে প্রায় ১ লাখ ৮০ হাজার বিদেশি কর্মী প্রবেশ করতে পারে ! ইফতার আয়োজনে ‘সম্প্রীতি ও সৌহার্দ্য’ মালয়েশিয়া আওয়ামীলীগের ৮ বছরের অন্তঃদ্বন্ধের সমাধান গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারীদের অসন্তোষ, নোবেল বিজয়ী ডক্টর মোহাম্মদ ইউনুসের নিরাবতা দেশ গড়ার বাস্তবায়নে জনগণের পাশে থেকে কাজ করুন, প্রশাসন ক্যাডারদের প্রধানমন্ত্রী পাকিস্তানের আইনসভা ভেঙে দিলেন প্রেসিডেন্ট, ৯০ দিনের মধ্যে নির্বাচন মুখ দেখানোতে আপত্তি, ছবির বদলে বায়োমেট্রিকের নিয়ম দাবি জীবন বীমার সাবেক এমডি জহুরুল হকের বিরুদ্ধে দুদকের মামলা




বিশ্বাস বিল্ডার্সের এমডির সঙ্গে কেপিসি গ্রুপের চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

স্টার মেইল, ঢাকা
  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নজরুল ইসলাম দুলালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কেপিসি গ্রুপের চেয়ারম্যান ডা. কালী প্রদীপ চৌধুরী। বুধবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে বিশ্বাস বিল্ডার্স এমডির বাসভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

কেপিসি গ্রুপের চেয়ারম্যান ডা. কালী প্রদীপ চৌধুরী ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিশ্বাস বিল্ডার্স এমডি নজরুল ইসলাম দুলাল। এসময় বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের নির্বাহী পরিচালক শামীমুল ইসলাম শামীম উপস্থিত ছিলেন।

এরপর তারা বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের বিষয়ে পারস্পারিক আলোচনা করেন। এসময় বিশ্বাস বিল্ডার্স লিমিটেডের ব্যবসায়িক সফলতার প্রশংসা করেন ডা. কালী প্রদীপ চৌধুরী।

প্রসঙ্গত, সিলেটের গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণ এলাকার দত্তরাইল গ্রামের এক জমিদার পরিবারের সন্তান কালী প্রদীপ চৌধুরী। ছেলেবেলা কেটেছে এখানেই। পিতা কালীপ্রসন্ন দত্ত চৌধুরী ছিলেন ব্রিটিশ আমলেই জমিদার। পেশায় অর্থোপেডিক সার্জন হিসেবে কর্মজীবন শুরু করলেও কালী প্রদীপ চৌধুরী এখন যুক্তরাষ্ট্রের বরেণ্য ব্যবসায়ী ও উদ্যোক্তা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হাজার হাজার একর জমি কিনে নগরের পর নগর গড়ে তুলেছেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের সীমানা ছাড়িয়ে তার ব্যবসা এখন সুদূর যুক্তরাজ্য, ভারত ও আরব আমিরাতসহ পৃথিবীর আটটি দেশে। এসব দেশে রয়েছে ২৫ ধরনের ব্যবসা। এর মধ্যে রয়েছে স্বাস্থ্যখাত, ফার্মাসিউটিক্যাল এবং বায়োটেকনোলজি, শিক্ষা, রিয়েল এস্টেট, অবকাঠামো উন্নয়ন, কৃষি, স্থাপত্য ও প্রকৌশল, বর্জ্য ব্যবস্থাপনা, ভ্রমণ পরিষেবা এবং তথ্য প্রযুক্তি। স্বনামধন্য এ প্রতিষ্ঠানের মালিকানাধীন ৩৮টি হাসপাতাল রয়েছে। মার্কিন অর্থনীতি বিভাগের হিসেবে কেপিসি গ্রুপের বর্তমান সম্পদের পরিমাণ ১০ বিলিয়ন ডলারেরও বেশি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়াবে ৮৫ হাজার কোটি টাকা।

ক্যালিফোর্নিয়ায় কালী প্রদীপ চৌধুরী যে বাড়িতে থাকেন তার আয়তন সাড়ে তিন বর্গ কিলোমিটার। বিশ্বসেরা ব্যক্তিদের একজন হলেও কালীপ্রসন্ন দত্ত চৌধুরী ভোলেননি স্বদেশকে। ছুটে এসেছেন অনেক স্বপ্ন নিয়ে। এই ব্যবসায়ী বাংলাদেশের জন্যও অনেক কিছু করতে চান।




আরো পড়ুন